মাধ্যমিক পাসে ভারতীয় রেলে 9000 শূন্যপদে নিয়োগ | RRB Group-D RPF Recruitment

 সুখবর সুখবর সুখবর! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। দীর্ঘদিন পর অবশেষে রেলে বিরাট বড় একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যার দরুন খুশিতে আত্মহারা পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা। যে সকল প্রার্থীর রেলে চাকরি করার খুব ইচ্ছে তাদের জন্য রয়েছে দারুণ একটা সুযোগ। ভারতীয় রেল বিভাগের তরফে প্রকাশিত হয়েছে 9000 শূন্য পদে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে বিভিন্ন স্থায়ী পদ ও গ্ৰুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। এখানে ভারতবর্ষের সকল প্রার্থী আবেদন করতে পারবে। যারা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছিলেন তাদের জন্য অবশেষে সুখের দিন আসতে চলেছে। নিচে এই চাকরি সম্বন্ধে বিস্তারিতভাবে আলোচনা করা হলো।

নিয়োগকারী সংস্থা ও শূন্য পদ সংখ্যা :Ministry Of Railway এর অধীনে থাকা RPF Recruitment Bord এর তরফে Constable ও SI পদে কর্মী নিয়োগ করা হবে।

 এখানে Constable পদে মোট শূন্য পদ রয়েছে ৯০০০ টি ও SI পদে মোট শূন্য পদ সম্বন্ধে এখনও কিছু জানানো হয়নি।

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া উচ্চতর শিক্ষাগত যোগ্যতা প্রার্থীরাও আবেদন করতে পারবে। 

বয়স :– যে সকল প্রার্থী আবেদন করবে তাদের বয়স হতে হবে ১৮ থেকে ২৫ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

বেতন :- যে সকল প্রার্থী উপরিউক্ত পদগুলিতে আবেদন করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে প্রায় ২৬,২০০ –  ৩২,০৩০ টাকার মধ্যে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

* জন্ম সার্টিফিকেট।

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড বা ভোটার কার্ড

* কাস্ট সাটিফিকেট।

* পাসপোর্ট সাইজের রঙিন ফটো।

* মেডিকেল ফিটনের সার্টিফিকেট।

দীর্ঘদিন পর অবশেষে বিরাট বড় নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হলো ভারতীয় রেলে। প্রতি বছরে আরো নতুন নতুন বিজ্ঞপ্তি প্রকাশিত হবে যে সমস্ত চাকরি প্রার্থীরা দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছিলেন অবশেষে তাদের জন্য সুখবর আসতে চলেছে একের পর এক। এই ধরনের চাকরির আপডেট সবার প্রথমে পেতে অবশ্যই আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হবেন।

নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে একটি লিখিত পরীক্ষা দিতে হবে ১০০ নাম্বারের । এই পরীক্ষার উত্তীর্ণ হলে কম্পিউটার টেস্ট ও ফিজিক্যাল মেসারমেন্ট টেস্ট, ফিজিক্যাল এফিসিয়েন্সি টেস্ট ও ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। 

উপরিউক্ত পদ গুলিতে এখনও পর্যন্ত আবেদন পত্র জমা নেওয়া শুরু হয়নি তবে অনলাইন অ্যাপ্লিকেশন শুরু হলে আমরা অবশ্যই জানিয়ে দেব।

MORE DETAILS: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment