মাধ্যমিক পাশে পোস্ট অফিসের গ্রুপ ডি কর্মী নিয়োগ | Post Office Group-D Recruitment

 যে সমস্ত চাকরি-প্রার্থী মাধ্যমিক পাস করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য চলে এলো নতুন করে একটি বিশাল বড় সুখবর। পোস্ট অফিসে মাধ্যমিক পাশে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যারা যারা মাধ্যমিক পাস করে এখানে চাকরি করতে যান তাদের জন্যই মূলত এই সুখবরটি। এখানে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে। পুরুষ ও মহিলা সকলেই এখানে চাকরি করতে পারবেন। আপনি যদি ভারতীয় নাগরিক তথা পশ্চিমবঙ্গের যেকোনো জেলার স্থায়ী বাসিন্দা হয়ে থাকেন তাহলে এই চাকরিটি আপনার জন্যই। তো চলুন এই চাকরি সম্বন্ধে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক।

পদের নাম: এখানে পশ্চিমবঙ্গের পোস্ট অফিসের তরফে গ্রুপ সি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর নূন্যতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

বেতন: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে চাকরি করবেন তাদের প্রতি মাসে 19,900/- টাকা থেকে 63,200/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

বয়স: এখানে কমবেশি সমস্ত বয়সে চাকরিপ্রার্থীরা আবেদন করতে পারবেন। ন্যূনতম বয়সসীমা থেকে এখানে ৫৬ বছর বয়স পর্যন্ত চাকরি প্রার্থীর আবেদন করার সুযোগ পাবেন।

আদনান পদ্ধতি: এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীদের আবেদন পত্রটি অফলাইনের মাধ্যমে জমা করতে হবে। প্রথমে চাকরি প্রার্থীরা অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে সেটি প্রিন্ট আউট করে নেবেন। এরপর সেই আবেদন পত্রটি ভালোভাবে ও নির্ভুলভাবে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করতে হবে ও আবেদন পত্রের উপরে একটি পাসপোর্ট সাইজের ফটোকপি লাগাতে হবে এবং সব শেষের নিচের দেওয়া ঠিকানায় পোস্ট অফিসের মাধ্যমে পোস্ট করে আবেদন পত্রটি পাঠাতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দেবেন:

  • মাধ্যমিক পাস সার্টিফিকেট ও মার্কসিট
  •  মাধ্যমিকের এডমিট কার্ড
  •  সমস্ত ধরনের শিক্ষাগত যোগ্যতা প্রমাণপত্র
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে
  •  পাসপোর্ট সাইজের ফটোকপি
  •  আধার কার্ড অথবা ভোটের কার্ড

আবেদনের গুরুত্বপূর্ণ তারিখ: ইতিমধ্যে আবেদন পত্রটি প্রকাশিত হয়েছে ৩১ মার্চ এ এবং প্রকাশিত বিজ্ঞপ্তি অনুযায়ী জানানো হয়েছে আবেদনপত্র প্রকাশিত হওয়ার ১৫ দিনের মধ্যে অর্থাৎ ১৫ ই এপ্রিলের মধ্যে আবেদন পত্রটি জমা করতে হবে।

এখানে চাকরি করতে হলে এই চাকরি সমাজেরও বিস্তারিত তথ্য জানতে অবশ্য অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়বেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment