মাধ্যমিক পাশে HDFC ব্যাংকে ১২০০০ কর্মী নিয়োগ

ভারতবর্ষের বেকারত্ব যেন একটা সিস্টেম হয়ে দাঁড়িয়েছে। আজকের এই বেকারত্ব সৃষ্টি এমন একটা জায়গায় গিয়ে পৌঁছেছে যে মানুষ চরম আতঙ্কে হাতছাড়া হয়ে উঠে পড়েছে। এইসব মানুষজনদের হাত ছাড়ার জন্য এবং বেকারত্ব সমস্যা দূরীকরণের জন্য আমাদের পশ্চিমবঙ্গের মাননীয়া মুখ্যমন্ত্রী শ্রীমতি মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকটি প্রকল্প এবং বিভিন্ন ক্ষেত্রের পদগুলিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে।  ঠিক তেমনি আমাদের ভারতের কেন্দ্রীয় সরকার তথা প্রধানমন্ত্রী শ্রী নরেন্দ্র দামোদরদাস মোদী ও বিভিন্ন ক্ষেত্র গুলিতে থেকে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করে বেকারদের কে সান্তনা দেবার বেশ কয়েকটা ব্যর্থ প্রচেষ্টা করে গিয়েছে।

আমাদের ভারতবর্ষের জনসংখ্যা প্রায় কয়েক কোটি কোটি মানুষের মধ্যে প্রায় দশ লাখের উপরে ও আজ বেকার যুবক-যুবতী গণের বসতি এই সমস্ত বেকার যুবক-যুবতীদের অনেকেরই ইচ্ছে ব্যাঙ্কের চাকরি করার কিন্তু তারা বিভিন্ন কারণবশত এই ব্যাঙ্কের চাকরি হাতে পেয়ে উঠে না এদের স্বপ্ন সফল করার জন্যই ভারতের একটি প্রাইভেট ব্যাংকের জনপ্রিয় ব্যাংকগুলোর মধ্যে অন্যতম ব্যাংক এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে বেশ কয়েকটি শুন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে।

আপনি যদি ভারতবর্ষের কোন একজন বেকার যুবক-যুবতীদের মধ্যে হয়ে থাকেন এবং আপনি যদি ভারতবর্ষের একজন স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন এবং আপনি যদি নুন্যতম যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মাধ্যমিক পাস করে থাকেন সেক্ষেত্রে আজ আপনার জন্য রয়েছে একটি দারুণ সুখবর।

এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে যে সমস্ত শূন্যপদ গুলির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই সমস্ত শূন্য পদ গুলি কি কি এবং এখানে আবেদন করার জন্য আবেদনকারীর কিরূপ শিক্ষাগত যোগ্যতা থাকা প্রয়োজন এবং এখানে আবেদন করার জন্য আবেদনকারীর কিরূপ বয়সসীমা থাকার প্রয়োজন এবং এখানে আবেদন করতে হলে আবেদনকারীকে আবেদন পদ্ধতি কিভাবে সম্পন্ন করতে হবে এবং এখানে কিভাবে নিয়োগ করা হবে এবং এখানে আবেদন করার শেষ তারিখ কবে রয়েছে এই সমস্ত বিষয়ে খুটিনাটি জানার জন্য এ প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়তে থাকুনঁ

শূন্যপদ:-

এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সে নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে যে সমস্ত শুন্য পদে নিয়োগ করা হচ্ছে সেই সমস্ত শূন্য পদ গুলি হল-

Administration, Recovery Officer, Relationship Manager, Expert Officer, Network Engineer, Assistant Manager, Branch Manager, Business Development Manager, Clear, Collection Officer

শিক্ষাগত যোগ্যতা:-

আপনি যদি এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে যে সমস্ত শুন্য পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই সমস্ত নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে সেই সমস্ত পদগুলির জন্য আপনি যদি আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে ন্যূনতম যে কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অবশ্যই মাধ্যমিক পাশ করে থাকতে হবে এছাড়াও উচ্চতর পোস্টগুলির জন্য আপনাকে উচ্চশিক্ষার অধিকারী হতে হবে এ সমস্ত কিছু জানার জন্য অফিশিয়াল নোটিফিকেশন একটু ভালভাবে পড়ে নেবেন।

আবেদন পদ্ধতি:-

আপনি যদি এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে উপরোক্ত যে সমস্ত শূন্যপদ গুলির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই সমস্ত শূন্যপদ গুলির মধ্যে যেকোনো একটিতে আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে অবশ্যই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে। অনলাইনে আবেদন করার জন্য আপনাকে যে পদ্ধতিটি অনুসরণ করতে হবে সেটি হলো প্রথমেই আপনাকে এইচডিএফসি ব্যাংক এর অফিশিয়াল ওয়েবসাইটটি আছে সে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে । সেখানে ক্যারিয়ার বলে একটি অপশন পাওয়া যাবে ক্যারিয়ার অপশনটিতে ক্লিক করার পর আপনাকে আপনার পছন্দমত পদটিতে ক্লিক করতে হবে। সেই পদ টিতে ক্লিক করার পর আপনি এ্যাপলাই নাও বাটনটিতে ক্লিক করবেন। সেখানে এপ্লাই নাও বাটনটিতে ক্লিক করার পর আপনার সামনে অনলাইন ফরম ওপেন হবে। অনলাইন ফরম টি সম্পূর্ণ নির্ভুল তথ্য পূরণ করতে হবে। সে সম্পূর্ণ নির্ভুল তথ্য পূরণ করার পর আপনাকে এখানে একটি পাসপোর্ট সাইজ ছবি এবং আপনার সিগনেচার আপলোড করতে হবে। সেগুলো আপলোড করার পর আপনাকে এখানে কিছু ডকুমেন্টস আপলোড করতে হবে। ডকুমেন্টগুলো আপলোড করার পর ফাইনাল সামের বাটনে ক্লিক করলে আপনার এখানে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হয়ে যাবে।

বয়স সীমা:-

আপনি যদি এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে উপরোক্ত যে সমস্ত শূন্যপদ গুলোর ভিত্তিতে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সে সমস্ত পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে অবশ্যই হতে হবে 18 বছর বয়সের উপরে। অর্থাৎ আপনি যদি 18 বছর বয়সের উপরে কোন ব্যাক্তি হয়ে থাকেন সেক্ষেত্রে আপনি উপরোক্ত পদের জন্য আবেদন করতে পারবেন।

আবেদনের শেষ তারিখ :-

এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে উপরোক্ত যে সমস্ত শূন্যপদ গুলির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই সমস্ত শূন্য পদের জন্য আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে এবং এখানে আবেদন চলবে বিগত বেশ কিছুদিন আপনি যদি এই পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন সেক্ষেত্রে অতিশীঘ্র আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করে ফেলুন।

নিয়োগ পদ্ধতি:-

এইচডিএফসি ব্যাংক এর তরফ থেকে উপরোক্ত যে পদগুলির জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই সমস্ত পদগুলির জন্য নিয়োগ পদ্ধতি যা রয়েছে সেটি হলো আপনাকে প্রথমেই দুটি লিখিত পরীক্ষা দিতে হবে। প্রথম লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে দ্বিতীয় লিখিত পরীক্ষার জন্য ডাকা হবে। দ্বিতীয় লিখিত পরীক্ষায় যদি আপনি উত্তীর্ণ হন সেক্ষেত্রে আপনাকে স্ক্রিন টেস্টের জন্য ডাকে নেওয়া হবে। এবং আপনি যদি স্কিল টেস্ট এ উত্তীর্ণ হতে পারেন সেক্ষেত্রে আপনাকে ইন্টারভিউর জন্য ডাকা হবে। আপনি যদি ইন্টারভিউতে উত্তীর্ণ হন সেক্ষেত্রে আপনাকে এখানে নিয়োগ হটি আপনার হাতে তুলে দেওয়া হবে।

OFFICIAL NOTICE:CLICK HERE
APPLY NOW: CLICK HERE

Leave a comment