রূপশ্রী প্রকল্পে ডাটা এন্ট্রি অপারেটর নিয়োগ | WB Deo Recruitment 2023

 

এ সমস্ত চাকরিপ্রার্থী পশ্চিমবঙ্গ বাসিন্দা এবং দীর্ঘদিন ধরে সরকারের চাকরির খোঁজ করছে তাদের জন্য চলে এলো রাজ্যের নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। আমরা জানি যে মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে চালু হয়েছিল রূপশ্রী প্রকল্প। এই প্রকল্পের মাধ্যমে আমাদের রাজ্যে ১৮ বছরের ওপর বিবাহযোগ্য কন্যাদের প্রদান করা হয় ২৫ হাজার টাকা। এবার এই রূপশ্রী প্রকল্পের আওতায় কিছু সংখ্যক শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

 শূন্য পদের নাম :- DATA ENTRY OPERATOR

শিক্ষাগত যোগ্যতা :- 

যে সকল প্রার্থী এই পথের জন্য আবেদন করতে চাইছে তাদের অবশ্যই কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন পাস করতে হবে। এর সাথে অবশ্যই কম্পিউটার কোর্স কমপ্লিট করতে হবে। কম্পিউটার কোর্সের সার্টিফিকেট ও থাকতে হবে। MS Office এর অন্তর্গত প্রতিটি অ্যাপ্লিকেশনের মাধ্যমে কাজের অভিজ্ঞতা থাকতে হবে ‌। কম্পিউটারে মিনিটে ৩০ টি শব্দ টাইপ করার দক্ষতা অর্জন করতে হবে। এছাড়া সংশ্লিষ্ট পদে ১ বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়স :- 

এই পদে চাকরি করতে হলে প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের নীচে হতে হবে। বয়সের হিসাব ধরা হবে ২৩/০২/২০২৩ তারিখ থেকে।

বেতন :- 

এই পদে চাকরি করলে প্রার্থীদের প্রতি মাসে ১১,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :- 

এখানে আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে এই নিউজ এর নিচে একটি লিংক দেওয়া আছে সেই লিংকে ক্লিক করে ওয়েবসাইটটি ওপেন করে নিতে হবে। তারপর স্কল করে তিন নম্বর পেজে একটি অ্যাপ্লিকেশন ফরমেট দেখতে পাবেন সিটি ডাউনলোড করে প্রিন্ট আউট বের করে নিতে হবে। ওই ফোনটিতে আপনার নাম বাবার নাম অথবা স্বামীর নাম ঠিকানা , বয়স বৈধ ইমেল আইডি ও ফোন নাম্বার এছাড়া আপনি যে ট্রেডের জন্য ফরম ফিলাপ করছেন সেই ট্রেডের নাম লিখে ফরমটা ফিলাপ করে নিতে হবে। তারপর আবেদনকারীর একটি পাসপোর্ট সাইজের ফটো আটকে দিতে হবে ও নিজস্ব স্বাক্ষর করতে হবে। 

তারপর ওই আবেদন পত্রের সাথে আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার নথিপত্র এছাড়া প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে নিয়ে সেগুলিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে। তারপর সবকিছু একটি খামে ভরে খামে উপর লিখতে হবে Application For Recruitment to the post of Data Entry Operator for Rupashree Prakalpa Under DPMU, Social Welfare Section,  Paschim Medinipur দিয়ে স্পিড পোস্ট বা রেজিস্ট্রার্ড পোস্টে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠিয়ে দিতে হবে।

 প্রয়োজনীয় নথিপত্র :-

 খামের ভেতর এইগুলি জেরক্স করে দিতে হবে।

১. মাধ্যমিকের এডমিট ও মার্কসীট 

২. আধার কার্ড বা ভোটার কার্ড। 

৩. উচ্চ মাধ্যমিক ও গ্ৰাজুয়েশন এর মার্কসীট।

৪. অভিজ্ঞতা সার্টিফিকেট 

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. নিজস্ব সিগনেচার।

৮. ৫ টাকা করে দুটি পোস্টাল স্ট্যাম্প।

নিয়োগ পদ্ধতি :-

 আবেদন পত্র জমা দেওয়ার পর লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর নামের একটি লিস্ট তৈরি করা হবে । তারপর চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। তারপর লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ এর প্রাপ্ত নাম্বার মিলিয়ে ফাইনাল মেরিট লিস্ট তৈরি করা হবে। সেই লিস্টে যাদের নাম থাকবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের তারিখ ও আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- 

এখানে আবেদন পত্র জমা নেওয়া হচ্ছে ২৩/০২/২০২৩ তারিখ সকাল ১০ টা থেকে। আবেদন পত্র জমা নেওয়া হবে ০৩/০৩/২০২৩ বিকেল ৫ টা পর্যন্ত। অর্থাৎ আগামী কাল ই লাস্ট ডেট । তাই যে প্রার্থী এখনও আবেদন করেননি তারা কালকের মধ্যে আবেদন করে ফেলুন। হাতে আর খুব বেশি টাইট নেই।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা হল Social Welfare Department, Office Of The District Magistrate, Collectorate Compound, Paschim Medinipur.

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment