মাধ্যমিক পাশে বিপুল পরিমাণ শূন্য পদের গ্রুপ ডি কর্মী নিয়োগ | 10 Pass Group-D Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য আবারো আরেকটি নতুন চাকরি বিজ্ঞপ্তি নিয়ে হাজির হয়েছি। যেখানে বলা হয়েছে গ্রুপ ডি পদে প্রচুর শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন, এবং আপনার নূন্যতম শিক্ষাগত যোগ্যতা যদি শুধুমাত্র মাধ্যমিক পাশও হয়ে থাকে তাহলেও আপনারা এখানে আবেদন করতে পারবেন। এখানে আবেদন করতে হলে আপনাদের কোন পদ্ধতির অবলম্বন করতে হবে প্রভৃতি বিস্তারিত তথ্য গুলি বিস্তারিত আজকের প্রতিবেদনে আলোচনা করা হয়েছে। তাই আপনি যদি আবেদনে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন।

১) শূন্য পদের নাম:-

ভারতীয় পস্ট কার্ডের পক্ষ থেকে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে এখানে প্রথম যে শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে তার নাম হলো ইঞ্জিন ড্রাইভার।

যোগ্যতা ও বয়স সীমা:-

কোস্ট গার্ডের ইঞ্জিন ড্রাইভের পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে শুধুমাত্র মাধ্যমিক পাস করে থাকলেই হবে। এছাড়াও ড্রাইভার পদে কর্মের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। এখানে আবেদন করতে হলে চাকরি-বাকের বয়স হতে হবে নূন্যতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে। ‌ এছাড়াও সংরক্ষণশীল চাকরি প্রার্থীরা সরকারের নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

২) শূন্য পদের নাম:-

কোস্টগার্ডের দ্বিতীয় শূন্য পদটির নাম হল CMTD (OG) পদ।

যোগ্যতা ও বয়স সীমা:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। তার পাশাপাশি হেবি ড্রাইভিং লাইসেন্স থাকা বাধ্যতামূলক। এছাড়াও চাকরিপ্রার্থীদের বয়স সীমা সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হলে এখানে আবেদন করতে পারবে। সংরক্ষণ ছেড়ে চাকরি প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

৩) শূন্য পদের নাম:-

উক্ত বিজ্ঞপ্তিতে তৃতীয় মে শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে সেই পদটির নাম হল স্টোর কিপার গেট-২ পদ।

যোগ্যতা ও বয়স সীমা:-

স্টোর কিপার পদে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। এছাড়াও এক বছরের কোন স্টোর সামলানোর অভিজ্ঞতা থাকতে হবে। এর পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীর সর্বোচ্চ বয়সসীমা হলো ২৫ বছর। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছার পাবেন।

৪) শূন্য পদের নাম:-

এখানে তৃতীয় শূন্য পদটির নাম হলো ফর্ক লিফট অপারেটর / Fork Lift Operator

যোগ্যতা ও বয়স সীমা:-

এই পদে আবেদন করতে হলে সংশ্লিষ্ট বিভাগে আইটিআই কমপ্লিট করে থাকতে হবে। বয়স সীমার ক্ষেত্রে বলা হয়েছে আবেদনকারীর ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হতে হবে।

৫) শূন্য পদের নাম:-

পরবর্তী শূন্য পদটির নাম হল শিট মেটাল ওয়ার্কার / Sheet Metal Worker পদ।

যোগ্যতা ও বয়স সীমা:-

চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে এবং তার পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই কোর্স কমপ্লিট করে থাকতে হবে। এই পদে আবেদনের ক্ষেত্রে চাকরিপ্রার্থীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছর মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষণশীল চাকরি প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

৬) শূন্য পদের নাম:-

এখানে নিয়োজিত অন্যান্য শূন্য পদ গুলির নাম হলো কার্পেন্টার ও Unskilled Labourer পদ।

যোগ্যতা ও বয়সসীমা:-

উপরে উল্লেখিত দুটি পদের ক্ষেত্রেই আবেদন করতে হলে চাকরিপ্রার্থীদের কোন স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। তার পাশাপাশি সংশ্লিষ্ট বিষয়ে আইটিআই থাকা আবশ্যিক। বয়সের ক্ষেত্রেও আবেদনকারীদের ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৭ বছরের মধ্যে হতে হবে।

আবেদন পদ্ধতি:-

উপরে উল্লেখিত সমস্ত পদের ক্ষেত্রে আপনাদের অফলাইনে মাধ্যমে আবেদন সম্পন্ন করতে হবে। তার জন্য সর্বপ্রথমে আপনাদের নিচে উল্লেখিত অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। ‌ আবেদন পত্রটি ডাউনলোড করা হয়ে গেলে সেটাকে ভালোমতো পূরণ করে তার সঙ্গে প্রয়োজনে ডকুমেন্ট যুক্ত করে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্র পাঠানোর ঠিকানার নিচে উল্লেখ করা হয়েছে।

আবেদন পাঠানোর ঠিকানা:-

চাকরি প্রার্থীরা আবেদন ফরমটি পূরণের পর যে ঠিকানায় আবেদন পত্রটি কে পাঠাতে হবে সে ঠিকানাটি হল-

Headquarters Region (NE)

Coast Guard (for CSO(P&A)}

Synthesis Business Park 6 Floor, Shrachi Building Rajarhat, New Town

Kolkata-700161

আবেদনের শেষ তারিখ:-

আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গেছে, যা চলবে আগামী ২৯ শে আগস্ট ২০২৩ তারিখ পর্যন্ত। তাই আপনারা যদি এখন আবেদন প্রকৃতি সম্পন্ন না করে থাকেন তাহলে দ্রুত করে ফেলুন। 

   এই চাকরি সম্পর্কে আর বিস্তারিত তথ্য জানতে হলে নিচে দেওয়া অফিসিয়াল নোটিফিকেশন দেখুন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLICATION FORM: CLICK HERE

Leave a comment