রাজ্যের ব্লকে ব্লকে গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগ, বেতন ১৫,০০০ টাকা | WB Govt Job Recruitment

সুখবর সুখবর সুখবর ! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ একটু অন্যরকম খবর নিয়ে আমরা আজ হয়েছি। কারণ আজ আমরা শুধু মহিলাদের চাকরির কথাই আলোচনা করব। পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে প্রোগ্রাম কো-অর্ডিনেটর ( আশা) কর্মী পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত  হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে প্রার্থীরা আবেদন করতে পারবে। তাহলে আর দেরি না করে সম্বন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক।

 পদের নাম :– Block Programme Coordinator    

  

শূন্য পদ :- এখানে মোট শূন্য পদ রয়েছে ৩ টি । (SC – 2 ST – 1টি)     

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের কোন স্বীকৃত বোর্ড থেকে সোশ্যাল সাইন্স/ সোসিওলজি / সোশ্যাল ওয়ার / রুলার ডেভেলপমেন্ট /ইকোনমিক  ইত্যাদি যে কোন একটি বিষয় নিয়ে গ্রাজুয়েশন পাশ করতে হবে। এছাড়াও সংশ্লিষ্ট পদে দু’বছরের কাজের অভিজ্ঞতা থাকতে হবে এবং কম্পিউটার  নলেজ থাকতে হবে।

 বয়স :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত ক্যান্ডিডেট দের জন্য বয়সের ছাড় থাকবে। এই পদের জন্য বয়সের হিসাব ধরা হবে ১ লা জানুয়ারি ২০২৩ তারিখ অনুযায়ী।        বেতন :- যে সকল প্রার্থী ব্লক প্রোগ্রাম কো-অর্ডিনেটর পদের জন্য চাকরিতে যুক্ত হবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৫,০০০ টাকা করে।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী ব্লক কো অর্ডিনেটর পদের জন্য আবেদন করতে ইচ্ছুক তারা অফলাইনের মাধ্যমে আবেদনপত্র জমা করতে পারবেন। অফলাইনে আবেদন প্রক্রিয়া সমন্ধে তাহলে বিস্তারিত জেনে নেওয়া যায় –  প্রথমে অফিসিয়াল নোটিশে ক্লিক করে আবেদন পত্র ডাউনলোড করে A4 পেজে প্রিন্ট আউট বার করে নিতে হবে তারপর ওই আবেদন পত্রটিকে নির্ভুলভাবে ফিলাপ করতে হবে সমস্ত প্রয়োজনীয়তা ডকুমেন্ট দিয়ে। তারপর আবেদনকারী প্রয়োজনীয় ডকুমেন্ট জেরক্স করে এবং আবেদন পত্র সহ একটি মুখ বন্ধ খামে ভরে দিতে হবে‌ । তারপর নিচে দেওয়া ঠিকানায় আবেদনপত্র জমা দিতে হবে।       

আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- The Sub – Divisional officer , P.O + P.S – Bishnupur , Dist – Bankura , Pin – 722122 . 

নির্বাচন প্রক্রিয়া  :- ‌আবেদন পত্র ফিলাপ করার পর প্রার্থীদের একটি লিখিত পরীক্ষা দিতে হবে । সেই লিখিত পরীক্ষার নাম্বার ও শিক্ষাগত যোগ্যতার নম্বরের শতাংশ এবং কম্পিউটার টেস্ট নিয়ে হবে সেই নাম্বারের উপর ডিপেন্ড করে একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। সেই লিস্টে যাদের নাম থাকবে তাদের চাকরিতে নিয়োগ করা হবে।     

 

আবেদনের শেষ তারিখ :- যে সকল প্রার্থী আবেদন করবেন তারা ১৬/০৬/২০২৩ তারিখের মধ্যে আবেদন পত্র জমা দিয়ে দেবেন।   

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment