মাধ্যমিক পাশে 99 হাজার শুন্য পদে পোস্ট অফিসে কর্মী নিয়োগ | post office recruitment

সুখবর সুখবর সুখবর!! চাকরি প্রার্থীদের জন্য আরও একটি নতুন চাকরির খবর নিয়ে আমরা হাজির হয়েছি। আজ যে চাকরি সম্বন্ধে কথা বলব সেখানে প্রায় ৯৯ হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাহলে তো বুঝতেই পারছেন প্রচুর কর্মী নিয়োগ করা হবে আর আপনারা যদি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক বা গ্ৰাজুয়েশন পাশ করে থাকেন তাহলে আপনারাও চাকরির জন্য আবেদন করতে পারবেন। এতক্ষণ ধরে আমরা যে চাকরির কথা বলছি সেটা হল ভারতীয় ডাক বিভাগে। এখানে ভারতবর্ষের সকল প্রার্থী নারী ও পুরুষ সকলেই আবেদন করতে পারবে। 

পদের নাম :- 

* Postman .

* Mail Guard .

* MTS .

শূন্য পদ সংখ্যা :- এখানে মোট শূন্য পদ রয়েছে প্রায় ৯৯ হাজার টি। Postman পদে শূন্য পদ রয়েছে প্রায় ৫৯,০৯৯ টি এবং Mail Guard পদে মোট শূন্য পদ রয়েছে প্রায় ১৪৪৫ টি। MTS পদে মোট শূন্য পদ রয়েছে প্রায় ৩৭,৫৩৯ টি ‌। চাকরি প্রার্থীদের কাছে দারুন একটি সুবর্ন সুযোগ আপনারা এমন সুযোগ কখনোই হাতছাড়া করবেন না।

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী ভারতীয় ডাক বিভাগের বিভিন্ন পোস্টে আবেদন করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে। এছাড়া উচ্চ মাধ্যমিক ও গ্ৰাজুয়েশন পাশে বিভিন্ন পদ আছে। এছাড়া কিছু কিছু পদের ক্ষেত্রে কম্পিউটার নলেজ থাকতে হবে। 

বয়স :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের সর্বনিম্ন বয়স হতে হবে ১৮ বছর এবং সর্বোচ্চ বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। এছাড়া সংরক্ষিত শ্রেণীদের জন্য বয়সের ছাড় থাকবে।

আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবেন তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। আবেদন করার জন্য ভারতীয় ডাক বিভাগের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে হবে। ওয়েবসাইটে প্রবেশ করে পদ সিলেক্ট করতে হবে। আপনারা যে পদের জন্য আবেদন করবেন সেই পদটি তে ক্লিক করে আবেদন ফর্ম ফিলাপ করতে হবে। তারপর আবেদন ফি পেমেন্ট করতে হবে। তাহলেই আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে।

 নির্বাচন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী আবেদন করবে তাদের প্রথমে কম্পারেটিভ পরীক্ষা দিতে হবে তারপর কম্পিউটার টেস্টে ও ইন্টারভিউ এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। 

 আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এবং রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যোগ দিতে পারেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment