সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে রাজ্যের খাদ্য বিভাগে গ্ৰুপ-সি পদে কর্মী নিয়োগ, মাসিক বেতন ১৮,০০০ টাকা | WBCSC Group-C Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। আজকের প্রতিবেদনে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি। যেখানে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন। বন্ধুরা ওয়েস্ট বেঙ্গল কো অপারেটিভ সার্ভিস কমিশনের তরফ থেকে রাজ্যের খাদ্য বিভাগে নতুন করে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তাহলে নারী পুরুষ নির্বিশেষে সকলেই এ পদের জন্য আবেদনটি করতে পারবেন। আজকের এই প্রতিবেদনে আমরা এই গ্রুপ সি পদের বিস্তারিত তথ্য যেমন আবেদন কারা কারা করতে পারবেন, আবেদন কবে থেকে শুরু হবে কতদিন পর্যন্ত চলবে প্রভৃতি চাকরির সংক্রান্ত বিস্তারিত তথ্য গুলি আলোচনা করতে চলেছি। তাই চলুন আর বেশি দেরি না করে দ্রুত এই চাকরি সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

আবেদন পদ্ধতি:

এই পদের আবেদন করতে হবে আপনাকে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। আর আবেদন প্রক্রিয়ার চলবে ইন্টারভিউয়ের দিন পর্যন্ত। অর্থাৎ ইন্টারভিউ শুরু হওয়ার দু’ঘণ্টা আগে পর্যন্ত আপনারা আপনাদের আবেদন পত্রের জমা করতে পারবে। 

• প্রথমে আমাদের এই প্রতিবেদন নিচে দেওয়া অফিশিয়াল নোটিফিকেশন থেকে আপনাদের আবেদন পত্রটিকে A4 পেজে ডাউনলোড করে নিতে হবে।

• আবেদন পত্রটি ডাউনলোড করার পর আবেদনপত্রে উল্লেখিত নাম ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা,প্রভৃতি অপশনগুলিকে সঠিকভাবে পূরণ করতে হবে।

• এরপর আপনার প্রয়োজনীয় নথিপত্র গুলির সেল্ফ অ্যাটেস্টেড সহ জেরক্স কপি সে আবেদনপত্রের সঙ্গে যুক্ত করতে হবে। সবশেষে এই খাম ভর্তি আবেদন পত্রটিকে ইন্টারভিউ এর ঠিকানায় নিয়ে গিয়ে জমা করতে হবে।

✓আবেদনের জন্য নথিপত্র:

এই গ্রুপ সি পদে আবেদন করতে হলে আপনার যে সমস্ত নথিপত্রগুলো প্রয়োজন হবে সেগুলি আলোচনা করা হলো-

১. আপনার জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকে এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট অরিজিনাল এবং এক কপি জেরক্স।

২. আপনার আইডি প্রুফ অরিজিনাল এবং এক কপি জেরক্স সেল্ফ অ্যাটেস্টেড সহ।

৩. শিক্ষাগত যোগ্যতার অরিজিনাল প্রমাণপত্র এবং এক কপি জেরক্স সেল্ফ অ্যাটেস্টেড সহ।

৪. কম্পিউটার কোর্সের অরিজিনাল সার্টিফিকেট এবং এক কপি জেরক্স।

৫. আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং সিগনেচার।

✓বিভিন্ন শূন্য পদের নাম:

ওয়েস্ট বেঙ্গল কো অপারেটিভ সার্ভিস কমিশনের মাধ্যমে রাজ্যের খাদ্য বিভাগে দুই ধরনের গ্ৰুপ ‘সি’ ক্যাটাগরির কর্মী নেওয়া হবে। সেক্ষেত্রে নির্বাচিত কর্মীদের যে দুটি পদে নিয়োগ করা হবে সেগুলি হল

* Dairy Technologists

* Operator

✓আবেদন পদের শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন এর পরিমাণ:

* Dairy Technologists:

এখানে প্রথম গ্রুপ সি পদ অর্থাৎ Dairy Technologists পদে আবেদন করতে হলে আপনাকে Dairy Technology/Food Technology বা সমমানের কোনো বিষয়ে B.Tech কোর্স Complete করে থাকতে হবে। সেইসঙ্গে MS Office এর অন্তর্গত প্রতিটি অ্যাপ্লিকেশানের মাধ্যমে কাজ করার দক্ষতা থাকতে হবে। আবেদন প্রার্থীর বয়স হতে হবে ন্যূনতম ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। এই পদে আপনাকে বেতন দেওয়া হবে প্রতি মাসে ১৮০০০ টাকা করে।

* Operator:

এই গ্রুপ সি অপারেট পদের আবেদন করতে হলে আবেদন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন কোন স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে Mechanical Engineering/Refrigeration Engineering/Mechanical Instrument Engineering/Dairy Trade এ ২ বছরের ITI কোর্স Complete করে থাকতে হবে। সেই সঙ্গে সংশ্লিষ্ট পদে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এই চাকরি ক্ষেত্রে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩৫ বছর বয়স পর্যন্ত চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। এখানে বেতন দেওয়া হবে আপনাদের প্রতি মাসে ৮০০০ টাকা করে। পরবর্তী ধীরে ধীরে এর পরিমাণ বাড়বে।

✓ইন্টারভিউ এর তারিখ:

এই গ্রুপ সি পদগুলিতে দুটি পদের জন্যই আলাদা আলাদা সময় ইন্টারভিউ তারিখ ধার্য করা হয়েছে। যেমন- Dairy Technologists পদের জন্য ইন্টারভিউ নেওয়া শুরু হবে আগামী ২২/০৬/২০২৩ বেলা ১১.৩০ মিনিট থেকে এবং Operator পদের জন্য ইন্টারভিউ নেওয়া শুরু হবে আগামী ২৩/০৬/২০২৩ বেলা ১১.৩০ মিনিট থেকে।

✓ইন্টারভিউ এর ঠিকানা:

উপরে উল্লেখিত পদ গুলিতে আবেদন করতে হলে আপনার ইন্টারভিউর জন্য যে ঠিকানায় যেতে হবে তা হল-

At the Office of the West Bengal Co-operative Service Commision, Khadya Bhawan Complex, PWD Buildings, Block-A(Ground Floor), 11A, Mirza Ghalib Street, Kolkata -700087.

    এছাড়াও আপনারা আপনাদের আবেদন পত্রটিকে ইমেইল আইডি মাধ্যমেও পাঠাতে পারেন। সে ক্ষেত্রে আপনাদের আবেদন পত্রটি পাঠানোর ইমেইল আইডি হল-  cscwbbb@gmail.com

OFFICIAL NOTICE:CLICK HERE

Leave a comment