মাধ্যমিক পাশে 1 লক্ষ 30 হাজার শূন্যপদে কর্মী নিয়োগ | Govt Job Recruitment

 যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাস করে দীর্ঘদিন ধরে চাকরির খোঁজ করছেন তাদের অপেক্ষার দিন শেষ। অবশেষে SSC মাধ্যমে ১ লক্ষ ৩০ হাজার শূন্য পদে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। দীর্ঘদিন পর প্রকাশিত হলো সব থেকে বড় নিয়োগের বিজ্ঞপ্তি যেখানে চাকরিপ্রার্থীরা মাধ্যমিক পাস করলেই আবেদন জানাতে পারবেন। পুরুষ ও মহিলা সকল চাকরি প্রার্থীরাই এখানে চাকরি পেয়ে যাবেন। দীর্ঘ কয়েক বছর পর সবথেকে বড় নিয়োগ হচ্ছে এটি এবং ইতিমধ্যেই এই নিয়োগের আবেদন প্রক্রিয়ার শুরু হয়ে গিয়েছে। এখানে চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য দেওয়া হলো এবং সবশেষে অফিশিয়াল নোটিফিকেশন দেওয়া আছে যেটি ডাউনলোড করে চাকরির সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য ও খুঁটিনাটি জেনে নিতে পারবেন।

মোট শূন্য পদ: সব মিলিয়ে এখানে মোট ১,২৯,৯২৯ টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। পুরুষ মহিলা সকলেই চাকরি পাবেন এখানে।

নিয়োগ কারী সংস্থা: এখানে কর্মী নিয়োগ করা হবে SSC দপ্তরের তরফ থেকে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি করতে ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি-বাকরি নূন্যতম বয়স হতে হবে ১৮ বছর অর্থাৎ ১৮ বছরের বেশি হলে চাকরি বাকীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা বয়সে ছাড় পাবেন।

বেতন: চাকরি করবেন তাদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২১,৭০০-৬৯,১০০ টাকা পর্যন্ত।

আবেদন পদ্ধতি: এখানে যারা যারা আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমেই অফিশিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে। এরপর রেজিস্ট্রেশন করতে হবে এবং আগে থেকে যদি রেজিস্ট্রেশন করা থাকে তাহলে সরাসরি আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এরপর আবেদন মূল্য জমা করতে হবে এবং ফটো ও সিগনেচার আপলোড করতে হবে এরপর আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে চাকরিপ্রার্থীদের লিখিত পরীক্ষা ফিজিক্যাল টেস্ট ও মেডিকেল টেস্ট এর মাধ্যমে নিয়োগ করা হবে।

এই চাকরি সম্বন্ধে আর বিস্তারিত তথ্য জানতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment