শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে নূন্যতম শিক্ষাগত যোগ্যত তাই বন্ধন ব্যাংকে হাজার হাজার শূন্য পদে কর্মী নিয়োগ। WB HS Pass Bank Job Recruitment .

ভারতের একটি জনপ্রিয় প্রাইভেট ব্যাংক হল বন্ধন ব্যাংক। যেখানে কর্মী নিয়োগ করা হচ্ছে খুবই ন্যূনতম শিক্ষাগত যোগ্যতায় অর্থাৎ যে সকল প্রার্থী ভাবছেন ব্যাংকে চাকরি করবেন কিন্তু খুব বেশি লেখাপড়া করেনি তাদের জন্য এটি একটি সুবর্ণ সুযোগ দে হাতছাড়া করবেন না এই সুযোগটি। অর্থাৎ শুধুমাত্র উচ্চমাধ্যমিক পাস করলেই আপনারাও পেয়ে যেতে পারেন এই ব্যাংকে একটি চাকরি। এছাড়া প্রার্থীদের জন্য আরও বড় একটি সুযোগ হলো এখানে কোনরকম লিখিত পরীক্ষা নেয়া হবে না শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দাতা নারী ও পুরুষ সকলেই এখানে আবেদন করতে পারবে তো যে সকল প্রার্থী ইচ্ছুক এই ব্যাঙ্কে চাকরি করার জন্য তারা অবশ্যই প্রথম থেকে শেষ পর্যন্ত খবরটি মনোযোগ সহকারে পড়বেন এবং চাকরি সমন্ধীয় সমস্ত তথ্য এই পোস্টের মাধ্যমে আলোচনা করা হয়েছে।

শূন্য পদের নাম :- 

1. KYC Verification Manager.

2. Finance Manager.

3. Loan Manager.

4. Insurance Manager.

5. Accountant.

শিক্ষাগত যোগ্যতা :- এই বন্ধন ব্যাংকে চাকরি করতে হলে প্রার্থীদের অবশ্যই উচ্চমাধ্যমিক পাস করতে হবে এছাড়া আরও উচ্চশিক্ষিতদের জন্য আরো বিভিন্ন ধরনের পদে রয়েছে তারাও এখানে আবেদন করতে পারবে এছাড়া প্রার্থীদের আগে থেকে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- যে সকল পার্টি বন্ধন ব্যাংকে আবেদন করতে ইচ্ছুক তাদের ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর ও সর্বোচ্চ বয়স হতে হবে ৩৩ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২২ তারিখ অনুযায়ী।

বেতন :- এখানে যেহেতু বিভিন্ন ধরনের পদ রয়েছে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা থেকে উচ্চতম শিক্ষাগত যোগ্যতায়। যে সকল প্রার্থীরা এখানে চাকরি করতে ইচ্ছুক তাদেরবেতনের স্কেলটি হবে শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে। এখানে প্রার্থীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৪,৫০০ টাকা থেকে ২০,৭০০ টাকা পর্যন্ত।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী বন্ধন ব্যাংকে চাকরি করতে ইচ্ছুক তারা আবেদন জানাতে পারবে অনলাইন অফলাইন দুই এর মাধ্যমেই। প্রথমে আমরা জানব অনলাইনের মাধ্যমে কিভাবে আবেদন জানাতে পারবে।

অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে গেলে প্রথমে এই পোস্টটির নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইটে একটি লিংক দেওয়া আছে সেই লিংকে ক্লিক করতে হবে। তারপর একটি পেজ ওপেন হবে যেখানে লেখা থাকবে National career service সেখানে ক্লিক করার পর আরেকটি পেজ ওপেন হবে যেখানে লেখা থাকবে Apply Now তারপর এখানে ক্লিক করতে হবে। তারপর প্রার্থীর পার্সোনাল ডকুমেন্ট দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে একটি অনলাইনে এপ্লিকেশন ফর্ম আসবে সেটিকে ফিলাপ করে নিতে হবে । তারপর আবেদনকারীর একটি পাসপোর্ট সাইজের ফটো সিগনেচার এ ছাড়া পার্সোনাল ডকুমেন্টের কাগজপত্র স্ক্যান করে আপলোড করতে হবে। আপলোড করা হয়ে গেলে এপ্লিকেশন ফর্ম এর একটি প্রিন্ট কপি বার করে রেখে দিতে হবে। যে কপিটি ইন্টারভিউ এর দিন নিয়ে যেতে হবে।

অফলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া :- 

এছাড়া বন্ধন ব্যাংকে প্রার্থীরা অফলাইনের মাধ্যমেও আবেদন জানাতে পারবে। সে ক্ষেত্রে চাকরি প্রার্থীরা তাদের একটু বায়োডাটা ও সমস্ত ডকুমেন্টের জেরক্স একটি খামে ভরে নিকটবর্তী কোন বন্ধন ব্যাংকের ইউনিটে অথবা বন্ধন ব্যাংক এর ডিভিশন অফিসে গিয়ে জমা দিতে পারবে। বন্ধন ব্যাংকের ডিভিশন অফিসে গিয়ে জমা দিলে তারা আপনাকে ফোন করে ডেকে নেবে তারপর ইন্টারভিউ নেবে । তারপর ট্রেনিং এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস 

২. বার্থ সার্টিফিকেট।

৩. আধার কার্ড ও ভোটার কার্ড।

৪. পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

৫. যদি আগে কাজের অভিজ্ঞতা থাকে তার সার্টিফিকেট।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রর্থী বাছাই করা হবে সম্পূর্ণ লিখিত পরীক্ষা ছাড়া। এখানে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে ইন্টারভিউ সিলেক্ট হলে তাদের ট্রেনিং করানো হবে তারপরে ট্রেনিং শেষে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এ সকল প্রার্থী অনলাইনের মাধ্যমে আবেদন করতে চাই তাদের ক্ষেত্রে বলে রাখি এখানে অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে । আবেদনকারীরা এখানে আবেদন জানাতে পারবে ২৭/১২/২০২২ তারিখ পর্যন্ত। 

যে সকল প্রার্থী এখানে আবেদন করবে তাদের ক্ষেত্রে বলে রাখি এই কথাটির স্মরণে রাখতে হবে যে এখানে সম্পূর্ণ বিনামূল্যে চাকরি দেয়া হয়, যদি আপনার কাছ থেকে কেউ টাকা চায় তাহলে ভাববেন যে এটি প্রতারণা করা হচ্ছে। তাই প্রতারণা হওয়ার থেকে অবশ্যই দূরে থাকবেন।

Official website :- CLICK HERE

Leave a comment