মাধ্যমিক পাসে 21700 টাকা বেতনে বিভিন্ন দপ্তরে MTS ও Security Assistant পদে কর্মী নিয়োগ

সুখবর সুখবর সুখবর! যে সমস্ত প্রার্থী মাধ্যমিক পাস করে ঘরে বসে আছেন একটি চাকরি আশায় তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিরাট বড় সুখবর। কোনরকম ITI Trade বা Diploma course ছাড়াই কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইন্টেলিজেন্স ব্যুরো দপ্তরে সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট ও মাল্টিটাস্কিং স্টাফ পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই পদে ভারতের সকল বাসিন্দা অর্থাৎ নারী ও পুরুষ সকলেই এখানে আবেদন করতে পারবেন। যে সকল প্রার্থী এই পদে চাকরি করতে ইচ্ছুক তারা অবশ্যই খবরটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। এই চাকরি সম্বন্ধে বিভিন্ন তথ্য নিচে আলোচনা করা হয়েছে।

১. সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট :- সিকিউরিটি অ্যাসিস্ট্যান্ট আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে। এছাড়া প্রার্থীদের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং প্রার্থীদের যেখানে পোস্টিং করা হবে সেই জায়গার স্থানীয় ভাষা জানতে হবে।

বয়স :- এখানে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ন্যূনতম বয়স্ক থাকা ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৫ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ২৫/১১/২০২২অনুযায়ী। এছাড়া সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের জন্য বয়সের ছায়া আছে।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২১,৭০০ টাকা থেকে ৬৯,১০০ টাকা পর্যন্ত।

২. মাল্টিস্টাস্কিং পদ :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে। এছাড়া প্রার্থীদের কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এবং প্রার্থীদের যেখানে পোস্টিং করা হবে সেই জায়গার স্থানীয় ভাষা জানতে হবে।

বয়স :- এখানে যে সকল প্রার্থী আবেদন করবে তাদের ন্যূনতম বয়স্ক থাকা ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ২৫ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ২৫/১১/২০২২অনুযায়ী। এছাড়া সংরক্ষিত শ্রেনীর প্রার্থীদের জন্য বয়সের ছায়া আছে।

বেতন :- এই পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৮,০০০ টাকা থেকে ৫৬,৯০০ টাকা পর্যন্ত।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী উপরোক্ত পদে আবেদন করতে ইচ্ছুক তারা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে www.mha.gov.in বা www.ncs.giv.in এই ওয়েবসাইটে যেতে হবে। তারপর Apply Now অপশনে ক্লিক করতে হবে। তারপর রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে। তারপর মূল ফর্মটি আসবে যেখানে নিজের নাম , বাবার নাম, মায়ের নাম , শিক্ষাগত যোগ্যতা , বয়স, ঠিকানা , জেন্ডার , আঁধার নাম্বার , বৈধ ইমেইল আইডি ও ফোন নম্বর দিতে হবে। তারপর পা থেকে নিজের একটি পাসপোর্ট সাইজের ফটো ও নিজস্ব সিগনেচার আপলোড করতে হবে। এছাড়া প্রার্থীর সমস্ত ডকুমেন্ট যেগুলি প্রয়োজন সেগুলি স্ক্যান করে আপলোড করতে হবে আপলোড করা হয়ে গেলে শেষে সাবমিট করে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড।

২. সমস্ত শিক্ষাগত যোগ্যতা নথিপত্র।

৩. আইডি প্রুফ হিসেবে আধার কার্ড ভোটার কার্ড পাড় রেশন কার্ড।

৪. পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

৫. নিজস্ব সিগনেচার।

নিয়োগ প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের প্রথমে ১০০ নম্বরের কম্পিউটার বেসড্ পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ হলে ৪০ নম্বরের একটি ডেসক্রিপটিভ টাইপ পরীক্ষা নেওয়া হবে। এই পরীক্ষাতে উত্তীর্ণ হলে প্রার্থীদের ল্যাঙ্গুয়েজ স্কিল টেস্ট ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে । ইন্টারভিউয়ে সিলেক্ট হলে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গেছে, তাই যে সকল প্রার্থী এখনো আবেদন করেননি তারা অতি অবশ্যই আবেদন করুন। এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ০৫/১১/২০২২ তারিখে । আবেদন প্রক্রিয়া চলবে ২৫/১১/২০২২ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE

Apply Now: CLICK HERE

Leave a comment