মাধ্যমিক পাসে পশ্চিমবঙ্গের পৌরসভায় বিপুল সংখ্যক গ্ৰুপ ডি কর্মী নিয়োগ | WBMSC Govt Group-D Recruitment 2022

 

চাকরিপ্রার্থীদের জন্য দারুণ সুখবর। কারণ পশ্চিমবঙ্গের একটি পৌরসভায় Sub Overseer great-4 পদে আবেদন শুরু হয়েছে। যেখানে ন্যূনতম মাধ্যমিক পাশ যোগ্যতায় আপনারা আবেদনটি করতে পারবেন। তাই যারা  Sub Overseer great-4 পদে আবেদনের জন্য আগ্রহী। তারা সরাসরি Online এখানে আবেদনটি করতে পারবেন। তো এই পদে আবেদন করতে হলে আপনাদের যোগ্যতা কি চাওয়া হয়েছে, বয়স কি লাগবে, বেতন কত, সিলেকশন প্রসেস, এপ্লিকেশন প্রসেস, কোন অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারবেন, আবেদনের ফি কত রয়েছে, আবেদনের শুরু কবে থেকে এবং আবেদন কত দিন পর্যন্ত চলবে, রাজ্যের মধ্যে কোথায় কোথায়  পরীক্ষার সেন্টার রয়েছে বিস্তারিত জানানো হলো এখানে।

■ শূন্য পদের নাম:-
 mscwb তরফ থেকে Sub Overseer great-4 পদে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ করা হচ্ছে।

■ নিয়োগ কারী সংস্থার নাম:-
এই নিয়োগটি করছেন পশ্চিমবঙ্গের তরফ mscwb

■ চাকরির ধরন:-
এই চাকরিটি যেহেতু পশ্চিমবঙ্গ সরকারের অন্তর্গত mscwb দ্বারা নিয়োগ করা হচ্ছে। তাই এটি একটি সরকারি জব।

■ জব লোকেশন:-
এ কাজের টি আপনাকে কলকাতা থেকে করতে হবে। তবে পশ্চিমবঙ্গের সকল জেলার বাসিন্দা এখানে আবেদন করতে পারবেন।

■ মোট শূন্য পদ:-
এখানে ম মোট শূন্য পদে রয়েছে ৭৫টি। যেখানে জেনারেল ক্যাটাগরির জন্য রয়েছে 35 টি। SC প্রার্থীদের জন্য রয়েছে ১৭টি সিট। ST দের জন্য রয়েছে ৪ টি সিট। এবং OBC দের জন্য ৭ টি সিট রয়েছে। বাকি অতিরিক্ত সিট গুটি রয়েছে PWD পার্থীদের জন্য।

■ শিক্ষাগত যোগ্যতা:-
এখানে আবেদন করতে হলে প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাশ করে থাকলে হবে।

■ পার্থির বয়স সীমা:-
এই চাকরির ক্ষেত্রে নোটিফিকেশনে পার্থির  বয়সের কথা বলা হয়েছে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন। তবে সংরক্ষিত প্রার্থী যথা SC ST রা ৫ বছরের এবং OBC প্রার্থীরা ৪ বছরের অতিরিক্ত বয়সের ছার পেয়ে যাবেন।

■ আবেদন করার পদ্ধতি:-
এই আবেদনটি সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে আপনাদের সম্পন্ন করতে হবে। যার জন্য এর অফিসিয়াল ওয়েবসাইট www.mscwb.org গিয়ে সরাসরি আবেদনটি করতে হবে।

■ আবেদন ফি:-
এখানে আবেদন করতে হলে জেনারেল প্রার্থীদের ২০০ টাকা লাগবে। sc st এবং p.w.d প্রার্থীদের ক্ষেত্রে আবেদন ফি ৫০ টাকা ধার্য করা হয়েছে। এই আবেদন ফি আপনারা অনলাইন ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, ইন্টারনেটব্যাংকের এর মাধ্যমে পরিশোধ করতে পারবেন।

■ বেতন:-
 এই চাকরির ক্ষেত্রে আপনাদের পেলে লেভেল চার অনুযায়ী বেসিক বেতন ১৯ হাজার ৭০০ টাকা দেওয়া হবে। এবং অন্যান্য পরিষেবা মিলিয়ে সর্বমোট  আপনারা ২৩ হাজার টাকা করে পাবেন।

■ প্রার্থী বাছাই পদ্ধতি:-
এখানে নিয়োগের জন্য প্রার্থীদের ২০০ নম্বরের একটি লিখিত পরীক্ষা দিতে হবে ।এই লিখিত পরীক্ষায় পাশ করার পরবর্তীতে আপনাদের ৪০ নম্বরের একটি পার্সোনালিটি টেস্ট ও ইন্টারভিউর জন্য ডাকা হবে। সেটিতে যারা উত্তীর্ণ হবে তাদের নিয়োগ পত্র দেওয়া হবে।

■ আবেদনের শেষ তারিখ:-
এই আবেদনটি শুরু হয়েছে ২৩ শে ডিসেম্বর ২০২২ তারিখ থেকে। যা চলবে আগামী ২৮ শে জানুয়ারি ২০২৩ পর্যন্ত।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment