মাধ্যমিক পাশে তথ্য ও সম্প্রচার দপ্তরে গ্রুপ ডি পদে কর্মী নিয়োগ | BECIL Group-D Recruitment 2023

 চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর, আপনাদের আর ঘরে হাত গুটিয়ে বসে থাকতে হবে না। কারণ তথ্য ও সম্প্রচার দপ্তরে প্রচুর গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আপনি মাধ্যমিক পাশ করে থাকলেই এখানে আবেদন করতে পারবেন। তাই যারা দীর্ঘদিন ধরে চাকরির প্রস্তুতি নিচ্ছেন তাদের স্বপ্ন সফল হতে চলেছে। এখানে আবেদন করতে হলে আপনাকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। এবং তার পাশাপাশি যে কোন স্বীকৃতি বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে। এই গ্রুপ-ডি পদে আপনাদের বেতনও খুব ভালো দেওয়া হবে। তাই আপনি যদি এই চাকরির সম্পর্কে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত বিস্তারিত দেখুন। আজকে আমাদের এই প্রতিবেদনে তথ্য ও সম্প্রচার দপ্তরে গ্রুপ ডি কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি সম্পর্কে বিস্তারিত যেমন- কারা কারা এখানে আবেদন করতে পারবে, আবেদন পদ্ধতি, বয়স, বেতন, আবেদনের শেষ তারিখ প্রভৃতি বিস্তারিত তথ্যগুলি সঠিকভাবে আলোচনা করতে চলেছি।

নিয়োগ কারী সংস্থা:-

তথ্য সম্প্রচার দপ্তরের এই গ্রুপ ডি পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত করেছে BECIL তরফ থেকে।

শূন্য পদের নাম:-

এই নিয়োগ প্রক্রিয়ায় যে সমস্ত শূন্য পদে গ্রুপ ডি কর্মী নিয়োগ করা হবে, সে পদগুলি নিম্নলিখিত-

* Carpenter, 

* Sewer Man 

*  Mason 

*  Painter

আবেদন পদ্ধতি:-

এই গ্রুপ ডি পদে আপনাকে অনলাইনে মাধ্যমে আবেদন করতে হবে। তার জন্য সর্ব প্রথমে একটি বৈধ মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করে নিতে হবে। রেজিস্ট্রেশন করার পর সেই রেজিস্ট্রেশন নাম্বার ও পাসওয়ার্ড দিয়ে পুনরায় লগইন করতে হবে। লগইন করার পর আপনার সামনে আবেদনের অপশনটি খুলে যাবে। সেখানে ক্লিক করে আবেদন করে নিতে পারবেন। আবেদনপত্র আসার পর সেখানে উল্লেখিত প্রার্থীর নাম ঠিকানা সহ শিক্ষাগত যোগ্যতা সঠিকভাবে পূরণ করতে হবে। এবং শেষমেশ আবেদন ফি জমার মাধ্যমে আপনার আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

প্রয়োজনীয় নথিপত্র:-

এখানে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর যে সমস্ত নথিপত্র প্রয়োজন হবে সেগুলি হল-

১.মাধ্যমিকের এডমিট কার্ড

২.পরিচয় পত্র হিসেবে ভোটার কার্ড অথবা আধার কার্ড।

৩.আবেদনকারীর সমস্ত শিক্ষাগত যোগ্যতার মার্কশিট ও সার্টিফিকেট।

৪.জাতিগত সংশয় পত্র বাধ্যতামূলক নয় যদি থেকে থাকে।

৫.আবেদনকারীর সাম্প্রতিক তোলা রঙিন পাসপোর্ট সাইজের ফটো ও সিগনেচার।

শিক্ষাগত যোগ্যতা:-

এখানে আবেদন করতে হলে চাকরিপ্রার্থীকে যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে ন্যূনতম মাধ্যমিক পাস করে থাকতে হবে। অর্থাৎ মাধ্যমিক পাশ করে থাকলেই নারী-পুরুষ নির্বিশেষে সকল ভারতীয় চাকরিপ্রার্থী এখানে আবেদন করতে পারবেন। তবে আইটিআই করে থাকলে তাদের অগ্রাধিকার দেয়া হবে।

চাকরিপ্রার্থীর বয়সসীমা:-

এই পদ গুলোতে আবেদন করতে হলে চাকরি প্রার্থীর ন্যূনতম বয়স ১৮ বছর থেকে সর্বোচ্চ 35 বছর মধ্যে হতে হবে। তবে সংরক্ষণ শ্রেণীর চাকরিপ্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী নির্দিষ্ট বয়সের ছাড় পেয়ে যাবে।

আবেদনের সময়:-

তথ্য ও সম্প্রচার দপ্তরের এই গ্রুপটি পদে কর্মী নিয়োগের আবেদন প্রক্রিয়া ইতিমধ্যে শুরু হয়ে গেছে এটা চলবে আগামী ১৭ ই জুলাই ২০২৩ পর্যন্ত। তাই আপনি যদি এখনও এখানে আবেদন না করে থাকেন তাহলে শীঘ্রই আবেদন সম্পন্ন করুন।

     এছাড়াও এই চাকরি সম্পর্কে বিস্তারিত জানতে হলে অফিশিয়াল নোটিফিকেশন লক্ষ্য করুন। আপনাদের সুবিধার্থে এর অফিসিয়াল নোটিফিকেশনের লিংক প্রতিদিনের নিচেই দেওয়া রইল। সেখানে ক্লিক করে সরাসরি দেখে নিতে পারবেন।

OFFICIAL NOTICE: CLICK HERE

APPLY NOW: CLICK HERE

OFFICIAL WEBSITE: CLICK HERE

Leave a comment