মাধ্যমিক পাশে পোস্ট অফিসে ১৮ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ | 18,000 Post Office Job Recruitment

 পোস্ট অফিসের তরফের নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে পড়া হয়েছে ১৮ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক পাশের পশ্চিমবঙ্গের পোস্ট অফিসের গ্রুপ ডি তথা গ্রুপ সি লেভেলে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। মাধ্যমিক বা সমস্ত ধরনের চাকরি প্রার্থীরাই এখানে আবেদন করার সুযোগ পাবেন। পুরুষ ও মহিলা সকলেই এখানে আবেদন করলে চাকরি। বিরাট বড় চাকরির সুযোগ রয়েছে এটি। বিস্তারিতভাবে এই চাকরির সম্বন্ধে জেনে নেওয়া যাক।

পদের নাম: পোস্ট অফিসের তরফে যে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেখানে বলা হয়েছে গ্রুপ সি তথা ক্লাব পদে কর্মী নিয়োগ করা হবে।

শূন্যপদ: সব মিলিয়ে এখানে ১৮ হাজারেরও বেশি শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই ১৮ বছরের বেশি। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ছাড় দেওয়া হবে।

বেতন: ভারতীয় ডাক বিভাগের নিয়ম অনুযায়ী এখানে যারা চাকরি পাবেন তাদের বেতন প্রতি মাসে ২৫ হাজার টাকারও বেশি দেওয়া হবে। ডাক বিভাগের নিয়ম অনুযায়ী যে বেতন কাঠামো রয়েছে সেই অনুপাতে এখানে বেতন দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস। এছাড়াও যারা উচ্চশিক্ষিত তারাও এখানে আবেদন করার সুযোগ পাবেন।

আবেদন পদ্ধতি: যারা যারা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে অফিসিয়াল ওয়েবসাইটে (indiapost.gov.in) গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে গেলে চাকরিপ্রার্থীদের লগইন করে মূল ফর্মটি ফিলাপ করতে হবে। এখানে চাকরিপ্রার্থীদের সমস্ত ব্যক্তিগত তথ্য শিক্ষাগত যোগ্যতার তথ্য দিয়ে আবেদন পত্রটি সম্পন্ন করতে হবে। সবশেষে প্রয়োজনীয় কিছু ডকুমেন্ট যেমন ফটো ও সিগনেচার আপলোড করতে হবে। সমস্ত কিছু সম্পন্ন হয়ে গেলে অবশেষে আবেদন পত্রটি প্রিন্ট আউট করে রেখে দিতে হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে আবেদন করার পরে প্রথমে লিখিত পরীক্ষা নেওয়া হবে এবং পরবর্তীকালে ইন্টারভিউ এর মাধ্যমে চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

প্রয়োজনীয় ডকুমেন্টস: এখানে আবেদন করতে হলে নিচের দেওয়া ডকুমেন্টগুলো রেডি করে রাখতে হবে-

  • মাধ্যমিকের এডমিট কার্ড 
  • মাধ্যমিক পাস সার্টিফিকেট ও মার্কশিট 
  • অন্যান্য শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস 
  • পাসপোর্ট সাইজের ফটোকপি 
  • আধার কার্ড অথবা ভোটার কার্ড 
  • চাকরি-প্রার্থীর নিজস্ব সিগনেচার 
  • বয়সের প্রমাণপত্র
  •  স্থায়ী বাসিন্দার প্রমাণপত্র 
  • কাস্ট সার্টিফিকেট যদি থাকে

এই চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত তথ্য ও খবরা খবর পেতে হলে অবশ্যই অফিসিয়াল ওয়েবসাইটের নিয়মিত ভিজিট করতে হবে। ইতিমধ্যে এই নিয়োগের বিজ্ঞপ্তি জেলায় জেলায় প্রকাশ করা হবে। চাকরি সম্বন্ধে আরও বিস্তারিত খবরা খবর পেতে আমাদের টেলিগ্রাম চ্যানেলে যুক্ত হতে পারেন।

OFFICIAL WEBSITE: CLICK HERE

আরও খবর পড়ুন: CLICK HERE

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment