মাধ্যমিক পাশে পোস্ট অফিসে 19,900 টাকা বেতনে গ্রুপ সি কর্মী নিয়োগ | Post Office Group-C Recruitment

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, ডাক বিভাগের তরফ থেকে আবারো আরেকটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে মাধ্যমিক পাস যোগ্যতায় গ্রুপ সি পদে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। তাই আপনি যদি একজন চাকরিপ্রার্থী হয়ে থাকেন তাহলেই এখানে আবেদন করতে পারেন। তাই আবেদনের পূর্বে আমাদের প্রতিবেদনটি বিস্তারিত দেখুন। আজকে আমাদের প্রতিবেদনে ডাক বিভাগে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত আলোচনা করতে চলেছে। বন্ধুরা করোনা পরবর্তী সময় থেকে রাজ্য ও তাদের দেশে বেকার সমস্যা দ্রুত মাথাচাড়া দিয়েছে। চারিদিকে বেকারের হাহাকার, এরই মাঝে নতুন নিয়োগের বিজ্ঞপ্তি কিছুটা হলেও চাকরিপ্রার্থীদের মনে অক্সিজেন যুগিয়েছে। তাই আপনারা যদি একান্তই চাকরির প্রয়োজন হয়ে থাকে তাহলে এই আবেদন অংশগ্রহণ করুন।

নিয়োগ কারী সংস্থা:

মিনিস্ট্রি অফ কমিউনিকেশন এর তত্ত্বাবধানে জারি হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি। সেক্ষেত্রে ডিপার্টমেন্ট অফ পোস্ট তথা ডাক বিভাগের তরফে নেওয়া হবে কর্মী।

শূন্য পদের নাম:

ডাক বিভাগের তরফে যে কর্মী নিয়োগ করা হবে এখানে শূন্য পদের নাম হল গ্রুপ সি পদ।

শিক্ষাগত যোগ্যতা: 

কোনো স্বীকৃত স্কুল বোর্ড কিংবা সংস্থা থেকে ন্যুনতম মাধ্যমিক পাশ করে থাকলেই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

আবেদন পদ্ধতি:

এখানে আবেদন করতে হবে সম্পূর্ণ অফলাইনের মাধ্যমে। তার জন্য সর্বপ্রথম আবেদনকারী কে এর অফিশিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটিকে ডাউনলোড করে নিতে হবে। আবেদন পত্রটি ডাউনলোড হয়ে গেলে সেখানে উল্লেখিত আবেদনকারীর নাম ঠিকানা শিক্ষাগত যোগ্যতা প্রকৃত তথ্য গুলো সঠিকভাবে পূরণ করতে হবে। আবেদনপত্র পূরণ হয়ে গেলে পরবর্তীকালে সেটিকে নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। আবেদন পত্রটি পূরণের সময় লক্ষ্য রাখতে হবে প্রয়োজনীয় তথ্যগুলো যাতে ভুল না হয় নয়তো পরবর্তীকালে আবেদন পত্রটি বাতিল বলে গণ্য হতে পারে।

বয়স:

ডাক বিভাগের গ্রুপ সি পদে আবেদন করতে হলে চাকরি পাত্রীর ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ ৫৬ বছরের মধ্যে হতে হবে। এছাড়াও সংরক্ষণ শ্রেণীর প্রার্থীরা নির্দিষ্ট বয়সের ছাড় পাবেন।

বেতন:

এখানে আবেদনকারীর চাকরিপ্রার্থীদের ন্যূনতম মাসিক বেতন ১৯,৯০০ থেকে শুরু হবে। এর পরবর্তীকালে এই বেতনের পরিমাণ ধীরে ধীরে বাড়তে থাকবে।

আবেদনের শেষ তারিখ:

আগ্রহী চাকরিপ্রার্থীরা দ্রুত আবেদনটির সম্পূর্ণ করুন। এই আবেদন প্রক্রিয়া আগামী ১৫ সেপ্টেম্বর ২০২৩ তারিখ পর্যন্ত চলবে।

   এছাড়াও এ চাকরির সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে অফিশিয়াল নোটিফিকেশন দেখুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশনের লিঙ্ক প্রতিবেদন নিচে দেওয়া রয়েছে।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment