শুধুমাত্র ইন্টারভিউ দিয়ে ২৫ হাজার টাকা বেতনে চাকরি। WB State Govt Job Recruitment .

 এই মুহূর্তে সবচেয়ে বড় সুখবর হলো রাজ্যের বেকার যুবক-যুবতীদের জন্য বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হল। যেখানে বলা হয়েছে কোন রকম পিলিমিনারি টেস্ট বা মেইন পরীক্ষা ছাড়াই শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে বলা হয়েছে যে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের তরফে National Health Mission এর অধীনে প্রচুর চাকরিপ্রার্থী নিয়োগ করা হবে। যে সকল প্রার্থী এখানে চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন করতে পারবে নিচে আবেদন করার অফিসিয়াল ওয়েবসাইটটি দেওয়া আছে সেখান থেকে প্রার্থীর আবেদন জানাতে পারবে।

Community Health Assistant :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে ইচ্ছুক তাদের রাজ্য সরকার বা কেন্দ্র সরকারের দ্বারা স্বীকৃত কোন প্রতিষ্ঠানে ANM বা GNM কোর্স কমপ্লিট করতে হবে। এছাড়া যে অঞ্চলে পোস্টিং হবে সেই অঞ্চলের ভাষায় দক্ষতা থাকতে হবে।

বয়স :- এই পথে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর সর্বোচ্চ বয়সে তবে ৪০ বছরের মধ্যে এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৩০০০ টাকা করে।

 Staff Nurse :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে ইচ্ছুক তাদের রাজ্য সরকার বা কেন্দ্র সরকারের দ্বারা স্বীকৃত কোন প্রতিষ্ঠানে GNM বা Bsc নার্সিং কোর্স কমপ্লিট করতে হবে। এছাড়া যে অঞ্চলে পোস্টিং হবে সেই অঞ্চলের ভাষায় দক্ষতা থাকতে হবে।

বয়স :- এই পথে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর সর্বোচ্চ বয়সে তবে ৪০ বছরের মধ্যে এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫০০০ টাকা করে।

Medical Officer :- এ সকল প্রার্থী এই পদে চাকরি করতে যায় তাদের MCI অনুমোদিত মেডিকেল কলেজ থেকে এক বছরের ইন্টারসিপ সহ MBBS ডিগ্রী কমপ্লিট করতে হবে। এছাড়া বাংলা ভাষায় দক্ষতা থাকতে হবে।

বয়স :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের ন্যূনতম বয়স হতে হবে ২১ বছর সর্বোচ্চ বয়সে তবে ৪০ বছরের মধ্যে এবং বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৬৯০০০ টাকা করে।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করতে হবে। ওই সাইটে যাওয়ার পর ৬ নং থেকে ১০ নং পৃষ্ঠা পর্যন্ত a4 সাইজের পৃষ্ঠায় প্রিন্ট আউট বের করে নিতে হবে। এরপর ওই ফর্মটি ফিলাপ করতে হবে প্রার্থীর যাবতীয় ডকুমেন্ট দিয়ে। তারপর ফর্ম একটি পাসপোর্ট সাইজের রঙিন ফটো আটকাতে হবে এবং নিজস্ব সিগনেচার করতে হবে। এছাড়াও প্রয়োজনীয় ডকুমেন্টসের জেরক্স ও আবেদন পত্রটি একটি খামে ভরে ও খামের ওপর ঠিকানা লিখে স্পিড পোস্টের মাধ্যমে নিচে দেওয়া ঠিকানাই পাঠাতে হবে।

আবেদন মূল্য :- এখানে জেনারেল প্রার্থীদের ১০০ টাকার আবেদন মূল্য ধার্য করা হয়েছে ও এস টি ও এস সি দের ৫০ টাকা আবেদন মূল্য ধার্য করা হয়েছে।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :- MNK Road , Old Outdoor, Campus, Kamarpatty more Rampurhat , Dist – Birbhum , Pin – 731224.

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. বয়সের প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের মার্কশীট ও এডমিট কার্ড।

২. আধার কার্ড ও ভোটার কার্ড।

৩. ANM বা GNM এর সার্টিফিকেট।

৪. কাস্ট সার্টিফিকেট।

৫. পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

৬. একটি খাম ও একটি ৫ টাকার পোস্টাল স্ট্যাম্প ।

 নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের একাডেমিক এক্সামিনেশন এর ভিত্তিতে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। লিস্টে যেসব প্রার্থীর নাম থাকবে তাদের ইমেইল আইডির মাধ্যমে ইন্টারভিউ লেটার পাঠানো হবে। তারপর প্রার্থীদের ইন্টারভিউ নেয়া হবে । যে সকল প্রার্থী ইন্টারভিউ সিলেক্ট হবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে ইতিমধ্যেই আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়ে গেছে । তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন। আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২২/১০/২০২২ তারিখে। এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১৯/১১/২০২২ তারিখ পর্যন্ত

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলো ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করুন এবং নতুন নতুন আপডেট পাবার জন্য whatsapp গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :- CLICK HERE

Official website :- CLICK HERE

Leave a comment