মাধ্যমিক পাসে 10000 শূন্য পদে AXIS BANK এ বিরাট বড় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি

বিগত বেশ কয়েক বছর ধরে ভারতবর্ষের বিভিন্ন সরকারী এবং বেসরকারী ক্ষেত্রগুলি থেকে নিয়োগ না হওয়ার জন্যই আজ ভারতবর্ষে বেকার সমস্যা প্রচুর হয়ে দাঁড়িয়েছে । আজ বেকার সমস্যায় ভুগছে আমাদের ভারতের লক্ষ্য লক্ষ্য বেকার যুবক-যুবতী । তারা তাদের সামনের ভবিষ্যৎটাকে অন্ধকারাচ্ছন্ন জগতেই এখনো পর্যন্ত দেখতে পাচ্ছে। তারা যেন নিমজ্জিত আছে অগাধ সমুদ্রের জলে। তারা উঠার চেষ্টা করেও সেই অগাধ সমুদ্রের জল থেকে বেরিয়ে আসতে পারছেনা। আর না পারছে এই অগাধ অন্ধকারের মধ্যে হাতড়ে হাতড়ে পথ খুঁজে হাঁটাচলা করতে। এই সমস্ত কিছুর মূলে রয়েছে আগামী 2019 এর ভয়াবহ কভিদ 19 তথা করোনাভাইরাস। এই ভাইরাস মানুষকে যেমন মহামারীর রূপ নিয়ে পঙ্গু  করে দিয়ে গিয়েছে মানুষদেরকে তেমনি বেকার যুবক-যুবতীদের জীবনে একটা কালো দাগ টেনে দিয়ে গেছে। একটা কালো দাগ টেনে ইতিহাসের পাতায় যেমন নিজের জায়গা করে নিয়েছে। তেমন বেকারদেরকেউ স্মরনীয় করে রাখার জন্য একটা মারাত্মক পর্যায়ের কষ্ট বোধক যন্ত্রণা দিয়ে যাচ্ছে।

এই মুহূর্তে বিভিন্ন বিশেষ সরকারি এবং বেসরকারি ক্ষেত্রগুলি থেকে নানান ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হচ্ছে এই সমস্ত বেকার যুবক-যুবতীদের পাশে দাঁড়ানোর জন্য এবং এই সমস্ত বেকার যুবক-যুবতীদের কষ্ট কমিয়ে তোলার জন্য এবং এই সমস্ত বেকার যুবক-যুবতীদের কে ভবিষ্যৎ অন্ধকার থেকে আলোর পথে তুলে নিয়ে আসার জন্য।

আপনি যদি বেকারত্বের জ্বালা সইতে সইতে আজ অস্থির হয়ে পড়েছেন। এবং আপনি যদি পশ্চিমবঙ্গের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন। এবং আপনি যদি একটি সরকারি চাকরির খোঁজ করে চলেছেন। এবং আপনি যদি ন্যূনতম মাধ্যমিক যোগ্যতায় পাস করে থাকেন। সেক্ষেত্রে আপনার জন্য একটি বিশেষ মারাত্মক সুখবর রয়েছে।

কি সেই সুখবর? সেই বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি টি কোথা থেকে প্রকাশিত করা হয়েছে? এবং কোন কোন শূন্যপদে তারা কর্মী নিয়োগ করতে চলেছে? এবং এই কর্মী নিয়োগের পদগুলিতে আবেদন করার জন্য আপনার কি কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? এবং আপনার বয়স সীমা কত থাকতে হবে? এবং এখানে কিভাবে নিয়োগ করা হবে? এখানে কিরকম বেতন দেওয়া হবে? সমস্ত কিছু জানার জন্য এই প্রতিবেদনটি সম্পূর্ণ প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুন।

নিয়োগকারী সংস্থা :-এই বিপুল সংখ্যক কর্মী নিয়োগের শুন্য পদে নিয়োগ করার জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে অ্যাক্সিস ব্যাংক এর তরফ থেকে। অ্যাক্সিস ব্যাঙ্ক থেকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করতে চলেছে শূন্যপদে।

শূন্যপদ:-
অ্যাক্সিস ব্যাংকের তরফ থেকে যে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই বিপুল সংখ্যক কর্মী নিয়োগ টি যে সমস্ত পদে করা হবে সেই সমস্ত পদ গুলি হল।

Unit Management Officer,

Officer Sales SA,

Relationship Manager RO,

RO-SS,

Lone Sales,

Customer Service,

Customer Handling,

Branch Relationship Officer,

CSO, Regional Business Officer,

Customer Sales Manager,

Assistant Manager 

নিয়োগ পদ্ধতি:-এই সমস্ত পদগুলিতে অ্যাক্সিস ব্যাংকের তরফ থেকে যে নিয়োগ করা হবে সেই নিয়োগ করা হবে কোনরূপ লিখিত পরীক্ষা না নিয়ে সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে। অর্থাৎ যে সমস্ত আবেদনকারী প্রার্থীরা এখানে আবেদন করবেন তারা এখানে কেবলমাত্র ইন্টারভিউ দিয়েই সরাসরি নিয়োগ হয়ে যেতে পারবেন অ্যাক্সিস ব্যাংকের এই উপরোক্ত শূন্যপদ গুলির ক্ষেত্রে।

বেতন:-উপরোক্ত এই পদগুলির ভিত্তিতে অ্যাক্সিস ব্যাংকের তরফ থেকে যে সমস্ত শূন্যপদ গুলিতে নিয়োগ করা হবে সেই সমস্ত শূন্য পদের ক্ষেত্রে যদি কোন ব্যক্তি নিয়োগকৃত ঘোষিত হন সেই নিয়োগকৃত ব্যক্তিকে তারা প্রতি মাসে আনুমানিক 19500 টাকা করে বেতন দেওয়ার পরিকল্পনা করেছেন। অর্থাৎ আপনি যদি অ্যাক্সিস ব্যাংকের উপরোক্ত কোন একটি পদে চাকরি করতে আগ্রহী হয়ে থাকেন এবং আপনি যদি উপরোক্ত কোন একটি পদে চাকরি পান সেক্ষেত্রে আপনাকে প্রতিমাসে 19500 টাকা বেতন দেওয়া হবে বলে জানিয়েছে অ্যাক্সিস ব্যাঙ্ক এর আধিকারিকগন।

শিক্ষাগতযোগ্যতা:-আপনি যদি অ্যাক্সিস ব্যাংকের নির্ধারিত ওই পদগুলিতে আবেদন করতে চান সেক্ষেত্রে আপনার যা শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন রয়েছে তা হলো-

আপনি যদি গ্রুপ সি এর পদগুলিতে আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে অবশ্যই উচ্চমাধ্যমিক পাশ করে থাকতে হবে এবং সাথে কোন স্বীকৃত কম্পিউটার প্রতিষ্ঠান থেকে আপনার একটি কম্পিউটার সার্টিফিকেট ও প্রদর্শন করতে হবে।

আপনি যদি অ্যাক্সিস ব্যাংকের উপরোক্ত পদগুলির ভিত্তিতে কেবলমাত্র অফিসার পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে গ্রাজুয়েশন অর্থাৎ স্নাতক পাস করে থাকতে হবে এবং সাথে আপনাকে কোনো একটি স্বীকৃত কম্পিউটার প্রতিষ্ঠান থেকে কম্পিউটার সার্টিফিকেট ও থাকতে হবে ।

আপনি যদি উপরোক্ত অ্যাক্সিস ব্যাংকের পদগুলির ভিত্তিতে কেবলমাত্র গ্রুপ ডি পদের জন্য আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে যেকোনো একটি স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে এবং সাথে আপনার কোন একটি স্বীকৃত কম্পিউটার প্রতিষ্ঠান থেকে কম্পিউটার শিখে থাকতে হবে।

বয়স সীমা:-আপনি যদি উপরোক্ত অ্যাক্সিস ব্যাংকের পদগুলিতে আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে বয়স সীমা হতে হবে 18 থেকে 35 বছর বয়সের মধ্যে। অর্থাৎ আপনি যদি নুন্যতম 18 বছর এবং সর্বাধিক 35 বছর বয়সের মধ্যে থেকে থাকেন সেক্ষেত্রে আপনি অ্যাক্সিস ব্যাংকের এই ধার্য পদগুলিতে আবেদন করতে পারবেন অন্যথা আপনি এই পদগুলির জন্য আবেদন করতে পারবেন না।

আবেদন প্রক্রিয়া:-
আপনি যদি অ্যাক্সিস ব্যাংকের উপরোক্ত যে পদ গুলি রয়েছে সেই পদগুলির ভিত্তিতে আপনি আবেদন করতে চান সেক্ষেত্রে আপনাকে সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইনে আপনাকে আবেদন করার জন্য যে পদ্ধতি অবলম্বন করতে হবে সেই পদ্ধতিটি হলো।

প্রথমেই আপনাকে একটি ব্রাউজার ওপেন করে নিতে হবে সেই ব্রাউজার এ গিয়ে ব্রাউজারের সার্চ বক্সে গিয়ে লিখতে হবে অ্যাক্সিস ব্যাংক ক্যারিয়ার, এই অ্যাক্সিস ব্যাংক ক্যারিয়ার লিখার পর সার্চ করলেই সেখানে একটি নতুন উইন্ডো খুলে যাবে। সেই উইন্ডোতে এ্যাপলাই নাও নামে একটি বাটন থাকবে। সেই এ্যাপলাই নাও বাটনে ক্লিক করার পর আপনাকে নির্দিষ্ট পদের জন্য আবেদন করতে হবে। আপনি যে পদে আবেদন করতে চান সেই পদে এপ্লাই নাও করার পর আপনাকে একটি আপলোড রিজুমি নামে একটি অপশন দেবে। সেই অপশনে গিয়ে আপনাকে আপনার একটি বায়ো ডাটা সম্পূর্ণ আপলোড করতে হবে । সেটি আপলোড করার পর আপনার কাছে একটি অনলাইন ফ্রম খুলে যাবে। সেই অনলাইন ফর্ম টি আপনাকে সমস্ত আপনার নির্ভুল তথ্য দ্বারা পূরণ করতে হবে। সেই নির্ভুল তথ্য পূরণ করার পর আপনাকে একটি পাসপোর্ট সাইজের ছবি এবং আপনার স্বাক্ষর এখানে আপলোড করতে হবে। আপলোড করার পর আপনাকে কিছু ডকুমেন্টস আপলোড করতে হবে। এরপর আপনি ফাইনাল সাবমিট বাটনে ক্লিক করলেই আপনার আবেদনপত্রটি তাদের কাছে চলে যাবে। আপনি সম্পূর্ণ এই পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ:-
অ্যাক্সিস ব্যাংকের তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে উপরোক্ত যে পদ গুলি রয়েছে সেই পদগুলির ভিত্তিতে যে শুন্য পদ রয়েছে সেই শূন্য পদে কর্মী নিয়োগের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এবং এখানে আরো বেশ কিছুদিন আবেদন চলবে । আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে ইতিমধ্যেই অতিসত্বর এই পদের জন্য আবেদন প্রক্রিয়া সুসম্পন্ন করে ফেলুন।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW: CLICK HERE

Leave a comment