রাজ্যে নারী ও সমাজ কল্যাণ দপ্তরের জেলা ভিত্তিক গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগ | WB Govt Job Recruitment 2023

 সুখবর সুখবর সুখবর রোজগার মতো আমরা আজও আপনাদের সামনে একটি নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত করতে চলেছি। তা হলো রাজ্য সরকারের অধীনস্থ এক বিশেষ দপ্তরের পক্ষ থেকে কয়েক সংখ্যক শূন্য পদে গ্রুপ সি কর্মী নিয়োগ। এখানে চাকরিতে প্রতি মাসে মোটা পরিমাণে বেতন দেয়া হবে। আর চাকরিপ্রার্থীদের দের জন্য আরো একটু সুখবর হচ্ছে এখানে কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। যে সকল প্রার্থী ইচ্ছুক চাঁদের জন্য আবেদন করতে তারা দেখে নিন কিভাবে আবেদন করতে হবে নীচে বিস্তারিতভাবে নিয়োগ প্রক্রিয়া ,আবেদন প্রক্রিয়া, সমস্ত রকম যোগ্যতা দেওয়া হয়েছে।

শূন্য পদের নাম :- পশ্চিমবঙ্গ সমাজ কল্যাণ বিভাগের তরফ থেকে রাজ্যের ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেট অফিসে Protection Officer পদে কর্মী নিয়োগ করার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

আবেদনকারীর যোগ্যতা :- যে সকল প্রার্থনা আবেদন করতে ইচ্ছুক তাদের ইউজিসি অনুমোদিত যে কোন ইউনিভার্সিটি থেকে Social Work/History/Geography/English/Politjcal Science/Economics/Sociology/International Relations/Public Administration/LLB নিয়ে মাস্টার ডিগ্ৰি পাস করে থাকতে হবে। এছাড়া MS Office এর অন্তর্গত প্রতিটি অ্যাপ্লিকেশনে কাজ করার দক্ষতা ও ইমেইল পাঠানো এই কাজে দক্ষতা থাকতে হবে। এছাড়া Social Work এর Women Development কমপক্ষে তিন বছরের কাজের ব্যাপারে থাকতে হবে।

বয়স :- এখানে আবেদন করতে চাকরিপ্রার্থীর বয়স হতে হবে ৩৬ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০১/২০২৩ । ST, SC দের ক্ষেত্রে ৫ বছরের ছাড় ও OBC দের ক্ষেত্রে ৩ বছরের ছাড় দেওয়া হবে।

 বেতন :- এখানে যে সকল চাকরিপ্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১২,০০০ টাকা করে এবং ২,০০০ টাকা করে ট্রাভেলিং অ্যালোয়েন্স অর্থাৎ মোট ১৪,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

আবেদন প্রক্রিয়া :-যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইন এর মাধ্যমে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে আবেদন করতে হবে? আবেদন করার জন্য আবেদনকারীকে প্রথমে google ক্রমে গিয়ে https://purulia.nic.in or https://purulia.gov.in এই লিঙ্কে ক্লিক করে ওয়েবসাইট ওপেন করে নিতে হবে অথবা এই খবরটি একেবারে নিচে অফিসের ওয়েবসাইটে একটি লিংক দেয়া আছে সেই লিংকে ক্লিক করে পেজটি ওপেন করে নিতে হবে।   

তারপর ওয়েবসাইটে ওপেন করার পর রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে নিতে হবে। তারপর একটি অনলাইন অ্যাপ্লিকেশন ফর্ম আসবে সেখানে আবেদনকারী সমস্ত ডকুমেন্ট দিয়ে ফিলাপ করতে হবে। এখানে অবশ্যই আবেদনকারীকে বৈধ ইমেইল আইডি ফোন নাম্বার দিতে হবে। ট্রামটি ফিলাপ হয়ে গেলে Ok করে Nex Button ক্লিক করতে হবে। তারপর আবেদনকারী সমস্ত শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট স্ক্যান করে আপলোড করতে হবে। 

প্রয়োজনীয় নথিপত্র :- 

১. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. মাধ্যমিকের , উচ্চমাধ্যমিক ও স্নাতকোত্তর ডিগ্রী পাসের মাকসীট। 

৪. অভিজ্ঞতা সার্টিফিকেট 

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. নিজস্ব সিগনেচার।

৮. কম্পিউটার সার্টিফিকেট।নি

নিয়োগ প্রক্রিয়া :- আবেদন করার পর প্রার্থীদের প্রথমে লিখিত পরীক্ষা দিতে হবে । তারপর পরীক্ষার শর্ট লিস্ট অনুযায়ী প্রার্থীদের কম্পিউটার টেস্টের জন্য ডাকা হবে। যে সকল চাকরিপ্রার্থী কম্পিউটার টেস্টে উত্তীর্ণ হবে তাদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। সবশেষে এই তিনটি পরীক্ষার পর একটা মেরিট লিস্ট তৈরি করা হবে সেই মেরিট লিস্টে যে সকল প্রার্থীর নাম থাকবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদেরকে খুব তাড়াতাড়ি আবেদন করতে হবে এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২০/০২/২০২৩ তারিখ। আবেদন প্রক্রিয়া ১৩/০৩/২০২৩ পর্যন্ত চলবে।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment