মাধ্যমিক পাসে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় 7000 নতুন রেশন ডিলার নিয়োগ | WB Ration Dealers Recruitment

 পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য রয়েছে বিরাট বড় সুখবর। কিছুদিন আগে ফুড সাপ্লাই ডিপার্টমেন্ট তথা খাদ্য দপ্তরের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছিল কিন্তু সেই নিয়োগ প্রক্রিয়া তখন সম্পন্ন করা হয়নি। ইতিমধ্যে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হতে চলেছে। । পশ্চিমবঙ্গের জেলায় জেলায় অসংখ্য রেশন দোকানে রেশন ডিলার নিয়োগ করা হবে। এখানে আবেদনকারীরা সরাসরি অনলাইনের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।এখানে মাধ্যমিক পাশে প্রার্থীর আবেদন করতে পারবে। এখানে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবে। তো চলুন দেখে নেওয়া যাক কিভাবে এই আবেদন করতে হবে , আবেদনের শেষ তারিখ কবে, কিভাবে এই আবেদন করতে হবে সমস্ত কিছু বিস্তারিতভাবে নিচে দেওয়া আছে।

 পদের নাম :- রেশন ডিলার।


নিয়োগকারী সংস্থা :- পশ্চিমবঙ্গের খাদ্য দপ্তরের তরফ থেকে রেশন ডিলার পদে এই কর্মী নিয়োগ করা হচ্ছে।

 

মোট শূন্যপদ :- ৭০০০ 


বয়স :- এই পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের ২১ বছরের বেশি বয়স হতে হবে।


শিক্ষাগত যোগ্যতা :- এই পদের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের নূন্যতম মাধ্যমিক পাশ হতে হবে এবং উচ্চশিক্ষিতরা এখানে আবেদন করতে পারবে।

 

আবেদন প্রক্রিয়া :- এখানে প্রর্থীদের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে। আবেদন করার জন্য https://food.wb.gov.in/ এই অফিশিয়াল ওয়েবসাইটটি ওপেন করতে হবে। তারপর PDS LICENSING অপশনে ক্লিক করতে হবে। তারপর Apply for new fair price shop এই অপশনে ক্লিক করতে হবে। তারপর আবেদনকারীর সামনে একটি পেজ ওপেন হবে সেখানে প্রার্থীর বৈধ ফোন নাম্বার দিতে হবে‌। তারপরে সেই নাম্বারে একটি ওটিপি আসবে সেই ওটিপিটি দিতে হবে। তারপর আবেদনের সংটি ওপেন হবে সেখানে প্রয়োজনীয় ডকুমেন্ট সহকারে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। নির্ভুল ভাবে ফরমটি ফিলাপ করে সাবমিট করে দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কশীট।

২. রেশন কার্ড বা ভোটার কার্ড বা আঁধার কার্ড।

৩. আবেদনকারীর ছয় মাসের ব্যাংক একাউন্টে ট্রানজেকশন স্টেটমেন্ট ।

৪. আবেদনকারী পাসপোর্ট সাইজের রঙিন ছবি।

৫. বয়সের প্রমাণপত্র।

৬. স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র।

৭. জাতিগত শংসাপত্র।

 বেতন :- এই রেশন ডিলার পদে প্রার্থীরা প্রচুর পরিমাণে টাকা ইনকাম করতে পারবে‌। এখানে প্রত্যেক মাসে প্রায় ৫০ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবে। 

  এখানে একটা কথা বলে রাখা দরকার আবেদনের শেষ তারিখ সম্বন্ধে এখনো কিছু বলা হয়নি। তাই আপনারা অফিসিয়াল ওয়েবসাইটটিতে একটু ভিজিট করে দেখবেন আবেদনের শেষ তারিখ কবে দেওয়া হয়েছে। এছাড়া আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন‌ সেখানে আবেদন প্রক্রিয়া সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিতভাবে দেওয়া হয়েছে।

আবেদনের ফরম টি ডাউনলোড করুন

আরও খবর পড়ুন: CLICK HERE


Join Telegram Channel : CLICK HERE

Leave a comment