মাধ্যমিক পাশে 40 হাজারেরও বেশি শূন্য পদে পোস্ট অফিসে GDS নিয়োগ | Post Office GDS Recruitment 2023

দীর্ঘদিন পর রাজ্যবাসীর জন্য বিরাট বড় সুখবর এলো। রাজ্যে এবার পোস্ট অফিসের তরফে গ্রামীণ ডাক সেবক তথা GDS পদে কর্মী নিয়োগ হতে চলেছে। এখানে একটি দুটি শূন্য পদ নয় একেবারে ৪০ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে এবং যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই চাকরিরা আবেদনের সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীরা দীর্ঘদিন ধরে সরকারি চাকরির প্রস্তুতি নিচ্ছেন এবং মাধ্যমিক পাস করে রয়েছেন অবশেষে তাদের জন্য চলে এলো নতুন করে বিশাল বড় একটি সুখবর। পশ্চিমবঙ্গের বেকার চাকরিপ্রার্থীদের জন্য অবশ্যই এটি খুশির খবর। এখানে মাধ্যমিক পাস সমস্ত চাকরিপ্রার্থীরাই বিশেষ করে পুরুষ মহিলা সকলেই চাকরি পাবেন তো যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেবেন।


পদের নাম: এখানে মূলত যে পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেটি হল গ্রামীণ ডাক সেবক (GDS)।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট ৪০,৮৮৯ টি শূন্য পদ রয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই চাকরি প্রার্থীরা আবেদন করতে পারবেন অর্থাৎ যে কোন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শুধুমাত্র মাধ্যমিক যোগ্যতা থাকলেই পুরুষ মহিলা সকল চাকরিপ্রার্থী আবেদন করতে পারবেন। 

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীদের বয়স হতে হবে অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। তবে সংরক্ষিত চাকরি প্রার্থীরা এখানে সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

বেতন কাঠামো: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি পাবেন তাদের সরকারি নিয়ম অনুযায়ী বেতন দেওয়া হবে। এখানে চাকরি পেলে চাকরিপ্রার্থীদের ১২,০০০ টাকা থেকে ২৯,৩৮০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

আবেদন পদ্ধতি: এখানে সরাসরি অনলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন করতে হবে। চাকরি প্রার্থীরা অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদন করতে পারেন। এক্ষেত্রে চাকরি প্রার্থীরা ইন্ডিয়ান পোস্ট এর অফিসিয়াল যে ওয়েবসাইট রয়েছে অর্থাৎ www.indiapostgdsonline.in এখানে গিয়ে সরাসরি অনলাইনে আবেদন করতে। প্রথমে চাকরিপ্রার্থীদের লগইন করতে হবে এরপর চাকরিপ্রার্থীরা সমস্ত যোগ্যতা ও অন্যান্য তথ্য দিয়ে আবেদন পত্রটি পূরণ করতে পারবেন। সবশেষে কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস আপলোড করতে হবে। সমস্ত কিছু সম্পূর্ণ হয়ে গেলে চাকরিপ্রার্থীরা অবশ্যই আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দেবেন।

আবেদন করতে যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন:

 সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

 মাধ্যমিকের এডমিট কার্ড

 মাধ্যমিকের মার্কশীট

 পাসপোর্ট সাইজের ফটোকপি

 আধার কার্ড

 কাস্ট সার্টিফিকেট যদি থাকে

 নিজস্ব সিগনেচার

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের কোনো রকম লিখিত পরীক্ষা দিতেও হবে না। সরাসরি ডকুমেন্ট ভেরিফিকেশন ও মাধ্যমিকের প্রাপ্ত নাম্বারের ওপর ভিত্তি করেই চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: মধ্যেই এখানে সরাসরি অনলাইনে আবেদন পদ্ধতি শুরু হয়েছে ২৭ জানুয়ারি ২০২৩ তারিখ থেকে এবং আবেদন চলবে ১৬ ফেব্রুয়ারি ২০২৩ তারিখ পর্যন্ত।

OFFICIAL NOTICE : CLICK HERE
APPLY NOW : CLICK HERE

Leave a comment