সরাসরি ইন্টারভিউ দিয়েই পশ্চিমবঙ্গে উচ্চ মাধ্যমিক পাশের শিক্ষা দপ্তরের নিয়োগ | WB GOVT Job Recruitment 2022

পশ্চিমবঙ্গের সমস্ত বেকার যুবক যুবতীদের জন্য রয়েছে এক বিশেষ সুখবর। আপনি যদি পশ্চিমবঙ্গের শিক্ষা দপ্তরের অধীনে কাজ করতে ইচ্ছুক হয়ে থাকেন বা চাকরি করতে ইচ্ছুক হয়ে থাকেন। সেক্ষেত্রে আপনার জন্য এই সুখবরটি অপেক্ষা করে রয়েছে। পশ্চিমবঙ্গের অনেক বেকার যুবক যুবতীদের ইচ্ছে পশ্চিমবঙ্গের শিক্ষা দপ্তরে চাকরি করার। কিন্তু তাদের ইচ্ছে যেন ইচ্ছে রয়ে যায়। বাস্তবে রূপান্তরিত হয় না।

তাদের ইচ্ছে যাতে বাস্তবে রূপান্তরিত হয় তার জন্য পশ্চিমবঙ্গ রাজ্য সরকার ইতিমধ্যেই এক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে। শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে এই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে পশ্চিমবঙ্গের শিক্ষা দপ্তর নিয়োগ করতে চলেছে বেশকিছু শূন্যপদে। যাতে করে সমস্ত পশ্চিমবঙ্গের বেকার যুবক-যুবতীদের মুখে ফুটে ওঠে একরাশ হাসির অভিনব দৃশ্য। সেই দৃশ্যের মাধ্যমে যাতে তারা উপকৃত এবং আনন্দ উপভোগ করতে পারে। তার জন্যই আজকের এই বিশেষ সুখবর নিয়ে এসেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার এর পক্ষ থেকে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর।

পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শিক্ষা দপ্তরের অধীনে যে শুন্য পদে নিয়োগ করা হবে। সেই শূন্যপদটির কি নাম? এবং সেই শূন্যপদে যদি আপনি আবেদন করতে চান সেক্ষেত্রে আপনার কি কি আবেদন গত যোগ্যতার প্রয়োজন আছে? এবং আপনি এখানে যদি আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন সেক্ষেত্রে আপনার বয়স সীমা কি হতে হবে? এবং আপনি এখানে শেষ কবে পর্যন্ত আবেদন করতে পারবেন? এবং এখানে যদি আপনি আবেদন করেন সেক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া কি রয়েছে? এই সমস্ত বিষয়ে খুটিনাটি জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

শূন্যপদের নাম:-পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পক্ষ থেকে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তরের অধীনে যে শুন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্য পদের নাম হল অ্যাসিস্ট্যান্ট একাউন্টেন্ট।

আবেদন করার জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা:-
পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের অধীনে পশ্চিমবঙ্গের শিক্ষা দপ্তরের পক্ষ থেকে অ্যাসিস্ট্যান্ট একাউন্টেন্ট পদের জন্য যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আপনি যদি এই পদটির জন্য আবেদন করতে ইচ্ছুক থাকেন। সেক্ষেত্রে আপনাকে কেবলমাত্র যেকোনো একটি স্বীকৃত বোর্ড থেকে উচ্চমাধ্যমিক পাশ  করে থাকলেই এই পদের জন্য আবেদন করতে পারবেন। সাথে অবশ্যই আপনাকে কম্পিউটারে ট্যালি ইআরপি নাইন বিষয়ে দক্ষ হতে হবে। আপনার ট্যালি ইআরপি নাইন বিষয়ে দক্ষতা প্রদর্শনের ক্ষেত্রে আপনাকে ট্যালি ইআরপি নাইন এর যে কোন স্বীকৃত কম্পিউটার প্রতিষ্ঠান থেকে স্বীকৃত একটি সার্টিফিকেট প্রদর্শন করতে হবে। আপনি যদি এই এসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে এর আগে 5 বছরের অভিজ্ঞতা যুক্ত এই ধরনের কোন কাজের সাথে যুক্ত থাকতে হবে। অন্যথায় আপনার যদি এই অভিজ্ঞতাটি না থেকে থাকে তাহলে আপনি এই পদের জন্য আবেদন করতে পারবেন না।

বয়সসীমা:-
আপনি যদি অ্যাসিস্ট্যান্ট অ্যাকাউন্ট্যান্ট পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন সেক্ষেত্রে পশ্চিমবঙ্গ সরকারের অধীনে পশ্চিমবঙ্গ শিক্ষা দপ্তর এর পক্ষ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে এই পদের জন্য বয়সসীমা ধার্য করা হয়েছে 65 বছর বয়সের নিম্ন পর্যন্ত।

আবেদন পদ্ধতি:-
আপনি যদি এই অ্যাসিস্ট্যান্ট একাউন্টেন্ট পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে অবশ্যই এই পদের জন্য আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে সম্পূর্ণ অফলাইনে এর মাধ্যমে।

সেক্ষেত্রে আপনাকে অফলাইনে আবেদন করার জন্য এই অফিশিয়াল যে বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তিটি ডাউনলোড করে নিতে হবে। সেই বিজ্ঞপ্তিটি এর শেষের দিকে রয়েছে আবেদনপত্রটি। আপনাকে এই আবেদনপত্রটি প্রিন্ট আউট করে নিতে হবে। সেই প্রিন্ট আউট আবেদন পত্রটিতে আপনাকে আপনার সমস্ত নির্ভুল তথ্যের মাধ্যমে পূরণ করতে হবে। সেটি পূরণ করার পর আপনার সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্টস গুলি এটির সাথে সংযুক্ত করে সেটি একটি খামের মধ্যে ভরে সেটি স্পিড পোস্ট এর মাধ্যমে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস :-
মাধ্যমিকের এডমিট, আধার কার্ড ,ভোটার কার্ড ,আপনার সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট ,আপনার পাসপোর্ট সাইজের ফটো , আপনার জাতিগত শংসাপত্র যদি থেকে থাকে এবং আপনার স্থায়ী বসবাসের একটি শংসাপত্র।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা:-

           To,

          The Block Development Officer

          Khandaghosh Development Block

          Sagrai, Purba Bardwan.

আবেদন করার শেষ তারিখ:-
আপনি যদি এই পদের জন্য আবেদন করতে চান সে ক্ষেত্রে ইতিমধ্যেই এই পদের জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে এবং এখানে আবেদন করতে পারবেন আপনি শেষ 28 শে অক্টোবর 2022 তারিখ পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি:-
আপনি যদি এখানে আবেদন করে থাকেন সেক্ষেত্রে আপনাকে নিয়োগ করা হবে এই পদের জন্য একটি স্কিল টেস্ট নিয়ে। তারপর আপনি যদি স্কিল টেস্ট এ উত্তীর্ণ হতে পারেন। সেক্ষেত্রে আপনাকে ডকুমেন্ট ভেরিফিকেশন এবং ইন্টারভিউ এর জন্য ডেকে নেওয়া হবে। আপনি যদি এই দুটি ধাপ উত্তীর্ণ হতে পারেন সে ক্ষেত্রে নিয়োগপত্রটি আপনার বাড়িতে স্পিড পোস্ট এর মাধ্যমে আপনার ঠিকানায় পৌঁছে দেওয়া হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment