মাধ্যমিক পাসে রেলে ৪৩ হাজার ৫০০টি শূন্য পদে গ্রুপ-ডি কর্মী নিয়োগ | 10 Pass Group-D Recruitment

সুখবর সুখবর সুখবর ! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। যে সকল মাথায় রেলওয়ে চাকরি করার খুব ইচ্ছা না স্বপ্ন তাদের জন্য রয়েছে আজকের সুখবরটা । রেলের তরফে হাজার হাজার শুন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। গ্রুপ ডি পদের জন্য আবেদন করতে পারবে ভারতের সকল প্রার্থীরা। তাহলে আর দেরি না করে আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জেনে নেওয়া যাক।

শূন্য পদ সংখ্যা :- রেল কর্তৃপক্ষের তরফ থেকে গ্রুপ ডি পদে মোট ৪৩ হাজার ৫০০টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। 

 শিক্ষাগত যোগ্যতা :-  যে সকল প্রার্থী রেলের গ্রুপ ডি পদে আবেদন করতে ইচ্ছুক তাদের শিক্ষাগত যোগ্যতা হতে হবে নূন্যতম উচ্চ মাধ্যমিক পাস । এছাড়া উচ্চশিক্ষিতরাও আবেদন করতে পারবে এখানে যেহেতু বিভিন্ন শূন্য পদে রয়েছে তাই সকল শিক্ষার্থীর যোগ্যতার উপর নির্ভর করে বিভিন্ন পদে আবেদন করতে পারবে।

 বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবেন তাদের বয়স হতে হবে ১৮ বছরের বেশি এবং সর্বোচ্চ হতে হবে ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে। এখানে যেহেতু প্রচুর পদ রয়েছে তাই পদ অনুযায়ী বয়সটাও সমান হবে না। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী গ্রুপ ডি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অনলাইনে মাধ্যমে আবেদনপত্র ফিলাপ করতে হবে। অনলাইনে আবেদন পত্র ফিলাপ করার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই ইমেইল আইডি ফোন নাম্বার বৈধ ও সঠিক দিতে হবে । রেজিস্ট্রেশন হয়ে গেলে রোজার আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে তারপর একটি ফর্ম আসবে সেই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। ফরম ফিলাপ করার সময় আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট ও তথ্য নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এবং আবেদনকারীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও নিজস্ব সাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্ট ও স্ক্যান করে আপলোড করতে হবে। গ্রুপ ডি তে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীদের থেকে একটি আবেদন মূল্য নেওয়া হবে সেটি পেমেন্ট করতে হবে। তারপর সবশেষে আবেদন পত্রটি সাবমিট করতে হবে এবং প্রিন্ট আউট বার করে নিজের কাছে রেখে দিতে হবে।     

প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র। * মাধ্যমিকের এডমিট কার্ড

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।

 নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী অনলাইনের মাধ্যমে আবেদন পত্র ফিলাপ করবে তাদের প্রথমত কম্পিউটার টেস্ট ও ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এখানে কোন রকম লিখিত পরীক্ষা নেওয়া হচ্ছে না তাই এর থেকে বড় সুখবর আর কিছু হতেই পারে না তাই আপনারা অবশ্যই আবেদন করুন।

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment