রাজ্যে প্রচুর গ্রুপ ডি, কর্মবন্ধু, নৈশাচার নিয়োগ | WB Group-D Recruitment 2023

 চাকরিপ্রার্থীদের জন্য আবারও আরেকটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, যেখানে শুধুমাত্র অষ্টম শ্রেণী পাস যোগ্যতা থেকে শুরু করে উচ্চ শিক্ষাগত যোগ্যতায় প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। এই নিয়োগ প্রক্রিয়াটি করা হবে রাজ্যের DM অফিসের তরফে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে এ পদের জন্য আপনি যোগ্য বলে গণ্য হবেন। কারণ এখানে একাধিক পদে নিয়োগ করা হবে। তাই আপনার শিক্ষাগত যোগ্যতার সঙ্গে সামঞ্জস্য রেখে সঠিক পদটি আপনার জন্য বেছে নিন। আজকে আমাদের এই প্রতিবেদনে রাজ্য সরকারের DM অফিসে গ্রুপ ডি সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছে। তাই আপনি অথবা আপনার পরিবারের যদি কেউ এখানে আবেদনে আগ্রহ প্রকাশ করে থাকেন, তাহলে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন। আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখলেই এই চাকরির সম্পর্কে বিস্তারিত খুটিয়ানটি তথ্য গুলি আপনি পেয়ে যাবেন। তাই চলুন আর বেশি কথা না বাড়িয়ে এই নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা যাক।

শূন্য পদ:-

রাজ্যের ডিএম অফিসে যে গ্রুপটি সহ অন্যান্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে একাধিক পদে কর্মী নিয়োগ করা হবে। নিম্নে শূন্য পদ গুলি সম্পর্কে আলোচনা করা হলো।

• মেট্রন ।

• রাধুনি ।

• সহকারী রাধুনি ।

• নৈশপ্রহরী ।

• কর্মবন্ধু ।

আবেদনের যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের একাধিক পদের ক্ষেত্রে ভিন্ন শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন। তবে আপনি যদি নূন্যতম অষ্টম শ্রেণী পাস অথবা মাধ্যমিক পাস করে থাকেন তাহলেও এখানে কিছু পদের জন্য আবেদন করতে পারবেন। আর উচ্চ শিক্ষাগত যোগ্যতা থাকলে তো অবশ্যই আবেদন করতে পারবেন।

মাসিক বেতন:-

উক্ত চাকরির ক্ষেত্রে একাধিক পদে একাধিক মাসিক বেতন দেয়া হবে। মেট্রন পদে যারা চাকরি করবেন তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে  8 হাজার  টাকা। রাধুনী পদে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মাসিক বেতন দেয়া হবে ৩ হাজার টাকা। নৈশ প্রহরী পদে যারা আবেদন করবেন তাদের বেতন দেয়া হবে মাসিক ৩ হাজার টাকা। এছাড়াও কর্মবন্ধু প্রকল্পে আবেদনকারী চাকরিপ্রার্থীদের মাসিক বেতন ২ হাজার টাকা করে দেয়া হবে।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন কারীদের জন্য নির্দিষ্ট বয়সসীমা নেই সকল প্রাপ্তবয়স্ক হলেই আবেদন করতে পারবেন।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

এখানে নিয়োগ এর ক্ষেত্রে কোন রকমের লিখিত পরীক্ষা হবে না। আবেদনকারীদের সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমেই নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে আপনাদের এর অফিসের নোটিফিকেশনে গিয়ে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড হয়ে গেলে তাতে উল্লেখিত আবেদনকারীর নাম, ঠিকানা এবং শিক্ষাগত যোগ্যতা পূরণের মাধ্যমে আবেদন পত্রটিকে সম্পূর্ণ করতে হবে। আবেদন পদ্ধতি পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে।

প্রয়োজনীয় কাগজপত্র:-

আবেদন পত্রের সঙ্গে চাকরিপ্রার্থীদের যে ধরনের নথিপত্র প্রয়োজন হবে সেগুলি হল-

১.জন্ম প্রমাণপত্র।

২.মাধ্যমিকের এডমিট কার্ড।

৩.শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

৫.আধার কার্ড ও ভোটার কার্ড।

৬.এছাড়াও অন্যান্য।

আবেদনের অন্তিম তারিখ:-

DM অফিসে গ্রুপ ডি পদ গুলোতে আবেদন প্রক্রিয়া গত ১৭ই আগস্ট ২০১৯ তারিখ থেকে শুরু হয়ে গেছে। যা চলবে আগামী ৩১ শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনারা এখনো যদি আবেদনটি না করে থাকেন তাহলে দ্রুত আবেদন প্রক্রিয়ায় অংশগ্রহণ করুন।

   এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে অফিসের নোটিফিকেশনের লিংক নিচে দেওয়া রয়েছে, সেই লিংকে ক্লিক করে সরাসরি ডাউনলোড করে দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment