মাধ্যমিক পাশে ভারতীয় রেলওয়ে গ্রুপ ডি নিয়োগ | RRB Group-D Recruitment 2023

সুখবর সুখবর সুখবর ! যে সকল প্রার্থীদের খুব ইচ্ছা রেলে চাকরি করার কিন্তু খুব বেশি ধরে পড়াশোনা করেনি তাদের জন্য আজকের খবরটি হতে চলেছে বিশাল বড় সুখবর। শুধুমাত্র মাধ্যমিক পাশে হতে চলেছে গ্রুপ ডি পদে প্রচুর পরিমাণে কর্মে নিয়োগ। এই এখানে প্রার্থীরা কোন রকম লিখিত পরীক্ষাও দিতে হবে না। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে এখানে চাকরি করতে পারবে।এছাড়া এখানে উচ্চমানের প্রার্থীরাও এখানে আবেদন করতে পারবে অর্থাৎ আবেদন করতে পারবে মাধ্যমিক পাস করার পর। অর্থাৎ মাধ্যমিক উচ্চমাধ্যমিক গ্রাজুয়েশন আরো উচ্চতর ডিগ্রী সম্পন্ন মানুষরা এখানে আবেদন করতে পারবে।

নিয়োগকারী সংস্থা ও শূন্য পদের নাম :- কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ Integral Coach Factory তে কিছু সংখ্যক Erstwhile Group ‘D’ পদে অর্থাৎ স্পোর্টস কোটাতে গ্ৰুপ ‘ডি’ পদে কর্মী নিয়োগ করার জন্য সংশ্লিষ্ট সংস্থার তরফ থেকে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে  মাধ্যমিক পাস প্রার্থীরা এবং আরো উচ্চ ডিগ্রি সম্পন্ন মানুষরা এখানে আবেদন করতে পারবে । সেই সঙ্গে প্রার্থীদের কোন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে আইটিআই কোর্স কমপ্লিট করতে হবে।অথবা রাজ্য বা কেন্দ্রীয় সরকার অধীনস্থ কোনো দপ্তরে অ্যাপ্রেন্টিস হিসেবে কাজ করার NCVT প্রদত্ত সার্টিফিকেট থাকতে হবে।

বয়স :- এখানে যে সকল প্রার্থীর আবেদন করবে তাদের নূন্যতম বয়স হতে হবে ১৮ এবং সর্বোচ্চ থেকে 25 বছরের মধ্যে। বয়সের হিসাব ধরা হবে ০১/০৭/২০২৩ তাছাড়া এখানে কোনরকম মহিলারা আবেদন করতে পারবে না অর্থাৎ পুরুষরা এখানে আবেদন করতে পারবে।

বেতন :- যে সকল প্রার্থী এই পদে চাকরি করবে তাদের প্রতি মাসে পে লেভেল -১ অনুযায়ী বেতন দেওয়া হবে। সঙ্গে ১৮০০ টাকা করে গ্ৰেড পে দেওয়া হবে।

নিয়োগ পদ্ধতি:-

 চাকরিপ্রার্থীদের আবেদন প্রক্রিয়া শেষ হওয়ার পর ট্রায়াল এবং ইন্টারভিউয়ের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে।

 আবেদন প্রক্রিয়া :-  এখানে আবেদন করার জন্য প্রথমে https://pb.icf.gov.in অফিসিয়াল ওয়েবসাইটে ক্লিক করে নোটিশ টি ডাউনলোড করে নিতে হবে। তারপর  A4 পেজ এ প্রিন্ট আউট বের করে নিতে হবে।  তারপর আবেদনকারী নাম , বাবা অথবা স্বামীর নাম, ঠিকানা, মোবাইল নাম্বার, জন্ম সার্টিফিকেট, কাস্ট সাটিফিকেট , শিক্ষাগত যোগ্যতা, ইমেইল আইডি দিতে হবে। আবেদনকারীর পাসপোর্ট সাইজের ফটো A4 পেজের উপর ডান দিকে লাগাতে হবে। এবং একেবারে নিচে ডান সাইডে আবেদনকারী সাক্ষর করতে হবে।এরপর আবেদনকারী সমস্ত ডকুমেন্টের জেরক্স দিতে হবে ।এরপর সেগুলির প্রতিটিকে সেলফ অ্যাটেস্টেড করে ফেলতে হবে। সবশেষে জেনারেলদের ক্ষেত্রে ৫০০ টাকা এছাড়া অন্যান্য কাস্টের প্রার্থীদের জন্য  ২৫০ টাকা আবেদন মূল্য একটি ডিমান্ড ড্রাফ্ট একসঙ্গে পিন দিয়ে যুক্ত করে একটি খামে ভরে খামের উপর নির্দিষ্ট স্থানের ঠিকানা এবং “Application For Sports Recruitment For Post In Pay Level-1(Open Advertisement)” 2022-23 লিখে নির্দিষ্ট সময়ের মধ্যে স্পীড পোস্টের মাধ্যমে পাঠিয়ে দিতে পারলেই আবেদন হয়ে যাবে।

 প্রয়োজনীয় নথিপত্র :- 

১. বয়সের প্রমানপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড বা জন্ম সার্টিফিকেট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড।

৩. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কসীট। 

৪. ITI কোর্সের সাটিফিকেট।

৫. কাস্ট সাটিফিকেট।

৬. পাসপোর্ট সাইজের ছবি।

৭. NCVT প্রদত্ত সার্টিফিকেট

 আবেদন পত্র জমা দেওয়ার ঠিকানা :- স্পিড পোস্টের মাধ্যমে আবেদন পত্র জমা দিতে হবে। জমা দেওয়া ঠিকানা হলো – 

       Assistant Personal Officer/Recruitment, Integral Coach Factory, Chennai-600038.

আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ :- এখানে ইতিমধ্যে আবেদনপত্র জমা দেওয়া শুরু হয়ে গেছে তাই যে সকল প্রার্থী এখনও আবেদন পত্র জমা দেননি তারা তারাতারি আবেদন পত্র জমা দিন । আবেদন পত্র জমা নেওয়া হবে ১৩/০৩/২০২৩ তারিখ বেলা ৫ টা  পর্যন্ত ।

OFFICIAL NOTICE: CLICK HERE
OFFICIAL WEBSTE: CLICK HERE

Leave a comment