মাধ্যমিক পাশে পশ্চিমবঙ্গের জেলায় জেলায় ও ব্লকে ব্লকে ICDS অঙ্গনওয়াড়ী কর্মী নিয়োগ

 মাধ্যমিক পাশের জন্য রয়েছে বিরাট বড় চাকরির সুযোগ নেই অবশ্যই প্রথম থেকে শেষ পর্যন্ত পড়বেন। পশ্চিমবঙ্গের আইসিডিএস অঙ্গনওয়ারী সেন্টার গুলিতে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই নিয়োগ করা হবে রাজ্যের জেলার অন্তর্গত বিভিন্ন মহকুমা তথা সাব ডিভিশনে। এখানে পশ্চিমবঙ্গের সকল মহিলা আবেদন করতে পারবে। যেসকল পাওয়ার ঠিকানা আবেদন করতে ইচ্ছুক তাদের সুবিধার্থে এখানে আবেদন প্রক্রিয়ার সম্বন্ধে নীচে বিস্তারিত দেওয়া হলো।

 পদের নাম :- ICDS অঙ্গনওয়াড়ী কর্মী নিয়োগ।

শূন্যপদ :- এখানে মোট শূন্যপদ রয়েছে ৪৩৫ টি।

শিক্ষাগত যোগ্যতা :- এই পদে আবেদন করতে হলে প্রার্থীদের অবশ্যই মাধ্যমিক পাস করতে হবে।

বয়স :- এই পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৬৫ বছরের কম । যে সকল প্রার্থীর বয়স ৬৫ বছর কম তারা অবশ্যই এখানে আবেদন করবেন।

আবেদন প্রক্রিয়া :- এখানে আবেদন করতে হলে প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন করতে হবে আবেদন করার জন্য প্রথমে এই ওয়েবসাইটটি ওপেন করতে হবে তারপর রেজিস্ট্রেশন করে নিতে হবে নাম ও মোবাইল নাম্বার দিয়ে। রেজিস্ট্রেশন করার পর লগইন করে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। লগইন করার সময় অবশ্যই আবেদনকারীর বৈধ ইমেইল আইডি ও ফোন নাম্বার দিতে হবে। তারপর আবেদনকারী সমস্ত ব্যক্তিগত তথ্য ও শিক্ষাগত যোগ্যতার নথিপত্র দিয়ে আবেদন পত্রটি ফিলাপ করতে হবে। তারপর আবেদনকারীর একটি পাসপোর্ট সাইজের রঙিন ফটো দিতে হবে ও নিজস্ব স্বাক্ষর আপলোড করতে হবে সবচেয়ে আবেদনপত্র থেকে সাবমিট করে দিতে হবে। এখানে আবেদন করার জন্য কোনরকম আবেদন মূল্য ধার্য করা হয়নি সম্পূর্ণ বিনামূল্যে এখানে প্রার্থীর আবেদন করতে পারবে ‌।

প্রয়োজনীয় ডকুমেন্ট :- 

১. মাধ্যমিকের এডমিট কার্ড ও মার্কসিট।

২. আধার কার্ড বা ভোটার কার্ড রেশন কার্ড।

৩. বয়সের প্রমাণপত্র।

৪. নিজস্ব বায়োডাটা 

৫. রঙিন ফটো ।

৬. নিজস্ব স্বাক্ষর ।

৭. কাস্ট সার্টিফিকেট।

নিয়োগ প্রক্রিয়া :- চাকরিপ্রার্থীদের বাছাই করার জন্য প্রথমে ৫০ নাম্বারের একটি লিখিত পরীক্ষা নেওয়া হবে। প্রার্থীরা যদি এই পরীক্ষায় উত্তীর্ণ হতে পারে তাহলে তাদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে ইন্টারভিউ সিলেক্ট হলে ডকুমেন্ট ভেরিফিকেশনের মাধ্যমে চাকরিতে নিয়োগ করা হবে। এছাড়া প্রার্থীরা যদি ম্যারেড/ বিবাহিত হয় তবেই চাকরিতে নিয়োগ করা হবে। 

আবেদনের শেষ তারিখ :- ইতিমধ্যে এখানে আবেদনপত্র শুরু হয়ে গেছে তাই সময় নষ্ট না করে তাড়াতাড়ি আবেদন করে ফেলুন এখানে আবেদন প্রক্রিয়া চলবে ১৫/১০/২০২২ তারিখ পর্যন্ত।

যে সকল প্রার্থী এখানে আবেদন করতে ইচ্ছুক তারা অবশ্যই নিজেদের অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করবেন। কারণ নিচে জেলা অনুযায়ী ও সাব ডিভিশন অনুযায়ী আলাদা আলাদা নোটিফিকেশন দেওয়া আছে। এই চাকরি সম্বন্ধে আরো বিস্তারিত জানার জন্য অফিশিয়াল নোটিফিকেশনটি ভিজিট করুন এবং সেখানে সমস্ত তথ্য দেওয়া আছে সেই তথ্য ভালো করে পড়ে তবেই আবেদন করুন।

অফিসিয়াল নোটিফিকেশন 1:ডাউনলোড করুন

অফিসিয়াল নোটিফিকেশন 2:ডাউনলোড করুন

অফিসিয়াল নোটিফিকেশন 3: ডাউনলোড করুন

অফিসিয়াল নোটিফিকেশন 4: ডাউনলোড করুন

অফিসিয়াল নোটিফিকেশন :ডাউনলোড করুন

Leave a comment