মাধ্যমিক পাশে মেট্রোরেলের তরফ থেকে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ | WB Metro Rail recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। তাছাড়া দীর্ঘদিন ধরে চাকরি প্রস্তুতি নিচ্ছেন তাদের জন্য অত্যন্ত সুখবর। এই নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে ভারতীয় রেলের পক্ষ থেকে। যেখানে মাধ্যমিক পাস যোগ্যতা থেকে শুরু করে উচ্চ শিক্ষাগত যোগ্যতায় প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হন তাহলে ভারতীয় রেলের এই পদ গুলোতে আবেদন করতে পারেন। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই পশ্চিমবঙ্গ তথা ভারতীয় নাগরিক হয়ে থাকতে হবে। তাই চলুন আর বেশি দেরি না করে আজকে ভারতীয় রেলের নতুন বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত তথ্য যেমন-  আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি সঠিকভাবে জেনে নেওয়া যাক।

পদের নাম:

ভারতীয় রেলের এই নব বিজ্ঞপ্তিতে যে সমস্ত শুন্য পদে কর্মী নিয়োগ করা হবে সেই পদ গুলির নাম হলো- টেকনিশিয়ান, লাইট ম্যান, সিগন্যাল, অ্যাসিস্ট্যান্ট লোকো পাইলট, ফিটার, ডিজেল মেকানিক্যাল, ডিজেল ইলেকট্রিশিয়ান, এছাড়াও অন্যান্য।

মোট পদের সংখ্যা:

ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়ায় সব পদ মিলিয়ে 600 কাছাকাছি কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলে দ্রুত আবেদনটি সম্পন্ন করে ফেলুন।

মাসিক বেতন:

মাধ্যমিক পাস যোগ্যতায় যে সমস্ত পদে আপনার আবেদন করবেন সে ক্ষেত্রে আপনাদের লেভেল ২ অনুযায়ী বেতন দেয়া হবে। অন্যদিকে গ্র্যাজুয়েশন পাশ যোগ্যতায় যে সমস্ত পদে আবেদন করবেন সেক্ষেত্রে লেভেল ৫ অনুযায়ী আপনাদের বেতন দেওয়া হবে।

বয়স সীমা:

এই পদ গুলোতে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে ১৮ থেকে সর্বোচ্চ ৪২ বছরের মধ্যে। ছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা সরকারী নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি:

আবেদন করতে হবে অনলাইনে মাধ্যমে তার জন্য আপনাদের ভারতীয় রেলের অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। আমাদের প্রতিবেদন নিচে অফিসিয়াল ওয়েবসাইটের লিংক দেয়া রয়েছে। অফিসিয়াল ওয়েবসাইটে যাবার পর সর্ব প্রথম রেজিস্ট্রেশন করে নিতে হবে, রেজিস্ট্রেশন হয়ে গেলে সে রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করে আবেদন প্রার্থীরা তাদের প্রক্রিয়াটি সম্পন্ন করে নিতে পারবেন।

শিক্ষাগত যোগ্যতা:

এই পদ গুলোতে আবেদনের ক্ষেত্রে চাকরি প্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে এবং তার পাশাপাশি দু বছরের উক্ত বিষয়ের উপর ITI কোর্স করে থাকতে হবে। 

প্রার্থী বাছাই প্রক্রিয়া:

ভারতীয় রেলের এই নিয়োগ প্রক্রিয়ায় অংশগ্রহণ করার পর আবেদনকারীদের সর্বপ্রথম একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। এই লিখিত পরীক্ষার যারা পাস করবেন তাদের ইন্টারভিউ ও ডকুমেন্ট ভেরিফিকেশনের জন্য ডাকা হবে।

আবেদনের শেষ তারিখ:

এই আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে তাই আপনি যদি আবেদন না করে থাকেন তাহলে দ্রুত সম্পূর্ণ করুন। এই আবেদন প্রক্রিয়ার শেষ তারিখ আগামী ৩০ শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত।

    এছাড়াও এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। প্রতিবেদনের নিচে অফিসের নোটিফিকেশন ও অফিসিয়াল ওয়েবসাইটের লিঙ্ক দেওয়া হয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

Leave a comment