মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের ব্লকে ব্লকে ও রাজ্য স্বাস্থ্য দপ্তরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ | WB Health Recruitment

 মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ও ব্লকে ব্লকে নতুন করে একটি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। যেখানে সকল ধরনের চাকরি প্রার্থীরাই আবেদন করার সুযোগ পাবেন। যে সমস্ত চাকরিপ্রার্থীর মাধ্যমিক পাস করে সরকারি চাকরির খোঁজ করছেন তাদের জন্য নতুন করে বিশাল বড় একটি চাকরির সুখবর। মাধ্যমিক পাশ অথবা এখানে বিরাট বড় একটি সুখবর হলো যে সমস্ত চাকরি প্রার্থীরা কোন কারণবশত মাধ্যমিক উত্তীর্ণ হতে পারেননি অর্থাৎ মাধ্যমিক ফেল গিয়েছেন তারাও এখানে আবেদন করার সুযোগ পাবেন অর্থাৎ মাধ্যমিক ফেল হলেও এখানে চাকরি করার সুযোগ পাবেন আপনারা। এখানে আবেদন করলে কোন রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে এই নিয়োগ করা হবে। যারা যারা মাধ্যমিক পাস করে নিজের এলাকায় চাকরি করতে ইচ্ছুক তাদের জন্য মূলত আজকের এই সুখবরটি। তাহলে আর দেরি না করে চলবে বিস্তারিতভাবে এই সুখবরটি জেনে নেওয়া যাক।

আবেদন পদ্ধতি: যে সমস্ত চাকরিপ্রার্থীরা এখানে আবেদন করতে ইচ্ছুক তাদের অফলাইনের মাধ্যমে আবেদন করতে হবে। প্রথমে চাকরিপ্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট থেকে বা নিচের দেওয়ার লিংক থেকে আবেদন পত্রটি ডাউনলোড করে সেটি A4 সাইজ পেজে প্রিন্ট আউট করতে হবে। এরপর আবেদন পত্রটি নির্ভুলভাবে ফিলাপ করে এর সঙ্গে প্রয়োজনীয় বেশ কিছু ডকুমেন্ট সংযুক্ত করে সেগুলো সংশ্লিষ্ট BDO অফিসে গিয়ে জমা দিতে হবে।

আবেদনপত্রের সঙ্গে যে সমস্ত ডকুমেন্ট জমা দিবেন: 

মাধ্যমিকের এডমিট কার্ড বা বয়সের প্রমাণপত্র

 শিক্ষাগত যোগ্যতার ডকুমেন্টস

 আধার কার্ড অথবা ভোটার কার্ড

 পাসপোর্ট সাইজের ফটোকপি

 চাকরিপ্রার্থীর কাস্ট সার্টিফিকেট যদি থাকে

এছাড়াও অন্যান্য (অফিশিয়াল বিজ্ঞপ্তিটি পড়ুন)

নিয়োগ পদ্ধতি: এখানে কোন রকম লিখিত পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ করা হবে। এখানে আবেদন করলে চাকরিপ্রার্থীদের ডকুমেন্টস ভেরিফিকেশন ও ইন্টারভিউ এর জন্য ডাকা হবে এবং পরবর্তীকালে নিয়োগ দেওয়া হবে।

যোগ্যতা: এখানে চাকরি করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম শিক্ষাগত যোগ্যতা হতে হবে শুধুমাত্র মাধ্যমিক পাস।

আবেদনকারীর বয়স: এখানে যারা আবেদন করবেন তাদের বয়স হতে হবে অবশ্যই ৪০ বছরের কম। সংরক্ষিত শ্রেণীর চাকরি প্রার্থীরা এখানে সরকারের নিয়ম অনুযায়ী বয়সের ছাড় পাবেন।

নিয়োগ স্থান: নিয়োগ করা হবে পশ্চিমবঙ্গের বিভিন্ন ভিডিও অফিসের তরফে গ্রামে গ্রামে ও স্বাস্থ্য কেন্দ্রগুলোতে। অর্থাৎ এখানে চাকরি পেলে চাকরিটা নিজের বাড়িতে থেকেই নিজের এলাকায় ও নিজের গ্রামে গ্রামে চাকরি করার সুযোগ পাবে।

এই চাকরি সম্বন্ধে বিস্তারিতভাবে জানতে অবশ্যই অফিসিয়াল নোটিস ডাউনলোড করে ভালো করে পড়বেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment