শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাশে কলকাতা হাইকোর্টের তরফে বিরাট গ্রুপ-সি কর্মী নিয়োগ | WB Court Group-C Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য আরেকটি নতুন সুখবর, উচ্চ মাধ্যমিক পাস যোগ্যতায় কলকাতা হাইকোর্টে প্রচুর  কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং দীর্ঘদিন যাবত কোন ভালো সরকারি চাকরির প্রতীক্ষায় বসে ছিলেন, তাহলে আপনার জন্য একটি অত্যন্ত উপকারে আসতে চলেছে। শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাঁচ যোগ্যতা থাকলে যে কোন পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দারা এখানে আবেদন করতে পারবেন। আজকে আমাদের প্রতিবেদনে কলকাতা হাইকোর্টের গ্রুপ সি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি এখানে আবেদনে একটু হলেও আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত পড়ুন। এখানে আমরা কলকাতা হাইকোর্টের গ্রুপ সি কর্মী নিয়োগের বিস্তারিত তথ্য যথা আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, মাসিক বেতন , আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্যগুলি সঠিকভাবে আলোচনা করতে চলেছি।

নিয়োগ কারী সংস্থা:-

কলকাতা হাইকোর্ট এর তরফ থেকে এই গ্রুপ সি পদে কর্মী নিয়োগ প্রক্রিয়াটি সম্পূর্ণ করবেন। 

শূন্য পদের নাম:-

কলকাতা হাইকোর্টের তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে শুন্য পদ গুলির নাম হলো-

১. স্টেনোগ্রাফার 

2. Personal Assistant 

শিক্ষাগত যোগ্যতা:-

এই গ্রুপ সি পদ গুলোতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই কোন স্বীকৃত বিদ্যালয় থেকে উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। উচ্চ মাধ্যমিক পাস এর পাশাপাশি আবেদনকারী কে কম্পিউটারের দক্ষতা থাকতে হবে।

আবেদনের বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবেন।

বেতন:-

এখানে চাকরিপ্রার্থীদের মাসিক বেতন খুব ভালো রয়েছে। আপনাদের যদি এই নিয়োগ প্রক্রিয়ার চূড়ান্ত নিয়োগ পত্র দেওয়া হয়, তাহলে আপনারা পেয়ে যাবেন প্রতি মাসে ৩২ হাজার টাকা।

আবেদন পদ্ধতি:-

এই আবেদন প্রক্রিয়া অনলাইন এর মাধ্যমে সম্পন্ন করতে হবে। তার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে, অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর আপনাকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে সেগুলি হল-

• একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে আপনাকে প্রথমে রেজিস্ট্রেশন করে নিতে হবে।

• রেজিস্ট্রেশন হয়ে গেলে পরবর্তীকালে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরের লগইন করলে আবেদন অপশন খুলে যাবে।

• এবার আবেদন অপশনে ক্লিক করে সরাসরি আপনারা আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে পারবেন।

• আবেদন চলাকালীন চাকরি প্রার্থীদের লক্ষ্য রাখতে হবে যাতে তাদের নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতার তথ্যগুলো সঠিক হয়, নয়তো পরবর্তীতে সমস্যা করতে পারেন।

• আবেদন প্রক্রিয়ার সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ হবে।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

১.জন্ম প্রমাণপত্র।

২.মাধ্যমিকের এডমিট কার্ড।

৩.রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৪.আবেদনকারীর স্বাক্ষর‌।

৫.প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার মার্কসিট সার্টিফিকেট।

৬.আবেদনকারীর কাস্ট সার্টিফিকেট।

আবেদনের সময়সীমা:-

এখানে আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে গত ২০ জুলাই ২০২৩ তারিখ থেকে, যা চলবে আগামী ৩ রা আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই এখনো যদি আপনি আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন না করে থাকেন তাহলে দ্রুত করে ফেলুন।

   এছাড়াও এই চাকরি সম্পর্কে আর বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন, অফিসের নোটিফিকেশনের লিংক দেওয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE


OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment