মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় ICDS অঙ্গনওয়াড়ি কর্মী নিয়োগ

  মাধ্যমিক পাশের জন্য রয়েছে এবার বড় চাকরির সুযোগ। দীর্ঘদিন অপেক্ষা করার পর এই চাকরির নোটিশ প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের ICDS অঙ্গনওয়াড়ি স্টোর গুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যে বিভিন্ন মহকুমার অন্তর্গত বিভিন্ন ব্লকে এই নিয়োগ গুলি করা হবে । এটা চাকরিপ্রার্থীদের জন্য হতে চলেছে বিরাট বড় সুখবর কারণ সরকারি পদোন্নতি র আইসিডিএস পদে কর্মী নিয়োগ করা হবে তাও মাধ্যমিক পাসে। তাই অবশ্যই এই পদের জন্য আবেদন করুন এরকম সুযোগ না হলে আর ফিরে পাবেন না এখানে আবেদন করতে হবে পশ্চিমবঙ্গের সকল বাসিন্দা তথা নারী। তো আর সময় নষ্ট না করে অবশ্যই আবেদন প্রক্রিয়া শুরু করে দিন। এখানে কিভাবে আবেদন করতে হবে ,কি কি ডকুমেন্ট লাগবে এছাড়া কি কি যোগ্যতা লাগবে সমস্ত কিছু নিজে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে। এছাড়া খবর সম্পর্কিত আরও বিভিন্ন তথ্য পেতে অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন।



 পদের নাম :- ICDS অঙ্গনওয়াড়ি পদ।


বয়স :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীর বয়স হতে হবে ৬৫ বছরের কম।


শিক্ষাগত যোগ্যতা :- এখানে আবেদন করতে গেলে খুব বেশি পড়াশোনা দরকার নেই। শুধুমাত্র মাধ্যমিক পাস করলে এখানে আবেদন করা যাবে এছাড়া উচ্চশিক্ষাগত যোগ্যতার প্রার্থীরাও এখানে আবেদন করতে পারবে।


আবেদন প্রক্রিয়া :- প্রার্থীদের এখানে আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমে অনলাইনে আবেদন করার জন্য প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইটে লিংকটা আছে সেই লিংকে ক্লিক করে রেজিস্টার করে নিতে হবে। তারপর আবেদনকারী সমস্ত তথ্য নির্ভুল ভাবে ফিলাপ করতে হবে যেমন নাম ঠিকানা বাবার নাম অথবা স্বামীর নাম বয়স এবং শিক্ষাগত যোগ্যতার সমস্ত তথ্য দিতে হবে । তারপর রঙিন পাসপোর্ট ফটো ও নিজস্ব স্বাক্ষর দিতে হবে। আর আবেদনকারীকে অবশ্যই বৈধ মোবাইল নাম্বার ও ইমেইল আইডি দিতে হবে। সমস্ত কিছু ফিলাপ হয়ে গেলে তারপর আবেদন পত্রটি সাবমিট করতে হবে সাবমিট করার পর সেটির একটি প্রিন্ট আউট বার করে রেখে দিতে হবে।


প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কশীট।

২. বয়সের প্রমাণপত্র।

৩. আইডি প্রুফ হিসেবে আধার কার্ড /ভোটার কার্ড/ রেশন কার্ড।

৪. রঙিন ফটো।

৫. নিজস্ব সিগনেচার।

৬. কাস্ট সার্টিফিকেট।


 নিয়োগ প্রক্রিয়া :- চাকরিপ্রার্থীদের এখানে লিখিত পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে, প্রথমে ভারতীদের ৩৫ নাম্বারের একটি লিখিত পরীক্ষা নেয়া হবে সেই পরীক্ষায় উত্তীর্ণ হলে পার্টিদের একটি শর্ট লিস্ট তৈরি করা হবে, সেই শর্ট লিস্ট অনুযায়ী প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে সেখানে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। অবশ্যই মনে রাখতে হবে যে বিবাহিত মহিলাদেরই এখানে নিয়োগ করা হবে

আবেদনের শেষ তারিখ :- ইতিমধ্যে এখানে আবেদনপত্রের শুরু হয়ে গেছে ।তাই দেরি না করে অবশ্যই আবেদন করুন এখানে আবেদনের শেষ তারিখ হল ১৫/১০/২০২২


আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে বিস্তারিত জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটটি ভিজিট করুন সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে। আপনাদের যদি আমাদের খবরগুলি ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত হোন যাতে রোজ খবরের নতুন নতুন আপডেট পেতে পারেন।

OFFICIAL NOTICE 1:CLICK HERE

OFFICIAL NOTICE 2:CLICK HERE

OFFICIAL NOTICE 3: CLICK HERE
OFFICIAL NOTICE 4: CLICK HERE
OFFICIAL WEBSITE:CLICK HERE

Leave a comment