রাজ্যে জেলা ভিত্তিক কন্যাশ্রী ও রূপশ্রী প্রকল্পে ডেটা এন্ট্রি অপারেটর পদে কর্মী নিয়োগ | WB Deta Entry Operator Recruitment

সুখবর সুখবর সুখবর!! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ আমরা যে চাকরি সম্বন্ধে কথা বলব সেই পদ গুলির নাম আমরা কম বেশি প্রত্যেকেই জানি। পদ গুলি হল রুপশ্রী ও কন্যাশ্রী প্রকল্প। এই দুই প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে। এই পদ গুলিতে আবেদন করতে পারবে রাজ্যের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলে। তাহলে দেরি না করে তারাতারি আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জানা যাক।

নিয়োগকারী সংস্থা :- রাজ্যের ডিস্ট্রিক ম্যাজিস্ট্রেট অফিসের অধীনে রূপশ্রী ও কন্যাশ্রী প্রকল্পের অধীনে কর্মী নিয়োগ করা হবে।

 পদের নাম :- 

1. Data Entry Operator 

 2. Accountant. 

1.  Data Entry Operator :- যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি অপারেটর পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রী পাস করতে হবে। এছাড়া কম্পিউটারে MS office এর অন্তর্গত প্রতিটি অ্যাপ্লিকেশনে কাজের দক্ষতা থাকতে হবে। এছাড়া মিনিটে প্রায় 30 টি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে।

বেতন :- যে সকল প্রার্থী ডাটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 11,000 টাকা করে।

 2. Accountant :- যে সকল প্রার্থী একাউন্টেন্ট পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অবশ্যই কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে কমার্স নিয়ে স্নাতক ডিগ্রী পাস করতে হবে । এছাড়া MS office এর অন্তর্গত প্রতিটি অ্যাপ্লিকেশনের কাজের দক্ষতা থাকতে হবে। এছাড়া Spreadsheet , Tally Presentation Packages এর উপর কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন :- যে সকল প্রার্থী একাউন্টেন্ট পদে চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে 15000 টাকা করে।

বয়স :- যে সকল প্রার্থী উপযুক্ত পদ্ধতিটা অবদান করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে সর্বনিম্ন ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে । এছাড়া সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের যেমন বয়সের ছাড় থাকে তেমনি থাকবে।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল পাত্রে উপযুক্ত পদ্ধতিতে আবেদন করতে ইচ্ছুক তাদের আবেদনপত্র অফ লাইনের মাধ্যমে জমা দিতে হবে। প্রথমে প্রার্থীদের https://purbabardhaman.nic.in এই লিংকে ক্লিক করে ওয়েবসাইটটি খুলে নিতে হবে । তারপর সেখান থেকে আবেদন পত্র ডাউনলোড করে নিতে হবে তারপর প্রিন্ট আউট বার করে নিতে a4 পেজে। তারপর অবদান পদ্ধতি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। তারপর যে সকল ডকুমেন্টগুলো প্রয়োজন সেগুলি জেরক্স করে সেলফ অ্যাটেস্টেড করে নিতে হবে। তারপর সমস্ত জেরক্স গুলি ও আবেদন ফরমটি একত্রে একটি খামে ভরে দিতে হবে। খামের উপর আবেদন করে নিজস্ব ঠিকানা লিখতে হবে। আর যে পদের জন্য আবেদন করছে সেই পদের নাম লিখতে হবে। আবেদন পত্রের যে স্থানে পাঠানো হবে সেই স্থানের ঠিকানা লিখতে হবে তারপর নির্দিষ্ট ঠিকানায় জমা দিয়ে আসতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করা। 

 * অভিজ্ঞতা সার্টিফিকেট যদি থাকে। 

 * কম্পিউটার সাটিফিকেট।

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- Office Of The District Magistrate and Collector ,Purba Bardhaman , district project management unit , Kanyashree and Rupashree Prakalpa , New Administrative Building , 3rd Floor , Purba Bardhaman – 713101 .

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথম একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে । লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ইন্টারভিউ নেওয়া হবে, ইন্টারভিউ নিয়ার পর ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

 আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা এখনই আবেদন শুরু করে ফেলুন । এখানে আবেদনপত্র জমা নেওয়া হবে 22/05/2023 থেকে 05/06/2023 তারিখ পর্যন্ত। আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment