যেকোনো যোগ্যতায় 2150 টি শূন্যপদে ব্যাঙ্ক অফ বরোদাতে বিভিন্ন শূন্যপদে কর্মী নিয়োগ | BOB Bank Job Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। কারণ রাজ্যে আরেকটি নতুন চাকরির নতুন বিজ্ঞপ্তি বেরিয়েছে। যেখানে বলা হয়েছে ব্যাঙ্ক অফ বরোদার (Bank of Baroda)  কয়েক হাজার শুন্য পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং বহুদিন যাবত কোন ভালো চাকরির খোঁজ করে থাকেন তাহলে এই খবরটি আপনাকে কিছুটা হলেও স্বস্তি জোগাতে চলেছে। এই বিপুল শূন্য পদে আবেদন করতে হলে আপনাকে ভারত তথা পশ্চিমবঙ্গের স্থানীয় বাসিন্দা হতে হবে। তো বন্ধুরা আজকের প্রতিবেদনে আমরা ব্যাঙ্ক অফ বরোদার (Bank of Baroda) এই কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আপনি যদি এখানে আবেদন করতে ইচ্ছুক থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন। কারণ আমাদের এই প্রতিবেদনে উল্লেখিত চাকরি সম্পর্কে খুঁটিনাটি তথ্য গুলি তুলে ধরা হয়েছে।

মোট শূন্য পদের সংখ্যা:-

ব্যাঙ্ক অফ বরোদা উল্লেখিত পদগুলিতে ২১৫০ জনের মত শূন্য পদ রয়েছে। যেখানে সারা দেশের বিভিন্ন শাখা গুলিতে কর্মী নিয়োগ করা হবে।

আবেদন পদ্ধতি:-

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য আপনাকে সর্ব প্রথমে এর অফিসিয়াল ওয়েবসাইট https://www.bankofbaroda.in যেতে হবে। তার পরবর্তীতে আপনাকে বেশ কিছু পদক্ষেপ গ্রহণ করতে হবে যেগুলি হল-

১. সর্বপ্রথম এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আপনাকে একটি বৈধ মোবাইল নাম্বার নিয়ে রেজিস্ট্রেশন করে ফেলতে হবে।

২.রেজিস্ট্রেশনে পরবর্তীতে আপনার রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে।

৩.লগইন করার পর আপনার সামনে আবেদনের পেজটি খুলে যাবে। এর পরবর্তীতে আবেদনের পেজে উল্লেখিত নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা যথাযথ স্থানে পূরণ করতে হবে।

৪.এর পরবর্তীতে আপনাদের ফটো এবং সিগনেচার শিক্ষাগত যোগ্যতার অন্যান্য প্রমাণপত্র আপলোড দিতে হবে।

৫.এবং সবশেষে আপনাদের আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদনটি সম্পূর্ণ হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের যে সমস্ত ডকুমেন্ট প্রয়োজন হবে সেগুলি হল-

• জন্ম প্রমান পত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

• ভারতীয় নাগরিকের প্রমাণপত্র হিসেবে ভোটার কার্ড অথবা আধার কার্ড।

• আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

• আবেদনকারীর জাতিগত সংশয় পত্র বাধ্যতামূলক নয় যদি থেকে থাকে।

• আবেদন প্রার্থীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

আবেদন মূল্য:-

এখানে আবেদন মূল্য হিসেবে জেনারেল ও obc ক্যাটাগরির চাকরি প্রার্থীদের ৮৫০ টাকা করে এবং Sc, St সহ বাকি সব সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের ১৭৫ টাকা করে আবেদন মূল্য জমা দিতে হবে।

আবেদন প্রার্থীর বয়স:-

এই চাকরিতে আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম বয়স হতে হবে ২০ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। তাছাড়াও সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা আবেদনের ক্ষেত্রে সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পেয়ে যাবে।

শিক্ষাগত যোগ্যতা:-

ব্যাংকের এই চাকরিতে আবেদন করতে হলে চাকরি-প্রার্থীদের যেকোনো স্বীকৃতি বিশ্ববিদ্যালয় থেকে যেকোনো শাখায় ন্যূনতম গ্রাজুয়েশন কমপ্লিট করে থাকতে হবে। এছাড়াও ন্যূনতম কম্পিউটারের দক্ষতা থাকতে হবে।

প্রার্থী বাছাই পদ্ধতি:-

ব্যাঙ্ক অফ বরোদায় উক্ত নিয়োগ এর ক্ষেত্রে সরাসরি লিখিত পরীক্ষা ও ইন্টারভিউ মাধ্যমে নিয়োগ করা হবে। এই চাকরির ব্যাপারে আরো বিস্তারিত তথ্য সংগ্রহ করতে অবশ্য অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment