মাধ্যমিক পাসেই 5100 টি শূন্যপদে বিমান দপ্তরে কর্মী নিয়োগ, আজই আবেদন করুন | Air India Job Recruitment 2023

 

সুখবর সুখবর ! চাকরি-প্রার্থীদের জন্য রয়েছে আজকে একটি বিরাট বড় সুখবর। আমাদের মত অনেকেরই হয়তো খুব ইচ্ছা বিমানবন্দরে চাকরি করার। কিন্তু বিমানবন্দের চাকরি করার কথা শুনলেই ভাবি যে অনেক পড়াশোনা করতে হবে স্মার্ট হতে হবে ইংলিশে কথা বলতে হবে তাই অনেকেরই ইচ্ছা থাকলেও বিমানবন্দরে চাকরি করার কথা স্বপ্নই থেকে যায়। কিন্তু আজকের খবরটি পড়ার পর আপনাদের সেই স্বপ্নটা সত্যি হতে পারে। Air India হল কেন্দ্রীয় সরকার অধীনস্থ ভারতের সর্ব বৃহৎ বিমান পরিষেবা প্রদানকারী সংস্থা। আর এই সংস্থা থেকে জানানো হয়েছে যে নিমতন শিক্ষাগত যোগ্যতা সম্পন্ন থেকে উচ্চতর শিক্ষা সম্পন্ন যোগ্যতার ব্যক্তিরা এখানে আবেদন জানাতে পারবে। চলুন আর কথা না বাড়িয়ে জেনে নেওয়া যাক নিয়োগ প্রক্রিয়া সম্বন্ধে।

ভারতের বিখ্যাত ব্যবসায়ী রতন টাটার তত্ত্বাবধানে রয়েছে Air India সংস্থাটি। এছাড়া কেন্দ্রীয় সরকারের অবদান রয়েছে প্রচুর। Air india কে নতুন সাজে সজ্জিত করার জন্য এয়ার ইন্ডিয়ার বর্তমান মালিক রতন টাটা ও কেন্দ্র সরকার তৎপরতার সঙ্গে কাজ করে চলেছে। আর এয়ার ইন্ডিয়া সংস্থার মালিক রতন টাটা ও কেন্দ্র সরকার সম্মিলিতভাবে ৪৭০ টি বিমানবন্দর কেনার উদ্যোগ নিয়েছেন। আগামী কয়েক মাসের মধ্যেই ফ্রান্স থেকে চার হাজার কোটি ডলারের ২৫০ টি বিমান এবং আমেরিকা থেকে ৩ হাজার ৪০০ কোটি ডলারের ২২০ টি বিমান কেনা চুক্তি স্বাক্ষর করেছে।

আমরা দেখতে পেয়েছি রতন টাটা প্রচুর পরিমাণে বিমান কিনেছে। কিন্তু বিমান কিনলেই তো হবে না তার পরিচালনা করার জন্য সুদক্ষ কর্মীও নিয়োগ করতে হবে। তাই কেন্দ্রীয় সরকারের তরফ থেকে এই সব বিমান গুলিকে পরিচালনা করার জন্য ৪,২০০ জন বিমান কর্মী এবং ৯০০ জন দক্ষ পাইলট নিয়োগ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। তাই আশা করা যাচ্ছে যে এই বছরের মধ্যে ৫ হাজার ১০০ টি অন্য পথে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। এমনটা সরকারের পক্ষ থেকে শোনা গিয়েছে। তবে এটি আপাতত শোনা গিয়েছে এর কোন অফিসিয়াল নোটিফিকেশন এখনো বের হয়নি। তবে কিছুদিনের মধ্যেই এই নোটিফিকেশন প্রকাশ করা হবে ও আবেদন প্রক্রিয়ায় শুরু হয়ে যাবে। আপাতত আপনাদের এই কথাটাই এখন জানানো রইল তবে এই পেজের সাথে যুক্ত হয়ে থাকবেন পরবর্তীকালে সমস্ত নিউজের নোটিফিকেশন আপনারা পেয়ে যাবেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment