মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে, গ্রাম পঞ্চায়েতে ও গ্রামে গ্রামে প্রচুর চাকরি | 10Pass Govt Job Recruitment

 যে সমস্ত চাকরিপ্রার্থী মাধ্যমিক পাস করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য বিশেষ একটি চাকরির সুযোগ। নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে যেখানে বলা হয়েছে পশ্চিমবঙ্গের জেলায় ও ব্লকে ব্লকে এমনকি গ্রামে গ্রামে ও নিজের এলাকায় চাকরির বিশেষ সুযোগ রয়েছে এখানে। শুধুমাত্র মাধ্যমিক পাস হলেই চাকরিপ্রার্থীরা এখানে আবেদন জানানোর সুযোগ পাবেন। মাধ্যমিক পাশ করে নিজের এলাকায় চাকরির বিরাট বড় সুযোগ এটি। এখানে চাকরি পেলে বাড়িতে থেকেই নিজের এলাকাতেই চাকরি করতে পারবেন চাকরি প্রার্থীরা। যারা যারা এই নতুন চাকরিতে আবেদন করতে ইচ্ছুক এবং এখানে চাকরি করতে চান তারা অবশ্যই বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেবেন।

আবেদন পদ্ধতি: এখানে অফলাইনের মাধ্যমে চাকরিপ্রার্থীদের আবেদন জানাতে হবে। প্রথমে অফিসিয়াল নোটিফিকেশন থেকে আবেদন পত্র ডাউনলোড করে সেটি প্রিন্ট আউট করে এর সঙ্গে প্রয়োজনীয় যে সমস্ত ডকুমেন্টস এর প্রয়োজন সেগুলো একত্রিত করে জেরক্স করে সমস্ত কিছু একটি খামে ভরে সেখানে ৫ টাকার একটি পোস্টাল স্ট্যাম্প লাগাতে হবে এবং সমস্ত কিছু সংশ্লিষ্ট ও নিজস্ব ভিডিও অফিসে গিয়ে জমা দিয়ে আসতে হবে। এরপর আবেদনপত্র জমা দেওয়া হয়ে গেলে অপেক্ষা করতে হবে ইন্টারভিউয়ের জন্য এবং যখন ইন্টারভিউ হবে তখন জানানো হবে।

নিয়োগ পদ্ধতি: এখানে কোনরকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে নিয়োগ করা হবে। মাধ্যমিক যোগ্যতা ডকুমেন্টস ও অন্যান্য সমস্ত ডকুমেন্টস দেখে এবং ইন্টারভিউ এর উপর ভিত্তি করে চাকরিপ্রার্থীদের নিয়োগ দেওয়া হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্টস জমা করতে হবে: 

1. মাধ্যমিক অ্যাডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র 

2. শিক্ষাগত যোগ্যতার সমস্ত ডকুমেন্টস 

3. দুই কপি পাসপোর্ট সাইজের ফটো

4. জাতিগত শংসাপত্র যদি থাকে

5. বাসিন্দা প্রমান হিসেবে আধার কার্ড, ভোটার কার্ড ও রেশন কার্ড

6. এছাড়াও পথ সম্পর্কিত আরো বেশ কিছু ডকুমেন্টস এর প্রয়োজন যেগুলো অফিসিয়াল নোটিফিকেশনে বিস্তারিত ভাবে উল্লেখ করা আছে অফিসের নোটিফিকেশন কে বাংলায় ডাউনলোড করা হয়েছে তাই সকলেরই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে পড়বেন।

শিক্ষাগত যোগ্যতা: এখানে চাকরি করতে হলে শিক্ষাগত যোগ্যতা হিসেবে শুধুমাত্র মাধ্যমিক পাস থাকতে হবে।

বয়স: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর বয়স হতে হবে অবশ্যই 40 বছরের কম। সংরক্ষিত শ্রেণীর চাকরিপ্রার্থীরা বয়সের বিশেষ ছাড় পাবেন।

আবেদনপত্র জমা দেওয়ার তারিখ: সরাসরি আবেদনপত্র জমা করতে পারবেন ২৪/০৪/২০২৩ তারিখ থেকে ২৩/০৫/২০২৩ তারিখ পর্যন্ত।

এই আবেদন সম্পর্কিত আরো বিস্তারিত তথ্য সংগ্রহ করতে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশনটি ডাউনলোড করে ভালো করে পড়তে হবে।

OFFICIAL NOTICE: CLICK HERE


আরও খবর পড়ুন: CLICK HERE

নিত্যনতুন এই ধরনের প্রকল্পের আপডেট সবার প্রথমে আমাদের টেলিগ্রাম চ্যানেলে দেওয়া হয় তাই আপনারা সকলেই টেলিগ্রাম চ্যানেলের যুক্ত হতে পারেন।

Join Telegram Channel : CLICK HERE

Leave a comment