মাধ্যমিক পাশে ভারতীয় ডাক বিভাগে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | WB Post Office Group-C Recruitment

 ভারতীয় ডাক বিভাগে পুনরায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে শুধুমাত্র মাধ্যমিক পাশ যোগ্যতায় পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার নাগরিক এখানে আবেদন করতে পারবেন। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, দীর্ঘদিন যাবত কোনো ভালো চাকরি আসায় বসেছিলেন তাহলে আপনি সঠিক প্রতিবেদনে এসেছেন। কারণ এখানে আমরা পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছি। তাই আমাদের এই প্রতিবেদনটি বিস্তারিত প্রথম থেকে শেষ পর্যন্ত দেখুন। নিচে এই চাকরি আবেদন পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্য আলোচনা করা হলো।

শিক্ষাগত যোগ্যতা:

পোস্ট অফিসের এই পদে আবেদন করতে হলে আপনাকে কোন স্বীকৃত বিদ্যালয় থেকে শুধুমাত্র মাধ্যমিক পাস করে থাকলেই হবে।

মাসিক বেতন:

এই পদে প্রার্থী বাছাইয়ের পর মাসিক বেতন নূন্যতম ১৯৯০০ থেকে সর্বোচ্চ ৬৩ হাজার ২০০ টাকা পর্যন্ত দেয়া হবে। 

আবেদনকারীর বয়স:

পোস্ট অফিসের নব বিজ্ঞপ্তিতে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৫৬ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা বয়সের ছার পাবেন।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হলে, সর্ব প্রথমে আপনাকে এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড করার পর সেটিকে a4 পেজে প্রিন্ট আউট বের করে নিতে হবে। এবার আবেদনপত্র টি কে আবেদনকারীর নাম, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা সহ অন্যান্য তথ্যগুলি সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদন পত্রটি পূরণ হয়ে গেলে তার সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টগুলো যুক্ত করে, এই আবেদন পদ্ধতিকে খামে ভর্তি করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানো ঠিকানা অফিসিয়াল নোটিফিকেশনে দেওয়া রয়েছে।

দরকারি নথিপত্র:

আবেদনের ক্ষেত্রে প্রয়োজনীয় নথিপত্র গুলি হল-

১.জন্ম প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের এডমিট কার্ড অথবা বার্থ সার্টিফিকেট।

২.আধার কার্ড ও ভোটার কার্ডের জেরক্স।

৩.মাধ্যমিকের মার্কশিট ও সার্টিফিকেট।

৪.কাস্ট সার্টিফিকেট, বাধ্যতামূলক নয় যদি থাকে।

৫.আবেদনকারীর রঙিন পাত্রসাইজের ফটো।

৬.আবেদনকারীর।ড্রাইভিং লাইসেন্স।

আবেদনের সময়:

আপনি যদি এখনো আবেদন সম্পূর্ণ না করে থাকেন তাহলে আবেদনটি দ্রুত করে ফেলুন। এক পদে আবেদনের শেষ তারিখ আগামী 15 ই সেপ্টেম্বর ২০২৩ তারিখ।

 

   এই চাকরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য জানতে হলে অফিসিয়াল নোটিফিকেশন অবশ্যই দেখুন। প্রতিবেদনের নিচে অফিসিয়াল নোটিফিকেশন এর লিংক দেওয়া রয়েছে।

অফিশিয়াল নোটিশ: CLICK HERE
অফিসিয়াল ওয়েবসাইট: CLICK HERE

1 thought on “মাধ্যমিক পাশে ভারতীয় ডাক বিভাগে গ্রুপ সি পদে কর্মী নিয়োগ | WB Post Office Group-C Recruitment”

Leave a comment