মাধ্যমিক পাসে ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টে MTS ও গ্ৰুপ-ডি নিয়োগ

 

সুখবর সুখবর সুখবর। মাধ্যমিক পাস চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটা সুখবর। যে সকল চাকরি প্রার্থী মাধ্যমিক পাস করে বসে আছেন তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিশাল বড় সুখবর। কেন্দ্রীয় সরকারের অধীনস্থ ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্টে শুধুমাত্র মাধ্যমিক পাশে প্রতি মাসে স্টাইপেন্ড সহ ২ বছরের ট্রেনিং এর মাধ্যমে গ্ৰুপ ‘সি’ পদে কর্মী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে ভারতের যেকোনো জায়গা থেকে নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবে। এছাড়া মাধ্যমিক পাস শুধু নয় মাধ্যমিক পাশের চেয়েও উচ্চ শিক্ষিতরাও যারা পড়াশোনা করে বসে আছেন তারাও এখানে আবেদন করতে পারবে। তাই সকল প্রার্থী এই পোস্ট টি শেষ পর্যন্ত পরে দেখুন। এই পোস্টের মাধ্যমে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেয়া হলো।

 শূন্য পদের নাম :- ইনকাম ট্যাক্স ডিপার্টমেন্ট এর তরফ থেকে গ্রুপ সি ও গ্রুপ বি পদে কর্মী নিয়োগ করা হবে । এই পদগুলি হল-

1. MULTI TASKING STAFF 

2. TAX ASSISTANT

3. INCOME TAX INSPECTOR

 MULTI TASKING STAFF :- 

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে কোন স্বীকৃত বোর্ড থেকে । এখানে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-২৫ বছরের মধ্যে। এছাড়া সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে অর্থাৎ ST ,SC দের জন্য ১০ বছর এবং OBC দের জন্য ৫ বছরের ছাড় থাকবে। নিম্নলিখিত পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ১৮,০০০ টাকা থেকে ৫৬,৯০০ টাকার মধ্যে।

TAX ASSISTANT :- 

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই স্নাতক ডিগ্রি পাস করতে হবে কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে । এছাড়া আবেদনকারীদের অবশ্যই ঘন্টায় ৮০০০টি শব্দ টাইপ করার দক্ষতা থাকতে হবে। এখানে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-২৭ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ১৭/০৩/২০২৩ তারিখ অনুযায়ী। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে অর্থাৎ ST ,SC দের জন্য ১০ বছর এবং OBC দের জন্য ৫ বছরের ছাড় থাকবে। নিম্নলিখিত পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২৫,৫০০ টাকা থেকে ১,৪২,৪০০ টাকার মধ্যে।

 INCOME TAX INSPECTOR :- 

এই পদে আবেদন করার জন্য আবেদনকারীকে অবশ্যই স্নাতক ডিগ্রি পাস করতে হবে কোন স্বীকৃত ইউনিভার্সিটি থেকে । এখানে আবেদনকারীদের বয়স হতে হবে ১৮-৩০ বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ১৭/০৩/২০২৩ তারিখ অনুযায়ী। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে অর্থাৎ ST ,SC দের জন্য ১০ বছর এবং OBC দের জন্য ৫ বছরের ছাড় থাকবে। নিম্নলিখিত পদে যে সকল প্রার্থী চাকরি করবে তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ৪৪,৯০০ টাকা থেকে ৮১,১০০ টাকার মধ্যে।

 এই সকল যোগ্যতা ছাড়াও আবেদনকারীদের নিম্নলিখিত খেলাগুলির মধ্যে যে কোনো একটিতে পারদর্শী হতে হবে এবং সেই সঙ্গে State Level, National Level বা International Level এর কম্পিটিশনে এই খেলা গুলির মধ্যে যে কোনো একটিতে জয় লাভ করার সার্টিফিকেট থাকতে হবে। খেলাগুলি হল-

• Athletes

• Badmnton

• Boxing

• wrestling

• Weight Lifting

• Kabaddi

• Cricket

• Vollyball

• Hockey

 আবেদন প্রক্রিয়া :- এখানে প্রার্থীদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য প্রথমে এই নিউজটি একেবারে শেষে লিংক দেওয়া আছে ।ওই লিংকটি ডাউনলোড করে নিতে হবে ডাউনলোড করার পর যে পেজটি ওপেন হবে তার নীচের দিকে ছয় থেকে সাত নম্বর পৃষ্ঠায় একটি অ্যাপ্লিকেশন ফরমেট আছে সেটি এ ফোর পেজে প্রিন্ট আউট করে বের করে নিতে হবে। তারপর ওই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে এবং আবেদনকারীর এক কপি ছবি উপরের ডানদিকে আটকাতে হবে ও নিজস্ব সিগনেচার করতে হবে। এরপর অবদানকারী সমস্ত ডকুমেন্টের জেরক্স কপি অ্যাটাচ করে একটি খামে ভরে দিতে হবে এবং খামের উপর লিখতে হবে “Application for Recruitment in Sports Quota for the Post of Inspector/Tax Assistant/Multi Tasking Staff” তারপর সেই খামটি নির্দিষ্ট সময়ের মধ্যে স্পিড পোস্ট বা রেজিস্টার পোস্টের মাধ্যমে নিজে দেখো ঠিকানায় জমা দিতে হবে।

 প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

এই ডকুমেন্টগুলি খামের ভেতর জেরক্স করে দিতে হবে।

১. জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড। 

৩. উচ্চ মাধ্যমিক ও গ্ৰাজুয়েশন এর মার্কসীট।

৪. কম্পিউটার সার্টিফিকেট

৫. কাস্ট সাটিফিকেট ।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. নিজস্ব সিগনেচার।

আবেদনপত্র জমা দেওয়ার ঠিকানা :- 

Dy Commissioner of Income Tax 

 (Hq)(Admn), O/o the Principal Chief

Commissioner of Income Tax, NWR,

 Aayakar Bhawan, Sector-17E, 

Chandigarh-160017

নিয়োগ প্রক্রিয়া :- আবেদনকারীদের আবেদনন করার পর লিখিত পরীক্ষা নেওয়া হবে সে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে ডকুমেন্ট ভেরিফিকেশন অফ ট্রায়ালস এর পর প্রার্থীদের চাকরিতে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ :- 

ইতিমধ্যে এখানে আবেদনপত্র জমা নেয়া শুরু হয়ে গেছে যে সকল প্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই ১৭/০৩/২০২৩ তারিখের মধ্যে আবেদনপত্র জমা দিয়ে দিতে হবে। 

আমাদের পেজের খবর আপনাদের যদি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে ফলো করে রাখবেন। এবং নতুন নতুন আপডেট পাবার জন্য আমাদের সাথে থাকতে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment