মাধ্যমিক পাসে WBPSC এর মাধ্যমে ফুড সাব ইন্সপেক্টর নিয়োগ। WBPSC Food Supply Department SI Recruitment.

সুখবর সুখবর সুখবর ! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ যে চাকরি সম্বন্ধে কথা বলব সেখানে নূন্যতম মাধ্যমিক পাশ প্রার্থীরা আবেদন করতে পারবে। আর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে রাজ্যের সবচেয়ে বড় দপ্তর পাবলিক সার্ভিস কমিশন (PSC) . পাবলিক সার্ভিস কমিশনের তরফ থেকে রাজ্যের ফুড ডিপার্টমেন্টে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা আবেদন করতে পারবে। এখানে আবেদন করার জন্য খুব বেশি শিক্ষাগত যোগ্যতার ও প্রয়োজন নেই। আবেদন করার জন্য কি কি যোগ্যতা প্রয়োজন সমস্ত নিচে বিস্তারিত ভাবে আলোচনা করা হয়েছে।

 নিয়োগকারী সংস্থা :- পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন এর তরফে Subordinate Food and Supplies Service এর অধীনে কর্মী নিয়োগ করা হবে। 

পদের নাম :- Sub – Inspector . 

শিক্ষাগত যোগ্যতা :-  শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে তো আগেই বলেছি নূন্যতম মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবে। এছাড়া উচ্চ শিক্ষিতরাও আবেদন করতে পারবেন। তাই যে সকল প্রার্থী মাধ্যমিক পাশ করে বেকার বসে আছেন তারা অবশ্যই আবেদন করতে পারেন। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর। এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রার্থীদের WBPSC এর অফিসিয়াল ওয়েবসাইট https://wbpsc.gov.in এ গিয়ে আবেদন করতে হবে। আবেদন করার সময় নিজের প্রয়োজনীয় ডকুমেন্ট ও নাম ঠিকানা নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে। এবং প্রয়োজনীয় ডকুমেন্ট স্ক্যান করে আপলোড করতে হবে। সবশেষে আবেদন পত্রটি সাবমিট করে তার এক কপি প্রিন্ট আউট বার করে নিতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

নিয়োগ প্রক্রিয়া :- এই পদের জন্য প্রার্থীদের কিভাবে নিয়োগ করা হবে সেই সম্বন্ধে বিস্তারিত ভাবে কোন রকম তথ্য সংশ্লিষ্ট দপ্তরের পক্ষ থেকে জানানো হয়নি। এবং এই পদের জন্য এখনও পর্যন্ত আবেদন প্রক্রিয়া চালু করা হয়নি । এখানে যখন আবেদন প্রক্রিয়া শুরু হবে তখন আমরা অবশ্যই নিউজ এর মাধ্যমে আপনাদের জানিয়ে দেব । এখন আপাততো আপনাদের জানিয়ে রাখলাম আশা করা যায় কিছু দিনের মধ্যেই আবেদন প্রক্রিয়া শুরু হবে। 

  আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

Official Notice :- Click here

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment