রাজ্যের ব্লকে ব্লকে গ্ৰুপ সি পদে কর্মী নিয়োগ, বেতন ১৫,০০০ টাকা | WB Job Recruitment

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য ফের নয়া নিয়োগের সুখবর। রাজ্যের ব্লক অফিসে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের অধীনে গ্ৰুপ ‘সি’ লেভেলের কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের যে কোনো জেলা থেকে নারী পুরুষ উভয় বেকার চাকরিপ্রার্থীরা এখানে আবেদনের যোগ্য। তবে এক্ষেত্রে আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের একজন স্থায়ী নাগরিক হতে হবে। নীচে শূন্যপদের নাম, আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদির বিষয়ে সংক্ষিপ্ত বিবরণ দেওয়া হল।

নিয়োগকারী প্রতিষ্ঠান:-

রাজ্য সরকারের তত্ত্বাবধানে পরিচালিত সাব ডিভিশনাল অফিসারের অফিসের পক্ষ থেকে এই নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। এক্ষেত্রে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের অধীনে কর্মী নেওয়া হবে। 

আবেদন পত্র জমা দেওয়ার পদ্ধতি:-

এক্ষেত্রে সংশ্লিষ্ট শূন্যপদে অফলাইনের মাধ্যমে আবেদন পত্র জমা করতে হবে। তার জন্য এই প্রতিবেদনের একেবারে নীচে দেওয়া অফিসিয়াল ওয়েবসাইট লিঙ্কে ক্লিক করতে হবে। তারপর সেখান থেকে এই নিয়োগের আবেদন পত্রটি ডাউনলোড করে একটি উন্নত মানের সাদা A4 সাইজ পেপার বা লিগাল পেপারে তার প্রিন্ট আউট বের করে নিতে হবে। তারপর সেই ফর্মটিকে নির্ভুলভাবে পূরণ করতে হবে। তারপর একে একে সমস্ত প্রয়োজনীয় নথীপত্রের এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করে পূরণ করা আবেদন পত্রের সঙ্গে একসঙ্গে যুক্ত করে একটি মুখবন্ধ খামে ভরে নির্দিষ্ট সময়ের মধ্যে নির্দিষ্ট ঠিকানায় গিয়ে নিজের হাতে জমা করে আসতে হবে।

নিয়োগ পদ্ধতি:-

সংশ্লিষ্ট পদে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের মধ্যে থেকে যোগ্য প্রার্থীদেরকে লিখিত পরীক্ষা ও কম্পিউটার স্কিল টেস্টের মাধ্যমে বেছে নিয়ে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:-

রাজ্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের অধীনে সংশ্লিষ্ট পদে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের আগামী ১৬/০৬/২০২৩ তারিখের মধ্যে রবিবার ও অন্যান্য ছুটির দিন বাদ দিয়ে যে কোনো দিন বেলা ১১ টা থেকে বিকেল ৫ টার মধ্যে গিয়ে আবেদন পত্র জমা দিয়ে আসতে হবে।

শূন্যপদের নাম:-

সাব ডিভিশনাল অফিসারের অফিসের পক্ষ থেকে এই নিয়োগ কার্যের মাধ্যমে জেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের আওতায় Block Programme CO Ordinator পদে কর্মী নিয়োগ করা হবে।

প্রার্থীর বয়সসীমা ও বেতনের পরিমাণ:-

উক্ত পদে চাকরির জন্য আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স হতে হবে ১/০১/২০২৩ অনুযায়ী ৪০ বছরের মধ্যে। এবং এই পদের জন্য নির্বাচিত কর্মীদের চাকরিতে নিয়োগ করার পর প্রতি মাসে ১৫,০০০ টাকা করে বেতন দেওয়া হবে।

নির্ধারিত শিক্ষাগত যোগ্যতা:-

উক্ত পদে চাকরির জন্য আবেদন করতে আগ্ৰহী চাকরিপ্রার্থীকে যে কোনো শাখায় গ্ৰ্যাজুয়েশান পাস করে থাকলেও আবেদন করা যাবে। সেক্ষেত্রে আবেদনকারীর সংশ্লিষ্ট পদে কমকরে ১ বছর কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও MS Office এর অন্তর্গত প্রতিটি অ্যাপ্লিকেশানের মাধ্যমে কাজ করার ও ইন্টারনেট ব্যবহারের বিষয়ে জ্ঞান থাকতে হবে। 

প্রয়োজনীয় প্রমান পত্র:-

যে সকল প্রয়োজনীয় প্রমান পত্র গুলি আবেদন পত্রের সঙ্গে জমা দিতে হবে সেগুলি হল-

• বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ড বা মাধ্যমিকের পাস সার্টিফিকেটের এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• স্থায়ী বাসিন্দার প্রমান পত্র হিসেবে ভোটার কার্ড বা রেশন কার্ড এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• মাধ্যমিক, উচ্চমাধ্যমিক, স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি পাসের মার্কসীট ও সার্টিফিকেট এর এক কপি করে জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• কম্পিউটার কোর্সের সার্টিফিকেট এর এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• কাজের অভিজ্ঞতার সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• কাস্ট সার্টিফিকেট যদি থাকে তাহলে তার এক কপি জেরক্স সেলফ অ্যাটেস্টেড করা।

• ২৫ টাকার পোস্টাল স্ট্যাম্প চিটানো সেলফ অ্যাটেস্টেড করা একটি খালি খাম।

• দুই কপি রঙিন পাসপোর্ট সাইজের ফটো সেলফ অ্যাটেস্টেড করা।

আবেদন পত্র জমা করার ঠিকানা:-

এখানে চাকরির জন্য আবেদন করতে ইচ্ছুক চাকরিপ্রার্থীদের নির্দিষ্ট সময়ের মধ্যে নিম্নলিখিত ঠিকানায় গিয়ে সেখানকার ড্রপ বক্সে আবেদন পত্র জমা করে আসতে হবে। ঠিকানটি হল-

         To,

         The Sub-Divisional Officer,

         P.O+P.S- Bishnupur, Dist- Bankura,

         Pin-722122.

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment