রাজ্যে আবারো নতুন করে লক্ষ্মী ভান্ডার, বিরাট সুখবর | WB Lakshmi Bhandar Update

 

রাজ্যের সকল মহিলাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। যে সকল মহিলার নাম লক্ষী ভান্ডার রয়েছে, এবং তারা টাকা পাচ্ছে তাদের জন্য রয়েছে আজকে বিরাট বড় সুখবর এবং যারা এখনো নাম নথিভুক্ত করেননি বা নথিভুক্ত করেছেন তাদের জন্য রয়েছে আজকে খবরটি হতে চলেছে খুবই গুরুত্বপূর্ণ। দীর্ঘ প্রতীক্ষার পর লক্ষী ভান্ডার নিয়ে জট কাটতে চলেছে এই সুবিধা উপভোগ করতে পারবে পশ্চিমবঙ্গের সকল মহিলা। গ্রাম থেকে শুরু করে শহরের সমস্ত মহিলারা এই লক্ষী ভান্ডারী সুবিধা উপভোগ করতে পারবে। পশ্চিমবঙ্গের রাজ্য সরকার তথা মমতা বন্দ্যোপাধ্যায় শুধু কথাই নয় কাজও করে দেখিয়েছেন। তিনি বিভিন্ন প্রকল্পের প্রদান করেছেন তেমনি প্রকল্পগুলিকে চালু রেখেছেন। মমতা বন্দ্যোপাধ্যায় জনসাধারণের উন্নতির জন্য একের পর এক প্রকল্প রূপায়ণ করেছেন। সেই প্রকল্পগুলির মাধ্যমে রাজ্যের জনসাধারণ সেই প্রকল্প করে সুবিধা উপভোগ করেছেন। এছাড়া ভবিষ্যতে মমতা বন্দ্যোপাধ্যায় রাজ্যের উন্নতির জন্য আরও বিভিন্ন রকম প্রকল্প চালু করবেন যেগুলি সাধারণ মানুষের উন্নতি হবে। রাজ্য সরকার তথা মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন জনমুখী প্রকল্পগুলির নাম হল কন্যাশ্রী রূপশ্রী, যুবশ্রী , ঐক্যশ্রী, এছাড়া পড়াশোনার ক্ষেত্রে আরও বিভিন্ন রকমের স্কলারশিপ , সাধারণ মানুষদের জন্য বিভিন্ন প্রকল্প ও কৃষকদের জন্য বিভিন্ন প্রকল্প স্বাস্থ্য সাথী কার্ড , লক্ষ্মী ভান্ডার বিভিন্ন প্রকল্পের ঘোষণা করেছেন। রাজ্যের প্রায় ৭০ টির বেশি প্রকল্পের সুবিধা পাচ্ছে আমাদের রাজের জনসাধারণ। এবার নতুন করে সুখবর হতে চলেছে রাজ্যের মহিলাদের জন্য লক্ষ্মী ভান্ডার প্রকল্প নিয়ে। তাহলে আর দেরি না করে রাজ্য সরকারের নতুন প্রকল্প সম্বন্ধে বিস্তারিত জানা যাক।

 আমরা জানি যে লক্ষী ভান্ডার নিয়ে বিভিন্ন কারচুপি ধরা পড়েছে। রাজ্য সরকারের সাথে যুক্ত বা রাজ্য সরকারের জনামতি প্রকল্পের সাথে যুক্ত এমন অনেক মহিলা রয়েছে যারা লক্ষী মণ্ডল প্রকল্পে প্রচুর পরিমাণে টাকা আত্মসাৎ করেছেন। তাই রাজ্যের বিভিন্ন জেলাশাসক অফিস থেকে এই প্রকল্পের জালিয়াতি নিয়ে রিপোর্ট করা হয়েছে। যেখানে প্রচুর পরিমাণে জালিয়াত মহিলাদের ধরা হয়েছে যারা‌ এতদিন ধরে লক্ষী ভান্ডারের টাকা চুরি করে গেছে। যেখানে অনেক মানুষ লক্ষী ভান্ডারের টাকা পাচ্ছে না। তাই রাজ্যের প্রত্যেকটি মহিলাকে বলা হচ্ছে এবার থেকে তারা প্রকল্পের টাকা পাবে। এবং জানানো হচ্ছে যে যাদের নাম সঠিকভাবে নথিভুক্ত করা আছে তারা প্রত্যেকেই পুজোর আগে টাকা পেয়ে যাবে।

তবে এখনো যাদের নাম লক্ষী ভান্ডারের প্রকল্পে নথিভুক্ত করা হয়নি আজকের খবরটা ছিল তাদের জন্যও গুরুত্বপূর্ণ কারণ পুজোর পরে আবার নতুন করে দুয়ারে সরকার প্রকল্প আয়োজন করা হবে যেখানে রাজ্যের যে সকল মহিলারা এখনো লক্ষীভান্ডার প্রকল্পের নাম নথিভুক্ত করেননি তারা দুয়ারে সরকার প্রকল্পের মাধ্যমে তাদের নাম নথিভুক্ত করতে পারবে। এবং যাদের নাম সঠিকভাবে নথিভুক্ত করা আছে তারা ইতিমধ্যেই তাদের একাউন্টে টাকা দেওয়া শুরু হয়ে গেছে। এবং যাদের এখনো পর্যন্ত একাউন্টে টাকা ঢোকেনি তাদের খুব শীঘ্রই টাকা দেওয়া হবে। জানানো যাচ্ছে যে পুজোর আগেই প্রত্যেকের একাউন্টে টাকা দিয়ে দেওয়া হবে।

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment