সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে আধার দপ্তরে বিরাট বড় নিয়োগ | Aadhaar Department Recruitment 2023

 

বর্তমান যুগে প্রত্যেক মানুষের প্রয়োজনীয় নথিপত্র হল আঁধার কার্ড । অফিসিয়াল ডকুমেন্ট এর ফোনের সিম কার্ড তুলতে ব্যাংক অ্যাকাউন্ট খুলতে এ ছাড়া যে সকল নতুন নতুন স্কিম বের হচ্ছে সেগুলোর ক্ষেত্রে আধার কার্ড অতি প্রয়োজনীয়। কারণ আধার কার্ড ছাড়া কোন অফিসের কাজে সম্পন্ন হয় না। এমনকি আমাদের জীবনে  নিত্য প্রয়োজনীয় সেটি হলো গ্যাস, সেই গ্যাস তুলতেও কিন্তু আধার কার্ড ব্যবহার করা হয়। সার কথা হল আধার কার্ড না থাকলে আমাদের কোনো অফিসিয়াল কাজই সম্পন্ন হবে না। আর আমাদের আজকের এই নিউজটি হলো আধার দপ্তরের নিয়োগ প্রক্রিয়া সংক্রান্ত। আরে আঁধার দপ্তরের জন্য আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই একজন ভারতীয় হতে হবে। ভারতবর্ষের সকল নারী পুরুষ সকলে এখানে আবেদন করতে পারবে।

নিয়োগকারী দপ্তর ও শূন্য পদের নাম :- কেন্দ্রীয় সরকারের তথ্য ও প্রযুক্তি মন্ত্রণালয়ের তরফ থেকে Unique Identification Authority Of India এর অধীনে বিভিন্ন ধরনের শূন্যপদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নীচে শূন্য পদের নাম দেওয়া হয়েছে —

1.Assistant Section Officer

2.Accountants

3.Technical Officer

4.Junior Translation Officer

1. ASSISTANT SECTION OFFICER :-

যে সকল চাকরি করতে ইচ্ছুক তাদের কেন্দ্রীয় সরকার অধীনস্থ যেকোনো পদে 3/5/7 বছর কর্মরত অবস্থায় থাকলে সেই প্রার্থী এখানে চাকরি করতে পারবে। Human Resource/Finance/Accounts ইত্যাদি পদে কাজ করার অভিজ্ঞতা থাকলে এবং কম্পিউটার নলেজ থাকলে সেই প্রার্থী আবেদনযোগ্য বলে অগ্ৰাধিকার পাবে। এখানে প্রার্থীদের বয়স 56 বছরের কম হলেই আবেদন করতে পারবেন।

2. ACCOUNTANTS :- 

যে সকল চাকরি করতে ইচ্ছুক তাদের কেন্দ্রীয় সরকার অধীনস্থ যেকোনো পদে 3/5/ বছর কর্মরত অবস্থায় থাকলে সেই প্রার্থী এখানে চাকরি করতে পারবে। এখানে প্রার্থীরা কর্মাস বিষয়ে গ্রাজুয়েশন করলে এবং কম্পিউটার নলেজ থাকলে সেই প্রার্থী আবেদনযোগ্য বলে অগ্ৰাধিকার পাবে। এখানে প্রার্থীদের বয়স 56 বছরের কম হলেই আবেদন করতে পারবেন।

3. TECHNICAL OFFICER :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের যেকোনো ইউনিভার্সিটি থেকে হিন্দি/ইংরেজি ভাষার ডিপ্লোমা কোর্স কমপ্লিট করতে হবে। এছাড়া এই পদে দু বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।  এখানে বাচ্চাদের বয়স ৫৬ বছরের কম হলে আবেদন করতে পারবে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রথমে নিচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করে নোটিশ টি ডাউনলোড করে নিতে হবে। ঐ নোটিশ এর 4,5,6 নম্বর পৃষ্ঠাটা সাদা A4 পেজ এ প্রিন্ট আউট বের করে নিতে হবে। তারপর আবেদনকারী নাম , বাবা অথবা স্বামীর নাম, ঠিকানা, মোবাইল নাম্বার, জন্ম সার্টিফিকেট, কাস্ট সাটিফিকেট , শিক্ষাগত যোগ্যতা, ইমেইল আইডি দিতে হবে। আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো A4 পেজের উপর ডান দিকে লাগাতে হবে। এবং একেবারে নিচে ডান সাইডে আবেদনকারী সাক্ষর করতে হবে।

এরপর আবেদনকারী সমস্ত ডকুমেন্টের জেরক্স দিতে হবে ।এরপর সেগুলির প্রতিটিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে। সবশেষে পূরণ করা আবেদন পত্র সহ এই সেলফ অ্যাটেস্টেড করা জেরক্স কপি গুলি একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে একটি খামে ভরে খামের উপর যে আবেদনকারী যে পদের জন্য আবেদন করেছেন সেই পদের নাম ও ঠিকানা লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় স্পীড পোস্টের মাধ্যমে জমা দিতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র :- 

১. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. মাধ্যমিকের এডমিট কার্ড ও মাকসীট। 

৪. কম্পিউটার সাটিফিকেট।

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. অভিজ্ঞতা সার্টিফিকেট।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- To The Director(HR), Unique Identification Authority Of India (UIDAI), Bangla Sahib Road, Behind Kali Mandir, Gole Market,Kali Mandir, Gole Market,

 New Delhi-110001.

আবেদনের শেষ তারিখ :- এখানে আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে আবেদন পত্র জমা নেওয়া চলবে ২০/০৩/২০০৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment