মোবাইল দিয়ে ঘরে বসেই প্রতি মাসে লক্ষ টাকা অর্জন করুন বাড়িতে শুয়ে শুয়ে | Work From Home

 আজ ভারতবর্ষের লক্ষাধিক মানুষ বেকার। এই লক্ষাধিক মানুষের মধ্যে প্রায়ই 95 শতাংশ মানুষের মধ্যেই এক প্রকার অনীহা জাগ্রত হয়েছে। সেই অনীহা এমনই যেমন তারা কোনো কাজেই মন বসাতে পারেনা। তাদের নিজস্ব বেকারত্বের জ্বালা যন্ত্রণা বেদনা দুঃখ-কষ্ট ইত্যাদির মাধ্যমে নিজেদেরকে জড়িয়ে ফেলে এবং অন্ধকারাচ্ছন্ন জগতে নিমজ্জিত হয়। তাদের এই অন্ধকারাচ্ছন্ন জগত থেকে বেরিয়ে আসার জন্য সব থেকে মূল্যবান যে জিনিসটি দরকার বা জে হাতিয়ারের প্রয়োজন সেটি হলো একটা চাকরি বা যেকোনো একটি সংস্থায় কাজ। এই সংস্থার কাজ যেন তাদের পক্ষে মেলানো একপ্রকার অসম্ভব হয়ে পড়েছে। কারণ বেশ কয়েক বছর ধরে কোন কোম্পানিতে বা কোন সংস্থা তে নিয়োগ প্রক্রিয়া শুরু না হওয়ার জন্য কোন শূন্য পদে নিয়োগ না হওয়ার জন্যই এই ধরনের একটি অবস্থার মুখোমুখি হতে হয়েছে আমাদের ভারতবর্ষের লক্ষাধিক মানুষকে।

এই সকল লক্ষাধিক বেকার যুবক-যুবতী তারা আশায় আশায় দিন গুনার জন্য বসে রয়েছে কবে তাদের জন্য সেদিন এসে পৌছবে। সেই সুদিনের আশায় অপেক্ষা করতে করতে তারা যেন হাপিয়ে ওঠে। তারা যেন কষ্টের ও সহ্যের সীমা ছাড়িয়ে এক দুঃখময় জগতে প্রবেশ করে। তাদের এই দুঃখময় জগত থেকে বের করে আনার উদ্দেশ্য নিয়ে আমাদের ভারতবর্ষের বেশ কয়েকটি সংস্থা থেকে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কিন্তু তা সত্ত্বেও তাদের মুখে ক্ষনিকের হাসি ফুটে ওঠে না। তার কারণ এই কয়েকটি সংস্থা থেকে মাত্র কয়েকটা শুন্য পদে নিয়োগ করে আমাদের এই দেশের লক্ষাধিক বেকার যুবক-যুবতীদের কে কর্মসংস্থান দেওয়া কোন মতেই সম্ভব নয়। এটা প্রত্যেকেরই দৃষ্টিগোচর  বা প্রত্যক্ষ গোচর কারোরই অগোচর নয়।

একদিক থেকে যেমন বেকারত্বের জ্বালা যন্ত্রণা মানুষকে আঘাত দিচ্ছে তেমনি বাজারে গেলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এত হারে বৃদ্ধি পেয়েছে যে তাও মানুষকে আঘাত দিতে কম করে না। সাধারণ মানুষ তো প্রায়ই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কেনার সামর্থ্য হারিয়ে ফেলছে বললেই চলে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি পেয়েছে কিন্তু মানুষের রোজগার রয়ে গেছে সীমিত। এই রোজগার সীমিত থাকার জন্য মানুষকে আঘাত দিচ্ছে এই নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি।

এর সাথে সাথে যেমন বেড়েছে রান্নার গ্যাসের দাম তেমনি বেড়েছে আমাদের মোবাইলের রিচার্জ এর দাম। অথচ এই রান্নার গ্যাসের দাম বেড়ে যাওয়াতে প্রচুর মানুষের কষ্টের আর দুঃখের অভাব নেই। এবং এই মোবাইল রিচার্জের দাম বেড়ে যাওয়া তেও মানুষের দুঃখ কষ্ট যেনো পাল্লা দিয়ে বাড়তে শুরু করেছে। কারণ এখন বর্তমান সমাজে মোবাইল এমন একটি নিত্য প্রয়োজনীয় যোগাযোগের মাধ্যম হয়ে দাঁড়িয়েছে যা প্রতিটি মানুষেরই প্রতিটি পদক্ষেপেই প্রয়োজনীয় ভাবে সূচিত হয়ে গিয়েছে।

উপরোক্ত সমস্ত সমস্যাগুলি থেকে বেরিয়ে আসার জন্য প্রধান হাতিয়ার বা যে জিনিসটি প্রয়োজন সেটি হল একটি জব বা কোন নির্দিষ্ট সরকারি বা বেসরকারি ক্ষেত্রে বা কোন কোম্পানির অধীনে একটি চাকরি বর্তমান সমাজে চাকরির এই দুর্মূল্যের বাজারে চাকরি পাওয়া অসম্ভব তাই আমরা বেশ কয়েকটি সাফল্য এবং স্বাবলম্বী ভাবে আপনার জীবিকা নির্বাহ করার জন্য পদক্ষেপ নিয়ে এসেছি যেগুলি থেকে আপনি অনায়াসে বাড়িতে বসে বেশ কয়েক হাজার টাকা প্রতি মাসে ইনকাম করে নিতে পারবেন

তো আসুন আর দেরি না করে জেনে নিন সেই সমস্ত পদক্ষেপ গুলি কিকি যে গুলির মাধ্যমে আপনি বাড়িতে বসেই প্রচুর টাকা ইনকাম করে নিতে পারবেন এবং আপনি এই ইনকাম করবেন সেটি কীভাবে করবেন সেই সমস্ত বিষয়ে খুটিনাটি জানার জন্য এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন

1.ডাটা এন্ট্রি অপারেটর :-
আমাদের গুগল তথা wwwএর একটি ওয়েব অর্থাৎ world-wide-web। এই world-wide-web তথা বিশ্বের একটি সংস্থা এই সংস্থা তে নেই কোন কোম্পানির অভাব। প্রতিটি কোম্পানির একটি করে নিজস্ব ওয়েবসাইট থাকে সেই সমস্ত কোম্পানি থেকে বিভিন্ন কোম্পানির তরফ থেকে নিয়োগ করা হয় ডাটা এন্ট্রি অপারেটর পদে। যেখানে তারা নিয়োগ করে থাকে এই সমস্ত পদগুলিতে। অর্থাৎ আপনি এই সমস্ত ওয়েবসাইটে গিয়ে আপনার নিজস্ব নাম রেজিস্ট্রেশন করতে পারেন। সেখানে আপনি অনলাইনে বাড়িতে বসে ডাটা এন্ট্রি জব করে মাসে কয়েক হাজার টাকা পর্যন্ত ইনকাম করে নিতে পারবেন।

2 ফ্রী ল্যান্সিং:-
আমাদের পৃথিবীতে www তথা world wide web এর একটি সংস্থা গুগল। এই গুগল এ ফ্রিল্যান্সিং সাইটের কোন অভাব নেই। ফ্রিল্যান্সিং সাইটে আপনি ফ্রিল্যান্সিং করে মাসে কয়েক হাজার টাকার থেকেও বেশি ইনকাম করে নিতে পারেন। অর্থাৎ আপনি যদি ফ্রিল্যান্সিংয়ের কাজ কোন কিছু জেনে থাকেন সেখানেও আপনি এই সমস্ত সাইটগুলো থেকে রোজগার করে নিতে পারবেন। সেক্ষেত্রে আপনাকে বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইট গুলির মধ্যে যে কোন একটিতে আপনার নিজস্ব নাম রেজিস্ট্রেশন করে রাখতে হবে। সেখানে আপনি বিভিন্ন কাজ পাওয়া যায় এই কাজগুলি করেও অর্থাৎ ফ্রিল্যান্সিং এর কাজ গুলি করে ও আপনি প্রচুর টাকা ইনকাম করে নিতে পারবেন।

3 সোশ্যাল মিডিয়া মার্কেটিং:-
আপনি সোশ্যাল মিডিয়া মার্কেটিং বাড়িতে বসে মোবাইল ফোনের মাধ্যমে করতে পারবেন এক্ষেত্রে আপনি মোবাইল ফোনের মাধ্যমে সোশ্যাল মিডিয়া মার্কেটিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এই টাকা ইনকামের পদ্ধতিটি হলো আপনাকে সোশ্যাল মিডিয়া মার্কেটিং করতে হবে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং বলতে আপনাকে কোন প্রোডাক্ট বিষয়ে রিভিউ করতে হবে। অর্থাৎ আপনি যে কোন সোশ্যাল মিডিয়ায় কোন প্রকার প্রোডাক্ট নিয়ে রিভিউ দেবেন এবং সেই সমস্ত প্রোডাক্ট গুলি সম্পর্কে কোন ব্যক্তি আপনাকে অর্ডার দেবে। সেই অর্ডার গুলি থেকে আপনি সেই সোশ্যাল মিডিয়া মার্কেটিং এর মাধ্যমে সেগুলিকে কুরিয়ার করে তাদেরকে ডেলিভারি করে দেবেন। ব্যাস এর মাধ্যমে আপনি প্রচুর টাকা ইনকাম করতে পারবেন।

4 কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ:-
আপনি কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ জব অর্থাৎ বাড়িতে বসে সমস্ত কাস্টমারদের কে সুবিধা দেওয়ার মাধ্যমে অর্থাৎ কাস্টমারদের কে নিরাপত্তা এবং নিরাপত্তা বিষয়ক বিষয়বস্তু বোঝানোর মাধ্যমেও মোবাইল ফোনের মাধ্যমে ইনকাম করতে পারবেন। এই কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ পদে বিভিন্ন কোম্পানির তরফ থেকে নিয়োগ করা হয়ে থাকে আমাদের www তথা world wide web এর এক সংস্থা হল গুগল এই গুগল তে কোন সংস্থার অভাব নেই। এখানে  রয়েছে প্রচুর ইন্ডাস্ট্রি এবং প্রচুর কোম্পানি। এই কোম্পানি এবং ইন্ডাস্ট্রীতে থেকে যে কোন একটি কোম্পানির ওয়েবসাইটে গিয়ে আপনি আপনার নিজস্ব নাম রেজিস্ট্রেশন করে আপনার সমস্ত বায়ো ডাটা টি আপলোড করে সেখানে কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভ পদের জন্য এপ্লাই করতে পারেন। এবং এখানে এপ্লাই করার মাধ্যমে আপনি এই পদের অধীনে নিয়োগকৃত হন সেক্ষেত্রে আপনি বাড়িতে বসেই কাস্টমার সার্ভিস এক্সিকিউটিভের পদে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে কেবলমাত্র আপনার একটি এন্ড্রয়েড ফোন প্রয়োজন অন্য আর কোন কিছুই প্রয়োজন নেই।

5. ইউটিউবিং:-
আপনি এই ইউটিউভিং করে প্রচুর টাকা ইনকাম করতে পারবেন বাড়িতে বসেই। আপনার কাছে যদি একটি মোবাইল থাকে এবং যদি আপনার কাছে ইন্টারনেট সংযোগ খুব স্পিডে হয়ে থাকে সেক্ষেত্রে আপনি ইউটিউবে একটি চ্যানেল খুলে সেখানে প্রতিনিয়ত ভিডিও আপলোড করে টাকা ইনকাম করতে পারবেন। আপনার ইউটিউব চ্যানেলে ভিউজ এবং সাবস্ক্রাইবার যত বেশি আসতে থাকবে আপনার ইনকাম হতে থাকবে ততই বেশি। প্রতিমাসে আপনি এখানে প্রায় কুড়ি হাজার টাকার থেকেও বেশি টাকা ইনকাম করে নিতে পারবেন। যেটি এখনকার দুর্মূল্যের বাজারে খুবই অসাধারণ একটি পদ্ধতি।

6 ট্রান্সলেটিং:-
আপনি ট্রান্সলেটিং জব বাড়িতে বসে করেও প্রতি মাসে বেশ কয়েক হাজার টাকা ইনকাম করে নিতে পারবেন। আপনাকে এ ট্রান্সলেট ইন জব করার জন্য আপনার বিভিন্ন ভাষা সম্পর্কে জ্ঞান থাকতে হবে। আপনি যদি বিভিন্ন ভাষায় পারদর্শী হয়ে থাকেন তাহলে এবং আপনি যদি বিভিন্ন ভাষা থেকে অন্য ভাষায় রূপান্তরিত করতে পারেন সেক্ষেত্রে আপনি বাড়িতে বসে একটি মোবাইল ফোনের মাধ্যমে প্রতি মাসে বেশ কয়েক হাজার টাকা ইনকাম করে নিতে পারবেন। এক্ষেত্রে আপনি গুগলে গিয়ে বিভিন্ন কোম্পানির ওয়েব সাইটে আপনার নাম রেজিস্ট্রেশন করে রাখতে পারেন সেক্ষেত্রে আপনাকে হায়ার করা হলে আপনি সেখানে ট্রান্সলেট জবের জন্য বাড়িতে বসে ইনকাম করতে।

শিক্ষাগত যোগ্যতা:-
আপনাকে উপরোক্ত যে সমস্ত পদক্ষেপগুলি জানানো হলো ইনকাম করার জন্য বাড়িতে বসে এই সমস্ত পদক্ষেপগুলি যদি আপনি অবলম্বন করেন সেক্ষেত্রে আপনার কোনরূপ শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন নেই কেবলমাত্র আপনি বাড়িতে বসে আপনার যদি একটি মোবাইল ফোন অ্যান্ড্রয়েড থাকে থাকে এবং আপনি যদি অ্যান্ড্রয়েড ফোন চালাতে সক্ষম হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি এই পদ্ধতি অবলম্বন করে রোজগার করে নিতে পারবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment