রাজ্যের বিদ্যুৎ দপ্তরে প্রচুর কর্মী নিয়োগ | WBPDCL Job Recruitment 2023

 মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘোষণা অনুযায়ী আগামীতে পশ্চিমবঙ্গের যে ১ লক্ষ ২৫ হাজার কর্মী নিয়োগ হতে চলেছে। ইতিমধ্যেই সেই অনুযায়ী রাজ্যের বিভিন্ন বিভাগে নিয়োগ তৎপরতা চলছে। এবার রাজ্যের বিদ্যুৎ বিভাগের কর্মী নিয়োগের আরেকটি বিজ্ঞপ্তি প্রকাশিত হলো। এখানে প্রচুর প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।তবে এখানে আবেদন করতে হলে আপনাকে পশ্চিমবঙ্গের স্থায়ী নাগরিক হতে হবে। রাজ্যের সকল চাকরি প্রার্থীরা নারী-পুরুষ নির্বিশেষে সরাসরি এখানে আবেদন করতে পারবেন। আজকে আমাদের প্রতিবেদনে বিদ্যুৎ দপ্তরে কর্মী নিয়োগের আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্য তুলে ধরা হলো।

নিয়োগ কারী সংস্থা:-

বর্তমানে এই নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশিত করেছে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের পাওয়ার কর্পোরেশন তথা বিদ্যুৎ বিভাগের তরফ থেকে।

শূন্য পদের নাম:-

রাজ্যের বিদ্যুৎ বিভাগের যে কর্মী নিয়োগ করা হবে, সেই গ্রুপ সি পদের নাম হলো অ্যাপ্রেন্টিস পদ।

আবেদন পদ্ধতি:-

রাজ্যের বিদ্যুৎ বিভাগের এই এপেন্টিস পদে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্ব প্রথমে আপনাকে এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে, অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হওয়ার পর পুনরায় সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। পুনরায় লগইন করার পর আপনার সামনে আবেদন পত্রটি খুলে যাবে। এবার আবেদনপত্রে উল্লেখিত আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা যথাযথ সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ হয়ে গেলে সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

চাকরিপ্রার্থীর বয়স:-

এখানে আবেদন করতে এলে চাকরিপ্রার্থী ন্যূনতম বয়স হতে হবে ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে। এছাড়াও আপনি যদি সংরক্ষণ শ্রেণী চাকরিপ্রার্থী হয়ে থাকেন, তাহলে সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সে ছাড় পেয়ে যাবেন।

শিক্ষাগত যোগ্যতা:-

বিদ্যুৎ বিভাগে অ্যাপ্রেন্টিস পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে অবশ্যই কোন স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে গ্যাজুয়েশন অথবা ডিপ্লোমা পাস করে থাকতে হবে।

আবেদনের শেষ সময়:-

এখানে আবেদনের শেষ তারিখ ২২ আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনারা যদি এখনো আবেদন প্রক্রিয়াটি সম্পূর্ণ না করে থাকেন তাহলে দ্রুত সম্পূর্ণ করতে পারেন।

    এছাড়াও চাকরির সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে হলে অফিসের নোটিফিকেশন দেখুন। নোটিফিকেশনের লিংক প্রতিবেদন নিচে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment