মাধ্যমিক পাশে 20,719 টি শূন্য পদে ভারতীয় রেলে গ্রুপ ডি কর্মী নিয়োগ | RRB Group-D Recruitment 2023

 আপনি কি মাধ্যমিক অথবা উচ্চ মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করছেন তাহলে আপনার জন্য চলে এল নতুন করে বিশাল বড় একটি সুখবর। মাধ্যমিক পাশে ভারতীয় রেলে আবারো গ্রুপ ডি পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হতে যাচ্ছে। আপনি যদি মাধ্যমিক পাশ করে সরকারি চাকরির খোঁজ করে থাকেন তাহলে এই সুখবরটি শুধুমাত্র আপনার জন্য। মূলত গ্রুপটি সহ আরো বিভিন্ন পদের সর্বমোট ২০৭১৯ টি শূন্য পদে কর্মী নিয়োগ করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এখানে পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই আবেদন করার সুযোগ পাবেন। বিরাট বড় চাকরির সুযোগ হাতছাড়া করতে না চাইলে অবশ্যই বিস্তারিতভাবে সুখবরটি জেনে নিতে পারেন।

রেল সূত্রে জানা গিয়েছে ২০,৭১৯ টি শূন্য পদে সর্বমোট ১৭ টি জেনারেল এলাকায় কর্মী নিয়োগ করা হবে। মূলত এই কর্মী নিয়োগ করা হবে নর্থইস্ট রেলওয়ের তরফে অর্থাৎ পশ্চিমবঙ্গেও এই নিয়োগ করা হবে। রেলের সূত্রে এমনই খবর বেরিয়ে এসেছে এবং এই নিয়োগ করা হবে খুব শীঘ্রই।

ইতিমধ্যেই জানানো হয়েছে এই সমস্ত শূন্য পদে মূলত গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে। বিশেষ করে রেলের ক্রসিং লাইনে গ্যাংম্যান পদে এই নিয়োগ চলবে। ইতিমধ্যেই এই নির্দেশ দেওয়া হয়েছে গত ৩ এপ্রিল সমস্ত রেলওয়ে জেনারেল ডিপার্টমেন্টে।

ইতিমধ্যে আরও জানানো হয়েছে সব মিলিয়ে ভারতীয় রেলওয়েতে প্রায় এক লক্ষেরও বেশি শূন্যপথ ফাঁকা রয়েছে এবং খুব শীঘ্রই এই সমস্ত শূন্য পদে নিয়োগ করে সমস্ত শূন্য পদগুলো পূরণ করা হবে।

মাধ্যমিক পাস করা সমস্ত চাকরিপ্রার্থীরাই এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন এবং এই নিয়োগ সমস্ত জায়গাতেই হবে। এছাড়াও আরো বিভিন্ন জায়গায় ভারতীয় রেলের তরফে গ্রুপটি সহ আরো বিভিন্ন শূন্য পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হচ্ছে।

আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment