মাধ্যমিক পাশে রেলে 39,000 শূন্যপদে গ্রুপ ডি কর্মী নিয়োগ | 10 Pass Railway Group-D Recruitment

 দীর্ঘ প্রতীক্ষার পর ভারতীয় রেলে প্রচুর শূন্যপদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ভারতীয় রেলের তরফে একটি দুটি নয় সর্বমোট ৪৯ হাজার শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনারা যারা দীর্ঘদিন ধরে চাকরির প্রস্তুতি নিচ্ছেন অবশেষে তাদের মুখে হাসি ফুটতে চলেছে। শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় প্রতিটি ভারতীয় নাগরিক এখানে আবেদন করতে পারবেন। এখানে মূলত গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি ভারতীয় রেলের এই পদে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন। এখানে আমরা ভারতীয় রেলের ৪৯ হাজার গ্রুপ সি এবং গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য যেমন- আবেদন পদ্ধতি, আবেদনকারীর বয়স, শিক্ষাগত যোগ্যতা, বেতন, আবেদনের শেষ তারিখ প্রকৃতি বিস্তারিত তথ্য তুলে ধরেছি।

নিয়োগ কারি সংস্থা:-

এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ভারতীয় রেলের কতৃক। 

শূন্য পদের নাম:-

ভারতীয় রেলের তরফে যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে গ্রুপ ডি এবং গ্রুপ সি পদে কর্মী নিয়োগ করা হবে। গ্রুপ সি পদের মধ্যে রয়েছে -ক্লার্ক, জুনিয়র ইন্জিনিয়ার, টিকিট কালেক্টর, স্টেশন মাস্টার। গ্রুপ ডি পদের মধ্যে রয়েছে – হেল্পার, ট্র্যাক মেইনটেনার, পোর্টার, গ্যাটম্যান। 

মোট শূন্য পদের সংখ্যা:-

এই নিয়োগ প্রক্রিয়ায় সর্বমোট শূন্য পদ রয়েছে 49 হাজারের কাছাকাছি। 

আবেদনকারী শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের অবশ্যই কোন স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। এছাড়াও কিছু কিছু পদের ক্ষেত্রে  অন্য কিছু যোগ্যতা চাওয়া হয়েছে, সে সম্পর্কে বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

বয়স সীমা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স ১৮ বছর হতে হবে। 

আবেদন পদ্ধতি:-

ভারতীয় রেলের এই পদ গুলোতে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথমে আপনাকে বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সেই রেজিস্ট্রেশন নম্বর ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। তবে আবেদন প্রক্রিয়া চলাকালীন আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা সঠিকভাবে পূরণ করতে হবে। নয়তো পরবর্তীকালে সমস্যায় পড়তে পারেন।

    

    ৪৯ হাজার শুন্য পদে ভারতীয় রেলের এই আবেদন প্রক্রিয়া এখনো শুরু হয়নি, শুধুমাত্র প্রাথমিক নিয়োগের নোটিফিকেশন প্রকাশিত হয়েছে। তাই আপনারা আমাদের পেজটিকে ফলো করে রাখুন, আবেদন প্রক্রিয়া শুরু হলেই আমরা আপনাদের সর্ব প্রথম জানিয়ে দেব।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment