মাধ্যমিক পাসে বন্ধন ব্যাংকে 5646 টি শূন্যপদে কর্মী নিয়োগ, আবেদন করলেই চাকরি | Bandhan Bank Recruitment 2023

 আমাদের সুপরিচিত একটি অন্যতম ব্যাংক হল বন্ধন ব্যাংক। বন্ধন ব্যাংকের শাখা এখন প্রত্যেকটি এলাকাতেই খুলেই চলেছে। আর এই শাখা গুলিতে কর্মী নিয়োগের জন্য প্রচুর পরিমাণে কর্মসংস্থান তৈরি হয়েছে। শুধুমাত্র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পাশে প্রায় ৫৬৪৬ টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।তাই যে সকল বেকার যুবক-যুবতী ভাবছেন একটি সরকারি চাকরি করবেন তারা অবশ্যই নিচে দেওয়া বন্ধন ব্যাংকের বিভিন্ন পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারেন। আর এই বন্ধন ব্যাংকের পদগুলিতে চাকরি করতে হলে আবেদনকারীকে অবশ্যই পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

পদের নাম :- 

1। sweeper /P

2। Security Officer

3। Clerk

4। Field Officer

5। Relationship Manager

6। Assistant manager

7। Finance Department

8। Office Boy

9। PO

10। Account Department 

শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী বন্ধন ব্যাংকে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই কোন সরকার স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া বন্ধন ব্যাংকে এমন কিছু পদ আছে যেগুলিতে স্নাতক ডিগ্রী পাশেও চাকরি আছে।

বয়স :- এখানে যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ১৮ বছর থেকে ৩০ বছরের মধ্যে।

বেতন :- যে সকল প্রার্থী বন্ধন ব্যাংকের বিভিন্ন পদে নিযুক্ত হবে তাদের পদ অনুযায়ী ২৭,০০০ টাকা থেকে ৫৭,০০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

নিয়োগ প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের কোনরকম লিখতে পরীক্ষায় নেয়া হবে না শুধুমাত্র ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশন এর মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তাদের ন্যাশনাল কেরিয়ার সার্ভিস এর অফিসের ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। প্রথমে প্রার্থীদের National Career Service এর অনলাইন পোর্টালে প্রবেশ করতে হবে। তারপর Apply now অপশনে ক্লিক করতে হবে। এরপর যে উইন্ডো টি ওপেন হবে সেখানে আবেদনকারীর নাম শিক্ষাগত যোগ্যতা ,মোবাইল নাম্বার, আধার নাম্বার সমস্ত ডকুমেন্ট দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। তারপর আবেদনকারীর একটি বায়োডাটা তৈরি করতে হবে । বায়োডাটা অনলাইনে আপলোড করে Submit অপশনে ক্লিক করে দিতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- ১. শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট হিসেবে মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক ও স্নাতক ডিগ্রির সার্টিফিকেট। যে যাই ডিগ্রী পাস করেছে সেই ডিগ্রী অনুযায়ী সার্টিফিকেট দিতে হবে। 

২. জন্ম সার্টিফিকেট।

৩. বায়োডাটা ।

৪. পাসপোর্ট সাইজের ফটো।

৫. আধার কার্ড/ ভোটার কার্ড/ প্যান কার্ড।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ :- এখানে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে ২২/০৩/২০২৩ তারিখে । আর আবেদন প্রক্রিয়া চলবে এক মাসের ও বেশি অর্থাৎ ০৩/০৫/২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE:  CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment