রাজ্যে বিপুল পরিমাণে ক্লার্ক ও গ্রুপ ডি নিয়োগ | WB Clark Group-D Recruitment

সুখবর সুখবর সুখবর! চাকরিপ্রার্থীদের জন্য আবারো আমরা হাজির হয়ে গেছি নতুন একটা চাকরির খবর নিয়ে। এই দারুণ সুখবর টি হল আপনারা হয়তো অনেকেই মনে করেন যে কোন রকম লিখিত পরীক্ষা না দিয়ে যদি চাকরি পাওয়া যেত তাহলে কতই না ভালো হতো। আজকের এই পোস্টটি হতে চলেছে ঐরকমই একটি পোস্ট। যেখানে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়া প্রকাশিত হয়েছে পশ্চিমবঙ্গ সরকার অধীনস্থ ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের পক্ষ থেকে। যেখানে বলা হয়েছে গ্ৰুপ ‘সি’পদে অর্থাৎ রাজ্যের জেলায় জেলায় ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট পদে কর্মী নিয়োগ করা হবে ‌। এই পদের জন্য আবেদন করতে পারবে রাজ্যের সকল প্রার্থী নারী ও পুরুষ সকলে। তাহলে চলুন আর দেরি না করে দেখা যাক কি পদে আবেদন করতে হলে কি কি যোগ্যতা প্রয়োজন।

 পদের নাম :- রাজ্যের ভূমি ও ভূমি সংস্কার দপ্তরের তরফের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে গ্রুপ সি পদে ক্লার্ক নিয়োগ করা হবে।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী রাজ্যের ভূমি সংস্কার দপ্তরের অধীনস্থ ম্যাজিস্ট্রেট অফিসে ক্লার্ক পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই একজন উচ্চমাধ্যমিক যোগ্যতা থাকতে হবে।

বয়স :- যে সকল প্রান্তে ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে গ্রুপ সি পদে আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। 

বেতন :- এই পদে চাকরির রত প্রার্থীদের প্রতি মাসে ১০০০০ টাকা বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া : – যে সকল প্রার্থী এই পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা সরাসরি ইন্টারভিউ দিন ইন্টারভিউ চলে যাবেন এখানে আগে থেকে কোনরকম আবেদন জানাতে হবে না। তো আগে যেটা করবেন আপনি নিজস্ব একটি বায়োডাটা তৈরি করবেন। যেখানে আপনার নাম, আধার কার্ড, ভোটার কার্ড ,মাধ্যমিক- উচ্চমাধ্যমিকের মার্কশীট, মোবাইল নাম্বার, ইমেল আইডি সবকিছু দিয়ে বায়োডাটা তৈরি করতে হবে। আপনি যখন ইন্টারভিউ এর জন্য যাবেন সেদিন এই বায়োডাটাটি সঙ্গে করে নিয়ে যাবেন এবং যে সকল ডকুমেন্ট বায়োডাটাটে ইনপুট করেছেন সেগুলি হার্ডকপি অথবা জেরক্স নিয়ে যাবেন। বায়োডাটা ও ডকুমেন্টে জেরক্স গুলি সেলফ যেটি অ্যাটেস্টেড করে একটা খামে ভরে রাখুন। যেটি ইন্টারভিউ এর দিন নিয়ে যেতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

* বয়সের প্রমাণপত্র হিসেবে জন্ম সার্টিফিকেটে/ মাধ্যমিকের এডমিট কার্ড

* শিক্ষাগত যোগ্যতা সার্টিফিকেট হিসেবে মাধ্যমিক- উচ্চ মাধ্যমিক অথবা উচ্চতর শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* প্রমাণপত্র হিসেবে আধার কার্ড /ভোটার কার্ড /প্যান কার্ড

* দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* কারেন্ট মেডিকেল ফিটনের সার্টিফিকেট।

* ডিসচার্জ সার্টিফিকেট ।

* রিটাইমেন্ট এর আগের মাসের স্যালারির জেরক্স।

* PPO নম্বর লেখা প্রমাণ পত্রে জেরক্স।

 ইন্টারভিউ এর ঠিকানা :- 

Office Chember Of The Additional District Magistrate & District Land and Land Reforms Officer , Jhargram .

ইন্টারভিউ এর সময় :- যে সকল প্রার্থী ইন্টারভিউ দিতে ইচ্ছুক তাদের ১৩/০৪/২০২৩ তারিখে সকাল ১০ টার মধ্যে ইন্টারভিউ এর স্থানে পৌঁছে যেতে হবে। সাথে অবশ্যই সমস্ত ডকুমেন্ট নিয়ে যেতে হবে।

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এবং রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের whatsapp গ্ৰুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL Website: CLICK HERE

Leave a comment