মাধ্যমিক পাশে 36000 টাকা বেতনে ভারতীয় বিমান বন্দরে কর্মী নিয়োগ | 10 Pass Airport Recruitment 2022

করোনার প্রাক্কালে সমস্ত বিভাগেই কর্মী নিয়োগ না হওয়ার জন্য সমস্ত বিভাগ হয়ে উঠেছে জনশূন্য। এবং চারিদিকে হয়ে উঠেছে বেকারদের ছড়াছড়ি। সেই বেকাররা যেন তাদের বেকারত্বের জ্বালা আর সইতে পারছে না। তাই তাদের প্রতি সহানুভূতিশীল হয়ে ভারত সরকার ইন্ডিয়ান এয়ারপোর্ট এর পক্ষ থেকে এক বিশাল সুখবর নিয়ে এসেছে। হ্যাঁ। আপনি ঠিকই শুনেছেন। আপনি  যদি ভারতবর্ষের কোন একটি রাজ্যের বাসিন্দা হয়ে থাকেন এবং আপনি যদি নুন্যতম মাধ্যমিক পাস করে থাকেন এবং আপনি যদি ভাল একটি চাকরির সন্ধান করছেন তাহলে আজ আপনার জন্য রয়েছে একটি মারাত্মক সুখবর।

এই বর্ষের আগামী 30 সেপ্টেম্বর ইন্ডিয়ান অথরিটি অফ এয়ারপোর্ট এর তরফ থেকে একটি বিশেষ নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে। সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তারা বেশ কয়েকটি পদে বেশ কিছু শূন্যপদ নিয়ে নিয়োগ করতে চলেছে ।এই পদগুলিতে নিয়োগ করার জন্য তারা বেশ মোটা অংকের মাইনেও প্রোভাইড করতে চলেছে। তারা বিজ্ঞপ্তি অনুসারে সেটাই জানিয়েছে।

ভারত সরকারের পক্ষ থেকে ইন্ডিয়ান এয়ারপর্ট অথরিটি তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে আগামী 30 সেপ্টেম্বর সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে শূন্য পদ কত রয়েছে? পদ গুলি কি কি? এই পদগুলিতে আবেদন করার জন্য কি শিক্ষাগত যোগ্যতার প্রয়োজন? এই পদগুলিতে আবেদন করার জন্য বয়সসীমার কি প্রয়োজন? আবেদন পদ্ধতি কি রয়েছে? নিয়োগ পদ্ধতি কি রয়েছে? আবেদন করার শেষ তারিখ কবে? এবং বেতন কত? এইসব বিষয়ে খুটিনাটি তথ্য জানার জন্য এই প্রতিবেদনটি শেষ পর্যন্ত পড়তে থাকুন।

পদের নাম:-

ভারত সরকারের পক্ষ থেকে ইন্ডিয়ান এয়ারপর্ট অথরিটি তরফ থেকে আগামী 30 সেপ্টেম্বর যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে তারা তিনটি ভিন্ন পদে বেশ কিছু ভিন্ন ভিন্ন শূন্য পদে নিয়োগ করতে চলেছে। সেই পদ তিনটি হলো

1. জুনিয়র অ্যাসিস্ট্যান্ট

2. সিনিয়ার অ্যাসিস্ট্যান্ট একাউন্ট

3. সিনিয়ার অ্যাসিস্ট্যান্ট ইলেকট্রনিক্স

এই পদগুলির ভিত্তিতে শূন্যপদ শিক্ষাগত যোগ্যতা এবং বয়সসীমা কী রয়েছে একবার দেখে নেবো এক নজরে:-

1. জুনিয়র অ্যাসিস্ট্যান্ট:-

শিক্ষাগত যোগ্যতা :-

আপনি যদি ভারত সরকারের অধীনে ইন্ডিয়ান এয়ারপর্ট অথরিটি তরফ থেকে আগামী 30 সেপ্টেম্বরের  যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে জুনিয়ার অ্যাসিস্ট্যান্ট পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে কেবলমাত্র ন্যূনতম মাধ্যমিক পাস যোগ্যতা থাকতে হবে। এবং সাথে তিন বছরের অটোমোবাইল/ মেকানিক্যাল এ 50% নাম্বার থাকতে হবে। বা উচ্চমাধ্যমিকে 50 পার্সেন্ট নাম্বার থাকতে হবে।

বয়সসীমা:-

এই পদে যদি আপনি আবেদন করতে চান তাহলে আপনার বয়স সীমা হতে হবে 18 থেকে 30 বছর বয়সের মধ্যে।

2. সিনিয়র এসিস্টেন্ট একাউন্টস:-

শিক্ষাগত যোগ্যতা :-

আপনি যদি ভারত সরকারের অধীনেই ইন্ডিয়ান এয়ার পোর্ট অথরিটি তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ এর অধীনে সিনিয়র এসিস্টেন্ট একাউন্ট পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে যেকোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিকম পাস করে থাকতে হবে সাথে আপনাকে কম্পিউটার বিষয়ে দক্ষ হতে হবে আপনার কম্পিউটার এর দক্ষতা প্রমাণ করার জন্য আপনাকে কম্পিউটারের কোন একটি সার্টিফিকেট প্রদর্শন করতে হবে

বয়সসীমা:-

এই পদে যদি আপনি আবেদন করতে চান তাহলে আপনার বয়স সীমা হতে হবে 18 থেকে 30 বছর বয়সের মধ্যে।

3. সিনিয়ার অ্যাসিস্ট্যান্ট ইলেকট্রনিক্স:-

শিক্ষাগত যোগ্যতা :-

আপনি যদি ভারত সরকারের অধীনে ইন্ডিয়ান এয়ারপর্ট অথরিটি তরফ থেকে আগামী 3 সেপ্টেম্বর যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে সিনিয়ার অ্যাসিস্ট্যান্ট ইলেকট্রনিক্স পদের জন্য আবেদন করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই কোনো স্বীকৃত সরকারি প্রতিষ্ঠান থেকে টেলিকম টেলিকমিউনিকেশন ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং পাশ করে থাকতে হবে সাথে এই ধরনের কাজের পূর্ব অভিজ্ঞতা অবশ্যই থাকতে হবে

বয়সসীমা:-
এই পদে যদি আপনি আবেদন করতে চান তাহলে আপনার বয়স সীমা হতে হবে 18 থেকে 30 বছর বয়সের মধ্যে।

আবেদন পদ্ধতি:-
আপনি যদি উপরোক্ত ইন্ডিয়ান অথরিটি অফ এয়ারপোর্ট এর তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে উপরোক্ত পদের জন্য আবেদন করতে আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনাকে সম্পূর্ণ আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে।

সেক্ষেত্রে আপনাকে ইন্ডিয়ান এয়ারপোর্ট এর অফিশিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে অ্যাপ্লিকেশন ফর্ম টি খুলে সেখান থেকে সমস্ত আপনার নির্ভুল তথ্য দিয়ে পূরণ করতে হবে। এবং সাথে আপনার এক কপি কালার পাসপোর্ট সাইজ ছবি স্ক্যান করে আপলোড করতে হবে। এবং আপনাকে একটি সাদা কাগজে স্বাক্ষর করে সেই সিগনেচার টির স্ক্যান কপি এখানে আপলোড করতে হবে। তা আপলোড করার পর আরেকবার আপনাকে ফরমটি ভালো করে খতিয়ে দেখে নিতে হবে। কোথাও ভুল আছে কিনা। তারপর আপনাকে ভালো করে খতিয়ে দেখার পর ফাইনাল সাবমিট করতে হবে। ফাইনাল সাবমিট করার পর তারা যে রেফারেন্স আইডি সহ জে নতুন পেইজটি দেবে সেই নতুন পেজটির আপনাকে একটি প্রিন্ট আউট কপি বার করে নিতে হবে।

নিয়োগ-পদ্ধতি:-আপনি যদি ইন্ডিয়ান এয়ারপর্ট অথরিটি তরফ থেকে এই  নিয়োগ পত্রের অধীনে আপনি আবেদন করে থাকেন তাহলে আপনাকে প্রথমেই একটি লিখিত পরীক্ষা দিতে হবে। সেই পরীক্ষায় যদি আপনি পাস করেন তাহলে আপনাকে ডেকে নেওয়া হবে কম্পিউটার টেস্টের জন্য। কম্পিউটার টেস্টে আপনি যদি পাশ করেন তাহলে আপনাকে ডেকে নেওয়া হবে কিছু স্কেল টেস্টের জন্য। যদি আপনি পাস করেন তাহলে আপনাকে ইন্টারভিউ নেওয়া হবে। এবং আপনি যদি ইন্টারভিউয়ে পাস করে থাকেন তাহলে আপনাকে মেডিক্যাল টেস্ট করা হবে। তারপর আপনাকে এই পদের জন্য সরাসরি নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ:-
ইন্ডিয়ান এয়ার পোর্ট অথরিটি তরফ থেকে যে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত করা হয়েছে সেই নিয়োগ বিজ্ঞপ্তি অনুসারে আগামী 30 শে সেপ্টেম্বর 2022 আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আপনি এখানে অনলাইনে আবেদন করতে পারবেন 10 ইনভেম্বর 2019 পর্যন্ত।

বেতন:-
এই পদের জন্য আপনি যদি নিয়োগকৃত হন তাহলে আপনাকে প্রতিমাসে 36000 টাকা বেতন দেওয়া হবে।

এরকম চাকরির এবং অন্যান্য খবরের নিত্যনতুন আপডেটগুলি সবার আগে পাওয়ার জন্য এই website নিয়মিত ভিজিট করবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE
APPLY NOW:CLICK HERE

Leave a comment