মাধ্যমিক পাশে রেলে 43500 শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ | 10 Pass Railway Group-D Recruitment

 সুখবর সুখবর সুখবর!! চাকরিপ্রার্থীদের জন্য রয়েছে দারুণ একটি সুখবর। যে সকল প্রার্থীর গ্রুপ ডি পদে চাকরি করার খুব ইচ্ছা তারা আজ প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ে দেখবেন। সবথেকে বড় যে বিষয়টি হচ্ছে যে শুধুমাত্র মাধ্যমিক পাশ থেকে শুরু করে প্রত্যেক উচ্চতর শিক্ষাগত যোগ্যতা প্রার্থীরা এই পদের জন্য আবেদন করতে পারবে। আই রেলে এই গ্রুপ ডি কর্মী একটা দুটো নিয়োগ করা হবে না , প্রায় ৪৩ হাজার ৫০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাহলে প্রার্থীরা বুঝতেই পারছেন যে যেহেতু শূন্য পদ অনেক তাই আপনাদের চাকরি পাওয়ার চান্স ও অনেক বেশি তাই অবশ্যই আবেদন পত্রটি ফিলাপ করবেন। তাই যে সকল প্রার্থী আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই আবেদন প্রক্রিয়া সম্বন্ধে বিস্তারিত জেনে নিন।

 নিয়োগকারী সংস্থা :- ভারতীয় রেলের তরফ থেকে অর্থাৎ রেলওয়ে রিকোয়ারমেন্ট বোর্ড বা RRB এর তরফ থেকে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে।

 পদের নাম :- গ্রুপটির মধ্যে অনেক পদ রয়েছে যেমন টেকনিশিয়ান ও লোকোপাইলট  ইত্যাদি অনেক পদ। 

মোট শূন্য পদ :- মোট শূন্যপদ সম্বন্ধে তো আগেই বলেছি, এখানে একটা দুটো কর্মী নিয়োগ করা হবে না প্রায় ৪৩ হাজার ৫০০টি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। 

 শিক্ষাগত যোগ্যতা :- যে সকল প্রার্থী রেলওয়ে গ্রুপ ডি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অবশ্যই মাধ্যমিক পাস হতে হবে। এছাড়া উচ্চ শিক্ষিত যেমন উচ্চমাধ্যমিক পাশ, গ্রাজুয়েশন পাশ এরাও সমানভাবে এখানে আবেদন করতে পারবেন। 

 বয়স :- যে সকল প্রার্থী রেলওয়ে গ্রুপ ডি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের বয়স হতে হবে ১৮ বছরের বেশি এবং ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে। এছাড়া সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে।

 আবেদন প্রক্রিয়া :- যে সকল প্রার্থী গ্রুপ ডি পদে চাকরি করতে ইচ্ছুক তাদের অনলাইনে মাধ্যমে আবেদনপত্র ফিলাপ করতে হবে। অনলাইনে আবেদন পত্র ফিলাপ করার জন্য প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন করার সময় অবশ্যই ইমেইল আইডি ফোন নাম্বার বৈধ ও সঠিক দিতে হবে । রেজিস্ট্রেশন হয়ে গেলে রোজার আইডি পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে তারপর একটি ফর্ম আসবে সেই ফর্মটি নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। ফরম ফিলাপ করার সময় আবেদনকারীর সমস্ত প্রয়োজনীয় ডকুমেন্ট ও তথ্য নির্ভুলভাবে ফিলাপ করতে হবে। এবং আবেদনকারীর এক কপি পাসপোর্ট সাইজের ছবি ও নিজস্ব সাক্ষর স্ক্যান করে আপলোড করতে হবে এবং প্রয়োজনীয় ডকুমেন্ট ও স্ক্যান করে আপলোড করতে হবে। গ্রুপ ডি তে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীদের থেকে একটি আবেদন মূল্য নেওয়া হবে সেটি পেমেন্ট করতে হবে। তারপর সবশেষে আবেদন পত্রটি সাবমিট করতে হবে এবং প্রিন্ট আউট বার করে নিজের কাছে রেখে দিতে হবে। 

 প্রয়োজনীয় ডকুমেন্ট :-

* বয়সের প্রমাণপত্র। * মাধ্যমিকের এডমিট কার্ড

* শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট।

* আধার কার্ড/ভোটার কার্ড/ প্যান কার্ড।

* কাস্ট সাটিফিকেট যদি থাকে।

* রঙিন পাসপোর্ট সাইজের ফটো।

* নিজস্ব সিগনেচার স্ক্যান করে।  

আপনাদের যদি আমাদের পেজের খবর গুলি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই পেজটিকে সাবস্ক্রাইব করুন। এছাড়া রোজ নতুন নতুন খবরের আপডেট পাওয়ার জন্য আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হতে পারেন।

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment