রাজ্যে প্রচুর পরিমাণে গ্রুপ সি ও গ্রুপ ডি নিয়োগ, মাধ্যমিক পাস হলেই চাকরি পাবেন | WB Group-C group-D Recruitment

 পশ্চিমবঙ্গের সরকারি চাকরিপ্রার্থীদের জন্য বড় সুখবর। মাধ্যমিক পাস যোগ্যতায় একাধিক শূন্য পদে প্রচুর গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ হতে চলেছে। তাই আপনার ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা যদি মাধ্যমিক পাস হয়ে থাকে তাহলে নারী-পুরুষ নির্বিশেষে আপনি এখানে আবেদন করতে পারবেন। বন্ধুরা বর্তমানে নিয়োগ দুর্নীতি মামলায় সরকার নাজেহাল। তার পাশাপাশি একাধিক চাকরিপ্রার্থীরা নিয়োগের দাবিতে ধর্নায়  বসেছে। এই সমস্ত দিক থেকে দৃষ্টি ঘোরাতে বর্তমানে সরকার মারিয়া। কারণ সামনেই পঞ্চায়েত ভোট। এই পঞ্চায়েত ভোটের আগে সরকার নিজেদের ভাবমূর্তি সুষ্ঠু করার চেষ্টা চালাচ্ছে। তার ফল শুরু বিভিন্ন ক্ষেত্রে নিয়োগ প্রক্রিয়া শুরু করছে, এই নিয়োগ প্রক্রিয়াও তার ব্যতিক্রম নয়। এখানে আবেদন করতে হলে আপনার শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন কাঠামো, আবেদন পদ্ধতি, আবেদন কবে শুরু হয়েছে কতদিন পর্যন্ত চলবে, মোট শূন্য পদ কত রয়েছে প্রভৃতি এই চাকরি সংক্রান্ত বিস্তারিত তথ্য আমাদের এই প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরা হলো।

শূন্য পদ:

উক্ত নিয়োগের প্রথম পদটি হল Clerical Assistant।

শিক্ষাগত যোগ্যতা:

এখানে আবেদন করতে হলে প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা যেকোনো শাখায় স্নাতক পাস। অর্থাৎ আপনি B.A/B.SC/B.COM  পাশ করে থাকতে হবে। তার পাশাপাশি কম্পিউটারের দক্ষতা থাকা বাধ্যতামূল।

আবেদন প্রার্থীর বয়স:

এখানে আবেদন করতে হলে প্রার্থীর নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষণ শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী অতিরিক্ত বয়সের ছাড় পেয়ে যাবে।

মাসিক বেতন:

এই  Clerical Assistant পদে শুরুতেই চাকরি প্রার্থীর বেতন দেয়া হবে মাসিক ৯০০০ টাকা করে। পরবর্তীতে বেতন ধীরে ধীরে বৃদ্ধি পাবে।

মোট শূন্য পদের সংখ্যা:

এই পদে মোট শূন্য পদ রয়েছে ৩ কি । তবে পরবর্তীকালে এই শূন্য পদের সংখ্যা কিছুটা বাড়তে পারে।

শূন্য পদ:

এই নিয়োগ প্রক্রিয়ায় দ্বিতীয় শূন্য পদটির নাম হল Cleaning Assistant

শিক্ষাগত যোগ্যতা:

এই পদে আবেদন করতে হলে পার্থী নূন্যতম মাধ্যমিক পাস করে থাকলেই এখানে সরাসরি আবেদন করতে পারবেন।

আবেদন প্রার্থীর বয়স:

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর সর্বনিম্ন বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষণ শ্রেণীর প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী তাদের বয়স ছাড় পেয়ে যাবেন।

মাসিক বেতন:

মাধ্যমিক পাশে উক্ত পদের চাকরিতে আপনাদের বেতন দেয়া হবে প্রতি মাসে ৫০০০ টাকা করে।

মোট শূন্য পদের সংখ্যা:

Cleaning Assistant পদে মোট শূন্য পদ রয়েছে ৩টি।

আবেদন পদ্ধতি:

উক্ত পথগুলোতে আবেদন করতে হবে আপনাকে অফলাইন মাধ্যমে। তার জন্য এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে প্রথমে A4 পেজে আবেদন পত্রটি ডাউনলোড করে নিতে হবে। আবেদন পদ্ধতি ডাউনলোড হয়ে গেলে সেখানে উল্লেখিত নির্দেশ অনুযায়ী আবেদন পত্রটি সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন পত্রটি পূরণ হয়ে গেলেই সেটিকে পোস্টের মাধ্যমে পাঠাতে হবে।

প্রয়োজনীয় নথিপত্র:

এখানে আবেদন করতে হলে প্রার্থীর যে সমস্ত ডকুমেন্টের প্রয়োজন হবে সেগুলি হল-

১) আবেদন ফর্ম।

২) বয়সের প্রমাণ পত্র।

৩) ঠিকানায় প্রমাণ পত্র।

৪) পরিচয় পত্র।

৫) শিক্ষাগত যোগ্যতা।

৬) কম্পিউটার সার্টিফিকেট।

আবেদনপত্র পাঠানো ঠিকানা:

 The Chairman, Rishra Municipality, 49/56/57 Rabindra Sarani, Rishra, Hooghly, 712248

শেষ কতদিন আবেদন করা যাবে:

আবেদন প্রক্রিয়াটি ইতিমধ্যে শুরু হয়ে গেছে যে চলবে আগামী ২১/০৬/২৩ তারিখ পর্যন্ত। এছাড়াও এই চাকরি সম্পর্কে আপনাদের যদি কোন দিধাবোদ থেকে থাকে তাহল এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

OFFICIAL WEBSITE: CLICK HERE


APPLICATION FORM: CLICK HERE

Leave a comment