সুসংবাদ! অবশেষে প্রকাশিত হতে যাচ্ছে প্রাইমারি টেট এর রেজাল্ট, আনসার কি জানুন | WB Primary TET Results 2022

 

নিয়মমাফিক যথেষ্ট স্বচ্ছভাবেই প্রাইমারি টেট ২০২২ সম্পূর্ণ হয়েছে। কিন্তু সকলের মনে এখন একটি প্রশ্ন- কবে বেরোবে প্রাইমারি টেটের রেজাল্ট? অবশেষে সমস্ত প্রতীক্ষার অবসান ঘটিয়ে বেরোতে যাচ্ছে প্রাইমারি টেটের রেজাল্ট এবং যতদূর জানা গিয়েছে চলতি মাসেই প্রাইমারি টেটের রেজাল্ট বেরিয়ে যাবে এবং দু চার দিনের মধ্যেই আপনারা দেখতে পাবেন প্রাইমারি টেট এর আনসার কি, যেটি অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা হবে। আপনাদের প্রতীক্ষার অবসান খুব শীঘ্রই ঘটতে যাচ্ছে। যারা যারা প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছেন তারা অবশ্যই বিস্তারিতভাবে এই খবরটি জেনে নিতে পারেন। আপনারা বিস্তারিত এই খবরটি পড়লে বুঝতে পারবেন প্রাইমারি টেট পরীক্ষার সম্বন্ধে বিস্তারিত তথ্য।

এ বছর প্রায় সাড়ে ৬ লক্ষ চাকরি প্রার্থী প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছেন এবং এবছর যেহেতু কোশ্চেন তুলনামূলকভাবে সহজ হয়েছিল তাই পাশের হার পূর্ববর্তী বছরের তুলনায় প্রচুর পরিমাণে বৃদ্ধি পাবে এমনটাই ধারণা করা যাচ্ছে। যারা যারা প্রাইমারি টেট পরীক্ষা দিয়েছেন তাদের জন্য এটি অবশ্যই বিশাল বড় একটি সুখবর যে প্রাইমারি টেটের অ্যানসার কি প্রকাশ বিষয় সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে এবং খুব দ্রুতই answer Key আপনারা প্রাইমারি বোর্ডের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ডাউনলোড করে দেখে নিতে পারবেন।

যথারীতি নিয়ম মেনেই এ বছর ১১ই ডিসেম্বর প্রাইমারি টেট পরীক্ষার সম্পূর্ণ হয়েছে এবং এই টেট পরীক্ষার সম্বন্ধে কোন প্রশ্ন ওঠেনি এবং কোশ্চেন ফাঁস আটকাতে খুব সতর্কতা অবলম্বন করেছেন প্রাইমারি শিক্ষা বোর্ড। সেই অনুযায়ী এ বছর প্রাইমারি টেট পরীক্ষার সম্পূর্ণ হয়েছে তাই কোথাও কোন অনিয়মের অভিযোগ শোনা যায়নি।

তবে প্রাইমারি শিক্ষা বোর্ড যেমন খুব দ্রুতই প্রাইমারি টেট পরীক্ষা সম্পূর্ণ করল ঠিক তেমনি খুব দ্রুতই প্রাইমারি টেটের রেজাল্ট প্রকাশিত করে দেবে এমনটাই বলা হয়েছিল প্রাইমারি শিক্ষা বোর্ডের তরফ থেকে। যতদূর জানা গিয়েছে চলতি বছরের মধ্যেই প্রাইমারি টেটের রেজাল্ট বেরিয়ে যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে, যদিও এ বছরের প্রাইমারি টেটের রেজাল্ট না বেরোয় তাহলে ২০২৩ এর প্রথম দিকেই প্রাইমারি টেটের রেজাল্ট প্রকাশিত হয়ে যাবে এবং নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ হয়ে যাবে ২০২৩ সালের মধ্যেই।

২০২৩ সালে আবারো নতুন করে প্রাইমারি টেটের বিজ্ঞপ্তি প্রকাশ হবে, কারণ প্রাইমারি শিক্ষা বোর্ডের সভাপতি জানিয়েছিল প্রতি বছর টেট পরীক্ষা নেওয়া হবে এবং প্রতিবছরই টেট এর নিয়োগ প্রক্রিয়ায় সম্পন্ন করে দেওয়া হবে। তাই যারা এ বছর টেট পরীক্ষা দিতে পারেননি তারা আগামী বছর নতুন করে টেট পরীক্ষা দিতে পারবেন।

ইতিমধ্যেই চলতি মাসেই প্রাইমারি টেটের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করার কার্যক্রম চালু করতে চলেছে প্রাইমারি শিক্ষা বোর্ড এবং এখানে ২০১৭ ও ২০১৪ সালে প্রাইমারি টেট চাকরিপ্রার্থীরা ইন্টারভিউ দিয়ে চাকরি পেয়ে যাবেন এবং নতুন যারা টেট পরীক্ষা দিলেন তাদের রেজাল্ট প্রকাশিত করে ২৩ সালের মধ্যেই আবারও নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করা হবে বলে জানা গিয়েছে।

OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment