মাধ্যমিক পাশে ভারতীয় রেলের38,460 শূন্য পদে NTPC কর্মী নিয়োগ | RRB NTPC Job Recruitment

 ভারতীয় রেলওয়ে পক্ষ থেকে আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাস যোগ্যতায় হাজার হাজার শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি দীর্ঘদিন ভারতীয় রেলওয়ের চাকরির প্রতীক্ষায় বসে থাকেন তাহলে আপনার সেই দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে। বর্তমানে এই নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে রেলওয়ে NTPC বিভাগে। যেখানে বলা হয়েছে রেলওয়ে NTPC বিভাগে প্রচুর গ্রুপ সি এবং গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি এই নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাইলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন। আজকে আমাদের প্রতিবেদনে ভারতীয় রেলওয়ে NTPC তরফে নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি।

পদের নাম:- 

ভারতীয় রেলওয়ে তরফে যে নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, এখানে শুন্য পদের নাম হলো-

• জুনিয়র ক্লার্ক কাম টাইপিস্ট।

• অ্যাকাউন্টস ক্লার্ক কাম টাইপিস্ট।

• জুনিয়র টাইম কিপার।

• ট্রেন ক্লার্ক।

• কমার্শিয়াল কাম টিকিট ক্লার্ক পদ।

মোট শূন্য পদের সংখ্যা:-

ভারতীয় রেলের তরফে যে শূন্য পদ গুলিতে কর্মী নিয়োগ করা হবে, এখানে সব পদ মিলিয়ে শূন্য পদের সংখ্যা ৩৮,৪৬০ টি। এই বিপুল সংখ্যক পদে আবেদনের মাধ্যমে আপনাদের স্বপ্নকে বাস্তবায়িত করুন।

আবেদনের যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। এছাড়াও অন্যান্য পদগুলির ক্ষেত্রে অন্যান্য শিক্ষাগত যোগ্যতা প্রয়োজন। এই সম্পর্কে আরো বিস্তারিত জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

আবেদনকারীর বয়স:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবেন।

আবেদন পদ্ধতি:-

ভারতীয় রেলওয়ে এই পদ গুলোতে আবেদন করতে হবে সম্পূর্ণ অনলাইনে মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে। অফিসিয়াল ওয়েবসাইটে যাওয়ার পর একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন হয়ে গেলে সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরের লগইন করে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে পারবেন। আবেদনের পর আবেদনকারীর প্রয়োজনে ডকুমেন্ট আপলোড দিতে হবে। সবশেষে আবেদন ফি জমার মাধ্যমে আপনাদের আবেদন প্রক্রিয়াটি চূড়ান্তভাবে সম্পূর্ণ হবে।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীর যে সমস্ত নথিপত্রের প্রয়োজন তা হলো-

১.জন্ম প্রমাণপত্র

২.মাধ্যমিকের এডমিট কার্ড

৩.মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট।

৪.আধার কার্ড ও ভোটার কার্ড।

৫.জাতিগত সংসার পত্র বাধ্যতামূলক নয় যদি থেকে থাকে।

৬.আবেদনকারীর রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

আবেদন ফি:-

ভারতীয় রেলওয়ে এই পদগুলিতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ৫০০ টাকা আবেদন দিতে হবে। এছাড়াও চাকরিপ্রার্থীদের ২৫০ টাকা আবেদন ফি দিতে হবে।

    এই চাকরি সম্পর্কে খুঁটিনাটি বিস্তারিত তথ্য জানতে অফিসিয়াল নোটিফিকেশন দেখুন। আমাদের প্রতিবেদন নিচে অফিসিয়াল নোটিফিকেশন লিংক দেয়া রয়েছে সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

Leave a comment